shono
Advertisement

এবার চেন্নাই সুপার কিংসকে নিষিদ্ধ করার দাবি, শোরগোল তামিলনাড়ু বিধানসভায়

কেকেআরের মতো অভিযোগ সিএসকের বিরুদ্ধেও।
Posted: 02:54 PM Apr 12, 2023Updated: 03:25 PM Apr 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল (IPL 2023) দলে রাজ্যের ক্রিকেটার না থাকা নিয়ে অসন্তোষ শুধু বাংলাতে নয়। এবার তামিলনাড়ুতেও উঠল একই অভিযোগ। শুধু অভিযোগ ওঠা নয়, ধোনির দলকে রীতিমতো নিষিদ্ধ করার দাবি উঠল তামিলনাড়ু বিধানসভায়।

Advertisement

পিএমকের (PMK) বিধায়ক এসপি ভেঙ্কটেশ্বরণের বক্তব্য, “চেন্নাই সুপার কিংস নিজেদের তামিলনাড়ুর দল বলে দাবি করে। তামিলনাড়ুতে বিজ্ঞাপন দিয়ে টাকা তুলে নিয়ে যায়। অথচ তামিলনাড়ুর (Tamilnadu) কোনও ক্রিকেটার ওদের দলে নেই। তামিলনাড়ুতে এখন প্রচুর প্রতিভাবান ক্রিকেটার তৈরি হচ্ছে, তাও সিএসকে (CSK) আমাদের রাজ্যের ক্রিকেটারদের সুযোগ দেয় না। এই দলকে নিষিদ্ধ করে দেওয়া উচিত।”

[আরও পড়ুন: নিচুতলায় সিপিএমের সঙ্গে মহাজোট চাইছে RSS, আলিমুদ্দিনে উদ্বেগ]

সচরাচর বিধায়করা বিধানসভায় নিজেদের এলাকার দাবিদাওয়া নিয়ে সরব হন। বা এলাকার উন্নয়নের দাবি জানান। কিন্তু এই বিধায়ক রাজ্যের সব ক্রিকেটারদের স্বার্থে সরব হলেন। তাঁর স্পষ্ট দাবি, সিএসকে যদি তামিলনাড়ুর ক্রিকেটারদের না নেয়, তাহলে তারা নিজেদের তামিলনাড়ুর দল বলেও দাবি করতে পারে না।

[আরও পড়ুন: বাংলার মিড ডে মিলে ১০০ কোটির গরমিল! কেন্দ্রীয় কমিটির রিপোর্ট ওড়াল তৃণমূল]

পিএমকের বিধায়ক যে দাবি চেন্নাইয়ের ক্ষেত্রে তুলেছেন, সেই অভিযোগ অবশ্য আইপিএলের ক্ষেত্রে নতুন নয়। আইপিএলের একাধিক ফ্র্যাঞ্চাইজিতে নেই সংশ্লিষ্ট রাজ্যের কোনও ক্রিকেটার। যার সবচেয়ে বড় উদাহরণ কেকেআর। এই মুহূর্তে কলকাতা নাইট রাইডার্সে (KKR) একজনও বাংলার ক্রিকেটার নেই। কেকেআরে বাঙালি ক্রিকেটারের না থাকা নিয়েও প্রশ্ন রয়েছে কলকাতার ক্রিকেটপ্রেমীদের একটা বড় অংশের।
তবে, তামিলনাড়ু বিধানসভায় যে শুধু সিএসকে-কে নিষিদ্ধ করার দাবি উঠেছে তেমনটা নয়। উলটে খেলা নিয়ে মাতামাতিও শুরু হয়েছে। বিরোধী দল AIADMK-র বিধায়করা দাবি করছেন, বিধায়কদের জন্যও আইপিএলের টিকিটের ব্যবস্থা করতে হবে। আগের সরকারের আমলে সেটা ছিল, কিন্তু এই সরকার বিধায়কদের টিকিটের ব্যবস্থা করছে না। ফলে বিধায়করা চাইলেও খেলা দেখতে যেতে পারছেন না।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement