shono
Advertisement

ফিফা বর্ষসেরার দৌড়ে মেসি-রোনাল্ডো-এমবাপে, বাদ পড়লেন নেইমার

এবারেও কী রোনাল্ডো? The post ফিফা বর্ষসেরার দৌড়ে মেসি-রোনাল্ডো-এমবাপে, বাদ পড়লেন নেইমার appeared first on Sangbad Pratidin.
Posted: 03:06 PM Jul 25, 2018Updated: 03:36 PM Jul 25, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০০৭ সালের পর থেকে এই পুরস্কার পেয়েছেন শুধু ২ জন। এক মেসি, আরেক রোনাল্ডো। দুজনেই পুরস্কারটি জিতে নিয়েছেন ৫ বার করে। এই দুইয়ের মধ্যেই কেউ ষষ্ঠবার ফিফা বর্ষসেরা পুরস্কার পাবেন নাকি তৃতীয় কেউ এই পুরস্কার পাবেন তা নিয়ে ফুটবলমহলে বিস্তর জল্পনা চলছে। এরই মধ্যে বর্ষসেরা পুরস্কারের সম্ভাব্য প্রাপকদের নাম ঘোষণা করে দিল ফিফা। ফিফার তরফে মোট দশজনের নাম ঘোষণা করা হয়েছে।তালিকায় রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, লিওনেল মেসি, লুকা মদ্রিচ, কিলিয়ান এমবাপে, আঁতোয়াঁ গ্রিজম্যান, রাফায়েল ভারানে, এডেন হ্যাজার্ড, কেভিন দে ব্রুইন, হ্যারি কেন, মহম্মদ সালাহ।

Advertisement

[৩৩ নয়, কুড়ি বছর বয়সের রোনাল্ডোকে সই করালো জুভেন্তাস!]

গতবছর ফিফা বর্ষসেরা পুরস্কারের লড়াইয়ে মেসি-রোনাল্ডোর পর তৃতীয় স্থান পেয়েছিলেন ব্রাজিলের পোস্টার বয় নেইমার। কিন্তু এবছর প্রথম দশে সুযোগই পাননি তিনি। চোটের জন্য ক্লাব ফুটবলে ৩ মাস না খেলতে পারা, এবং বিশ্বকাপে হতশ্রী পারফরম্যান্সকে অনেকে এর জন্য দায়ী করছেন।বিশ্বকাপে ভাল পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন মদ্রিচ, এমবাপে, রাফায়েল ভারানে, হ্যাজার্ড, দে ব্রুইন, হ্যারি কেনরা। তালিকাটি বেছে নিয়েছে ফিফা নির্বাচিত কমিটি। কমিটিতে রয়েছেন রোনাল্ডো নাজারিও, প্রাক্তন চেলসি তারকা ফ্র্যাঙ্ক ল্যামপার্ড, ইংল্যান্ডের প্রাক্তন কোচ ফ্যাবিয়ো ক্যাপেলো।

[বিলেতের মাঠে ডার্বি! ইস্টবেঙ্গলকে হারাল মোহনবাগান]

গত কয়েক বছরের মতো এবছরও বর্ষসেরার খেতাব জয়ের সম্ভাবনা সবচেয়ে বেশি মেসি-রোনাল্ডোদের। তবে, চ্যাম্পিয়ন্স লিগ জয় এবং বিশ্বকাপে ৪ গোল করার সুবাদে মেসির থেকে এগিয়ে রয়েছেন রোনাল্ডো। সম্ভাবনা রয়েছে এমবাপে, মদ্রিচদেরও। ফিফা স্বীকৃত দেশগুলির অধিনায়ক, কোচ, এবং বর্ষীয়ান ক্রীড়া সাংবাদিকরা ভোট দিয়ে সেরা ফুটবলার নির্বাচিত করবেন।

The post ফিফা বর্ষসেরার দৌড়ে মেসি-রোনাল্ডো-এমবাপে, বাদ পড়লেন নেইমার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement