shono
Advertisement

East Bengal: শুরু হল পথচলা, সন্দীপ পাটিলের উপস্থিতিতে শ্রাচি গ্রুপের সঙ্গে গাঁটছড়া ইস্টবেঙ্গল ক্রিকেট দলের

নতুন পথচলা নিয়ে গর্বিত রাহুল টোডি।
Posted: 03:56 PM Oct 02, 2023Updated: 04:04 PM Oct 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফুটবলের সঙ্গে ক্রিকেটেও উন্নতি দরকার। আর সেটা মাথায় রেখেই এবার বিখ্যাত ‘শ্রাচি গ্রুপ’-এর (Shrachi Group) সঙ্গে গাঁটছড়া বাঁধল ইস্টবেঙ্গল (East Bengal)। কলকাতার একটি হোটেলে এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রাচি গ্ৰুপের ম্যানেজিং ডিরেক্টর রাহুল টোডি (Rahul Todi) সহ গ্ৰুপের আরও অনেক অধিকারিক। উপস্থিত ছিলেন ইস্টবেঙ্গল (East Bengal) ক্লাবের সভাপতি ডা: প্রণব দাশগুপ্ত, সচিব কল্যাণ মজুমদার, সহ সচিব রূপক সাহা, ক্রিকেট সচিব মানস রায়, ফুটবল সচিব সৈকত গঙ্গোপাধ্যায়, কার্যকরী সমিতির সদস্য দেবব্রত সরকার ও ক্লাবের কার্যকরী সমিতির সকল সদস্যগণ। সন্দীপ পাটিলকে (Sandeep Patil) প্রধান অতিথি করে আনা হয়েছিল। 

Advertisement

প্রাথমিকভাবে ৩ বছরের চুক্তি স্বাক্ষরিত হল শ্রাচি ও ইস্টবেঙ্গল ক্লাবের মধ্যে। এদিনের অনুষ্ঠানে এসে শ্রাচি গ্রুপের কর্তা রাহুল টোডি বলেন, “আমাদের সবার কাছে দারুণ আনন্দের খবর। আমরা ইস্টবেঙ্গলের মতো বড় ক্লাবের সঙ্গে যুক্ত হতে পেরে গর্বিত। আপাতত তিন বছরের চুক্তি হলেও, ভবিষ্যতেও আমরা লাল-হলুদের সঙ্গে যুক্ত থাকতে চাই।” এরপর তিনি আরও বলেন, ” আমার বাবা ও দাদুর কাছে শুনেছি, ওরা র‍্যাম্পার্টে দাঁড়িয়ে খেলা দেখতেন। তাঁদের সঙ্গে পেরিস্কোপ থাকত বলে শুনতাম। আমি নিজে এভাবে খেলা দেখিনি। তবে বুঝতে পারি কতটা প্যাশন ছিল।”

[আরও পড়ুন: ‘নেট বোলার’ হিসাবে বিরাটকে বোলিং করার অভিজ্ঞতা কেমন ছিল? অকপটে জানালেন হ্যারিস রউফ]

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সন্দীপ পাটিল। ছবি: অমিত মৌলিক।

এছাড়াও লাল-হলুদের ক্রিকেট দলের উপদেষ্টা হিসেবে থাকবেন ঝুলন গোস্বামী এবং এশিয়ান গেমসে ভারতের মহিলা দলের বোলিং কোচ রাজীব দত্ত। দলের হেড কোচ হিসেবে যথারীতি থাকছেন আব্দুল মুনায়েম। মেন্টর হিসাবে আগেই ছিলেন সম্বরণ বন্দোপাধ্যায়। সেই তালিকায় এবার যুক্ত হল সন্দীপ পাটিলের নাম।

বিভিন্ন জেলায় তৈরি হবে ক্রিকেট অ্যাকাডেমি। সেখানে ছেলে-মেয়েদের থাকার ব্যবস্থাও থাকবে। চারটি জায়গায় হতে পারে এই রেসিডেন্সিয়াল অ্যাকাডেমি। বর্ধমান হলদিয়া খড়্গপুর ও বাঁকুড়ায় হতে পারে অ্যাকাডেমি। যদিও এখনও চূড়ান্ত সিদ্ধান্ত এখনও হয়নি।

একফ্রেমে লাল-হলুদের ক্রিকেট দল। ছবি: অমিত মৌলিক।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিএবি সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায়। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সন্দীপ পাটিলের হাতে তুলে দেওয়া হয় ইস্টবেঙ্গল ক্লাবের শতবর্ষের স্মারক। একইসঙ্গে বিশ্বকাপজয়ী দলের অন্যতম সদস্য সন্দীপ পাটিলের হাতে ক্লাবের আজীবন সদস্য পদ তুলে দেওয়া হয়।

ইস্টবেঙ্গল ক্লাব সভাপতি, ডাঃ প্রণব দাশগুপ্ত শ্রাচি গ্ৰুপকে অভিনন্দন জানিয়ে বলেন, “বাংলার ক্লাব ক্রিকেটে এক ঐতিহাসিক দিন। শ্রাচি গ্ৰুপ এবং ইস্টবেঙ্গল ক্লাব একসঙ্গে পথ চলায় আগামী দিনে বাংলা তথা ভারতীয় ক্রিকেটে প্রভূত উন্নতিসাধন ঘটবে।”

[আরও পড়ুন: ‘সিরিজের সেরা’ হয়ে এবারের বিশ্বকাপ মাতাবেন শুভমান, আগাম ঘোষণা যুবরাজের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement