shono
Advertisement

‘অর্থের দম্ভে ঔদ্ধত্য দেখাচ্ছে ভারতীয় বোর্ড,’আইপিএলের শুরুতেই তোপ ইমরান খানের!

ভারত সুপারপাওয়ার হিসেবে ঔদ্ধত্য দেখাচ্ছে। তোপ প্রাক্তন পাক অধিনায়কের।
Posted: 10:33 AM Apr 01, 2023Updated: 12:14 PM Apr 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা কাল কাটিয়ে জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে দেশের মাটিতে ফের শুরু হয়েছে আইপিএল। আর কোটি টাকার তারকাখচিত টুর্নামেন্ট শুরু হতেই ভারতীয় ক্রিকেট বোর্ডকে আক্রমণ শানালেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। পাক ক্রিকেটারদের আইপিএলে খেলার অনুমতি দেওয়া হয় না। সেই প্রসঙ্গেই মুখ খুললেন তিনি।

Advertisement

২০০৮ সালে আইপিএলের (IPL 2023) উদ্বোধনী মরশুমে পাকিস্তানি ক্রিকেটাররা অংশ নিয়েছিলেন। কিন্তু তারপরই বদলে যায় পরিস্থিতি। মুম্বই সন্ত্রাস হামলার জেরে দুই দেশের সম্পর্ক তলানিতে গিয়ে ঠেকে। তারপরই ভারতীয় ক্লাব ক্রিকেটের এই মহারণে পাক তারকাদের উপর জারি হয় নিষেধাজ্ঞা। যা এখনও চলছে। তবে ইমরান খানের দাবি, এতে তাঁর দেশের ক্রিকেটারদের চিন্তার কোনও কারণ নেই। উলটে বিসিসিআইয়ের (BCCI) এই আচরণকে ‘অহংকারে’র তকমা দিয়েছেন তিনি।

[আরও পড়ুন: আইপিএলের প্রথম ম্যাচেই টানটান লড়াই, চেন্নাইকে হারিয়ে ‘শুভ’ সূচনা হার্দিকদের]

বিরানব্বইয়ের বিশ্বজয়ী অধিনায়ক ইমরান (Imran Khan) বলে দেন, “ভারতীয় ক্রিকেট বোর্ড পাকিস্তানি ক্রিকেটারদের সঙ্গে যেটা করেছে, সেটা আমার ভাবলেই অবাক লাগে (আইপিএলে খেলার অনুমতি না দেওয়া)। এটা শুধুই ওদের অহংকারের প্রতিফলন। ভারত যদি পাক ক্রিকেটারদের আইপিএল খেলায় অনুমতি না দেয়, তাহলে দেবে না। পাক ক্রিকেটারদের তাতে কোনও মাথাব্যথার কারণ নেই।”

এখানেই থামেননি ইরমান। তাঁর দাবি, ভারতীয় ক্রিকেট বোর্ডের বিপুল অর্থের জন্যই তারা এই ঔদ্ধত্য দেখায়। প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর কথায়, “ভারত ও পাকিস্তানের মধ্যে সমস্যা খুব দুঃখজনক। ভারত সুপারপাওয়ার হিসেবে ঔদ্ধত্য দেখাচ্ছে। ক্রিকেট থেকে বিপুল অর্থ আয়ের সৌজন্যে নিজেদের ক্ষমতার অপব্যবহারও করছে। তারাই সিদ্ধান্ত নিচ্ছে কাদের সঙ্গে খেলবে কিংবা লেখবে না।” উল্লেখ্য, পাকিস্তান এশিয়া কাপের আয়োজনের দায়িত্ব পাওয়ার পরই বিসিসিআই সচিব জয় শাহ জানিয়ে দিয়েছিলেন, ভারতীয় দল সে দেশে খেলতে যাবে না। যা নিয়ে জলঘোলা অব্যাহত। পাক বোর্ড পালটা হুঁশিয়ারি দিয়ে জানায়, সেক্ষেত্রে তারাও ভারতে ওয়ানডে বিশ্বকাপ খেলতে আসবে না। সব মিলিয়ে দুই দেশের মধ্যে ক্রিকেট নিয়ে আঁকচা-আঁকচি চলছেই। 

[আরও পড়ুন: তিলজলার পর মালদহ, ফের সংঘাতে কেন্দ্র ও রাজ্য শিশু সুরক্ষা কমিশন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement