shono
Advertisement

আইপিএলের প্রথম ম্যাচেই প্রকাশ্যে ব্যাটিং দুর্বলতা, বৃষ্টিবিঘ্নিত ম্যাচে পাঞ্জাবের কাছে হার নাইটদের

হার দিয়ে শুরু কেকেআরের রানা যুগের।
Posted: 08:05 PM Apr 01, 2023Updated: 09:08 PM Apr 01, 2023

পাঞ্জাব কিংস: ১৯১-৫ (রাজাপাক্ষা ৫০, ধাওয়ান ৪০)
কেকেআর: ১৪৬-৭ (রাসেল ৩৫, আইয়ার ৩৪)
ডাকওয়ার্থ লুইস নিয়মে ৭ রানে জয়ী পাঞ্জাব।

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের (IPL) প্রথম ম্যাচেই প্রকাশ্যে চলে এল কলকাতা নাইট রাইডার্সের ব্যাটিং বিভাগের দুর্বলতা। প্রথমবার মাঠে নেমেই বিপর্যয়ের মুখে পড়ল নাইটদের টপ অর্ডার। ফলস্বরূপ বৃষ্টিবিঘ্নিত ম্যাচে শিখর ধাওয়ানের পাঞ্জাব কিংসের (Punjab Kings) কাছে ডাকওয়ার্থ লুইস নিয়মে ৭ রানে হারতে হল নাইটদের।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে গোড়া থেকেই মারমুখী মেজাজে ছিল পাঞ্জাব কিংস। সাউদি, বরুণ চক্রবর্তীরা আপ্রাণ চেষ্টা করলেও রানের গতি কমানো সম্ভব হয়নি। নাইটদের সামনে জয়ের জন্য ১৯২ রানের লক্ষ্যমাত্রা দেয় পাঞ্জাব। পাঞ্জাবের হয়ে ভানুকা রাজাপাক্ষা অনবদ্য ৫০ রানের ইনিংস খেলেন। অধিনায়ক ধাওয়ান খেলেন ৪০ রানের ঝকঝকে ইনিংস। নাইটদের হয়ে বল হাতে নজর কাড়েন বরুণ চক্রবর্তী। ৪ ওভারে মাত্র ২৬ রান দিয়ে ১ উইকেট পান তিনি। 

[আরও পড়ুন: ‘আমার বিরুদ্ধে একটাও কথা বললে…’, কেজরিওয়ালের অসম সফরের আগে হুঁশিয়ারি হিমন্তর]

জবাবে ব্যাট করতে নেমে প্রায় তাসের ঘরের মতোই ভেঙে পড়ে নীতীশ রানার (Nitish Rana) নেতৃত্বাধীন কলকাতার টপ-অর্ডার। ৫০ রান তুলতে গিয়েই তিন উইকেট হারায় কলকাতা। অধিনায়ক নিজে খানিকটা হাল ধরা চেষ্টা করলেও ব্যক্তিগত ২৪ রানের মাথায় ফিরতে হয় তাঁকে। এরপর নাইট সংসারের হাল ধরেন আন্দ্রে রাসেল ও ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer)। মূলত তাঁদের লড়াইয়ের দরুণ খানিকটা অক্সিজেন পায় নাইট শিবির। তবে শেষরক্ষা হল না। ব্যক্তিগত ৩৫ রানে ফেরেন রাসেল, তারপরেই ৩৪ রানে ফিরে যান ভেঙ্কটেশ। নাইটদের জয়ের আশা কার্যত শেখানেই শেষ হয়ে যায়। তবে চেষ্টা চালিয়ে যেতে থাকেন শার্দূল ঠাকুর ও সুনীল নারিন। বৃষ্টিতে ম্যাচ ভেস্তে যাওয়ার আগে কলকাতার স্কোর ছিল ৭ উইকেটে ১৪৬। শেষ ২৪ বলে দরকার ছিল ৪৬ রান। কিন্তু প্রবল বর্ষণে আর খেলা শুরু করা যায়নি। শেষমেশ ডাকওয়ার্থ লুইস নিয়মে ৭ রানে হারই স্বীকার করতে হয় নাইটবাহিনীকে।

[আরও পড়ুন: এবার জন্ম তারিখ নিয়ে বিতর্কে শতরূপ ঘোষ, শুভেচ্ছা কুড়োতে ব্যবহার করেন লেনিনের জন্মদিন!]

শুধু হার নয়, প্রথম ম্যাচে যেভাবে কেকেআরের ব্যাটিং বিভাগ পাঞ্জাবের শর্ট বোলিংয়ের সামনে মুখ থুবড়ে পড়ল সেটাও চিন্তায় রাখবে কোচ চন্দ্রকান্ত পণ্ডিতকে। শ্রেয়স আইয়ারের অভাব যে গোটা মরশুমে নাইটদের ভোগাবে, সেটাও এদিন মনদীপ সিং, অনুকুল রায়দের দায়িত্বজ্ঞানহীন ব্যাটিংয়ে প্রমাণ হয়ে গেল। তাছাড়া সেট হওয়ার পর একের পর এক ব্যাটার যেভাবে উইকেট ছুঁড়ে দিয়ে এলেন, সেটাও কম চিন্তার নয়।  

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement