shono
Advertisement

Exclusive: আফগানিস্তানের বিরুদ্ধে নামার আগে স্টিমাচের পাশে ফেডারেশন, কী সিদ্ধান্ত নিলেন কল্যাণরা?

২২ মার্চ আফগানিস্তানের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে নামবে ভারত।
Posted: 05:53 PM Mar 02, 2024Updated: 06:18 PM Mar 02, 2024

বোরিয়া মজুমদার: কয়েক মাস আগের কথা। পর্যাপ্ত সাহায্য না পেয়ে চুক্তিই বাড়াতে চাইছিলেন না ইগর স্টিমাচ (Igor Stimac)। সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশনের (All India Football Federation) বিরুদ্ধে প্রচারমাধ্যমের কাছে ক্ষোভ উগরে দিয়েছিলেন ভারতীয় দলের (Indian Football Team) হেড কোচ। তবে এই মুহূর্তে পরিস্থিতির বদল ঘটেছে। আফগানিস্তানের (Afghanistan) বিরুদ্ধে বিশ্বকাপের বাছাই পর্বের (World Cup Qualifiers) ম্যাচের আগে ইগরকে একটি চিঠি পাঠিয়ে সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছে দিল্লির ফুটবল হাউস। সূত্র মারফত এমনটাই জানা গিয়েছে।

Advertisement

সূত্রের দাবি, এআইএফএফের (AIFF) প্রেসিডেন্ট কল্যাণ চৌবের (Kalyan Chaubey) তরফ থেকে স্টিমাচকে একটি চিঠি পাঠানো হয়েছে। সেখানে সুনীল ছেত্রী (Sunil Chhetri)-গুরপ্রীত সিং সান্ধুদের (Gurpreet Singh Sandhu) পাশে দাঁড়ানোর আশ্বাস দেওয়া হয়েছে, ফেডারেশনের তরফে। কারণ, এর আগে ভারতীয় দল কখনও বিশ্বকাপের বাছাই পর্বের তৃতীয় রাউন্ডে কোয়ালিফাই করেনি। আর তাই এবার দেশের স্বার্থে স্টিমাচের ভারতীয় দলকে সবরকম সাহায্যের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: স্বামীজির নাম জড়িয়ে, টাউন ক্লাবের গায়ে সামান্য আঁচড়ও তাই মানছি না: রাজু মুখোপাধ্যায়]

সূত্রের দাবি, “ইগর স্টিমাচের পাশে না থাকলে এবং ভবিষ্যতে কোচ হিসেবে রেখে দেওয়ার তাগিদ না থাকলে এআইএফএফ ওঁকে চিঠি পাঠাতো না। সেই চিঠিতে স্পষ্ট যে আফগানিস্তানের বিরুদ্ধে ম্যাচের আগে স্টিমাচকে সাহায্য করতে বদ্ধপরিকর এআইএফএফ। যাতে ভারতীয় ফুটবলে ইতিহাস তৈরি করা যায়।”

২২ মার্চ আফগানিস্তানের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে নামবে ভারত। এর পর নিজের দেশে সেই একই বিপক্ষের বিরুদ্ধে ২৬ মার্চ ৯০ মিনিটের যুদ্ধে নামবে ‘ব্লু টাইগার্স’-রা। এর আগে ৬ মার্চ আইএসএলের কিছু ম্যাচ দেখে প্রস্তুতি শিবির শুরু করে দেবেন ক্রোয়েশিয়ার প্রাক্তন বিশ্বকাপার।

ইগর স্টিমাচ ও কল্যাণ চৌবের মধ্যে সাম্প্রতিক সময়ে একাধিক ইস্যুতে মতানৈক্য তৈরি হয়েছিল। তবে কেউই এই দূরত্ব নিয়ে মুখ খুলতে রাজি হননি। যদিও বিশ্বকাপের বাছাই পর্বের কথা মাথায় রেখে কোচের পাশে থাকছেন ফুটবল হাউসের কর্তারা।

জয়পুরে একটি সাম্প্রতিক অনুষ্ঠানে, স্টিমাচের সঙ্গে কল্যাণ চৌবের দেখা হয়েছিল। সেখানেই ভারতীয় ফুটবলের উন্নতির কথা মাথায় রেখে দুই পক্ষ একজোট করতে কাজ করতে অঙ্গীকারবদ্ধ হয়েছে। এমনটাই জানা গেল।

[আরও পড়ুন: এবার বিশ্ব ফুটবলে দেখা যাবে ‘ব্লু কার্ড’?, কী বলছেন ফিফা প্রেসিডেন্ট ইনফ্যান্তিনো]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement