shono
Advertisement

‘সমস্যা বাড়াতে চাই না’, ব্যর্থতার দায় নিয়ে বার্সেলোনার কোচের পদ ছাড়ছেন জাভি

ক্রমাগত ব্যর্থতায় লা লিগার তালিকায় রিয়াল মাদ্রিদের সঙ্গে বাড়ছে ব্যবধান। যাতে চূড়ান্ত হতাশ জাভি হার্নান্ডেজ।
Posted: 10:24 AM Jan 28, 2024Updated: 12:37 PM Jan 28, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমাগত ব্যর্থতায় লা লিগার তালিকায় রিয়াল মাদ্রিদের সঙ্গে বাড়ছে ব্যবধান। যাতে চূড়ান্ত হতাশ জাভি হার্নান্ডেজ। আর সেই কারণেই এবার বার্সেলোনা কোচের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন তিনি। ইতিমধ্যেই ক্লাবকে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন জাভি।

Advertisement

বার্সা তাঁর কাছে সেকেন্ড হোম। একটা সময় এই ক্লাবের জার্সিতে দীর্ঘদিন খেলেছেন। গড়েছেন নানা রেকর্ড। এরপর কোচ হিসেবেও দলের জন্য নিজেকে উজার করে দিয়েছেন। কিন্তু দলের পারফরম্যান্স প্রত্যাশিত না হওয়ায় কোচের পদ থেকে ইস্তফা দিতে চাইছেন জাভি। তিনি জানিয়েছেন, আগামী ৩০ জুন অর্থাৎ চলতি মরশুমের শেষেই বার্সা ছাড়বেন তিনি। যদিও ক্লাবের তরফে জাভিকে থেকে যাওয়ার অনুরোধ জানা হয়েছে। তবে প্রাক্তন তারকা মিডিও সাফ জানিয়ে দিয়েছেন, একবার তিনি সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন মানে তা আর বদলাবে না। পাশাপাশি তিনি এও জানান, তিনি চান না, তাঁর জন্য বার্সেলোনার কোনও সমস্যা হোক। ব্যর্থতার দায় নিয়েই বিদায় নিচ্ছেন তিনি।

[আরও পড়ুন: জ্ঞানবাপী হিন্দুদের দিয়ে দিন, সমীক্ষা রিপোর্ট পেতেই মুসলিম পক্ষের কাছে দাবি বিশ্ব হিন্দু পরিষদের]

উল্লেখ্য, শনিবার ভিয়ারিয়ালের মুখোমুখি হয়েছিল বার্সা। যেখানে ৩-৫ গোলে পরাস্ত হয় জাভির দল। ফলে লা লিগায় রিয়ালের থেকে ১০ পয়েন্ট পিছিয়ে পড়ে বার্সা। লাগাতার খারাপ পারফরম্যান্সের জেরে বেশ চাপে লিও মেসির পুরনো ক্লাব। তাই জাভি চান, বার্সা যেন অন্য কোনও কোচের তত্ত্বাবধানে ঘুরে দাঁড়াতে পারে। ব্যর্থ হয়েও পদে থাকতে নারাজ তিনি।

শেষ পাঁচ ম্যাচে ১৬ গোল হজম করেছে বার্সা। ছিটকে গিয়েছে স্প্যানিশ সুপার কাপ এবং কোপা ডেল রে থেকেও। লা লিগা জয়ও ক্রমেই হাতের বাইরে বেরিয়ে যাচ্ছে। এমন পরিস্থিতিতে জাভি বলেন, “বার্সেলোনার ভক্ত হিসেবে আমি এই পরিস্থিতি মেনে নিতে পারছি না। বদলের প্রয়োজন।” 

[আরও পড়ুন: শিষ্যকে জুতোপেটা রাহাত ফতে আলির! কিন্তু কেন এমন ব্যবহার পাক গায়কের?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement