shono
Advertisement

রান আউট হওয়ায় ক্ষুব্ধ ব্যাটার, ছুঁড়ে ফেলে দিলেন ব্যাট-গ্লাভস

ঠিক কী ঘটেছিল দেখে নিন ভিডিওয়।
Posted: 03:18 PM Mar 28, 2023Updated: 03:18 PM Mar 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মানকাডিংকে বৈধতা দিয়েছে আইসিসি (ICC)। রান আউট হিসেবে গণ্য হবে মানকাডিং (Mankading)। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল এমন নিয়মই করেছে। কিন্তু এখনও অনেকে এর বিরোধী। এই পদ্ধতিতে রান আউট অনেকেই মনে নিতে পারেন না।

Advertisement

অস্ট্রেলিয়ার একটি ঘরোয়া ম্যাচে নন স্ট্রাইক এন্ডে দাঁড়ানো এক ব্যাটসম্যান এভাবে রান আউট হয়েছেন। কিন্তু তার পরের ঘটনা সম্পূর্ণ অপ্রত্যাশিত। খেলা চলছিল ক্লেয়ারমন্ট ও নিউ নরফোকের মধ্যে। নন স্ট্রাইক এন্ডে দাঁড়ানো জ্যারড কায়ে রান আউট হন। বোলার বল করার আগেই নন স্ট্রাইক এন্ড থেকে বেরিয়ে গিয়েছিলেন জ্যারড। আর বোলার উইকেট ভেঙে দেন। 

[আরও পড়ুন: মেসির স্ট্যাচু রাখা হবে কনমেবলের মিউজিয়ামে, বিশ্বকাপ জয়ের উদযাপন চলছেই]

তৃতীয় আম্পায়ার জানিয়ে দেন ব্যাটসম্যানকে ডাগ আউটে ফিরে যেতে হবে। এর পরের দৃশ্য চমকে দেওয়ার মতো। ডাগ আউটে ফেরার সময়ে জ্যারড কায়ে ব্যাট-গ্লাভস-হেলমেট ছুঁড়ে ফেলে দেন।

নিউ নরফোক প্রথমে ব্যাট করে ৫০ ওভারে সাত উইকেট খুইয়ে ২৬৩ রান করে। দলের সহ অধিনায়ক হ্যারি বুথ ৬৩ রান করেন। জ্যাসন রিগবি করেন ৬৭ রান। থমাস ব্রিসকোর চটজলদি ২২ বলে ৩৭ রান নিউ নরফোককে বড় রানে পৌঁছে দেয়। 

 

 

জবাবে রান তাড়া করতে নেমে ক্লেয়ারমন্ট ২১৪ রানে শেষ হয়ে যায়। জ্যারড কায়ে (৪৩) ও রিক মার্টিন (৭০) দলের মধ্যে সর্বোচ্চ রান করেন। ওভাবে রান আউট হওয়ায় প্রচণ্ড রেগে যান জ্যারড কায়ে। পঞ্চাশের আগেই থেমে যেতে হয় তাঁকে। তার উপরে ওভাবে রান আউট। মেনে নিতে পারেননি তিনি। 

[আরও পড়ুন: ‘ক্রিকেট কিট কেনার জন্য একদিন দুধের প্যাকেট বাড়ি বাড়ি পৌঁছে দিত রোহিত’, স্মৃতিচারণ প্রজ্ঞান ওঝার]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement