shono
Advertisement

ডোপিংয়ের অভিযোগ, চার বছরের জন্য ফুটবল থেকে নির্বাসিত রোনাল্ডোর প্রাক্তন সতীর্থ

বিশ্বজয়ী তারকার ফুটবল কেরিয়ার কার্যত শেষের মুখে।
Posted: 06:43 PM Feb 29, 2024Updated: 06:43 PM Feb 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্ব ফুটবলে বিস্ফোরণ! ডোপিংয়ের অভিযোগে চার বছরের জন্য নির্বাসিত জুভেন্টাস এবং ফ্রান্সের ফুটবলার পল পোগবা (Paul Pogba)। আগামী চার বছর আর কোনও ধরনের পেশাদার ফুটবলের সঙ্গে যুক্ত থাকতে পারবেন না ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর প্রাক্তন সতীর্থ।

Advertisement

ইটালির ক্লাব জুভেন্তাসে খেলেন পোগবা। বছর দুই আগে এই ক্লাবেই খেলে গিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। পোগবার বিরুদ্ধে ডোপিংয়ের অভিযোগ ওঠে গত বছরের শেষের দিকে। গত ২০ অগস্ট জুভেন্টাস বনাম উদিনেসে ম্যাচের পর তাঁর ডোপ পরীক্ষা করা হয়। তিনি সেই ম্যাচে না খেললেও রিজার্ভ বেঞ্চে ছিলেন। তবু ডোপ পরীক্ষায় তাঁর নমুনায় অতিরিক্ত মাত্রায় টেস্টোস্টেরন পাওয়া গিয়েছিল। তখনই তাঁকে প্রাথমিক নির্বাসনে পাঠানো হয়। অক্টোবরে তাঁর দ্বিতীয় একটি নমুনার ফলও ‘পজিটিভ’ আসে। এর পরেই পোগবার বিরুদ্ধে তদন্ত শুরু হয়।

[আরও পড়ুন: একাধিক অভিযোগ, ঝাড়খণ্ড থেকে গ্রেপ্তার শাহজাহানের সঙ্গী আমির আলি গাজি]

যদিও পোগবা ডোপিংয়ের অভিযোগ অস্বীকার করেন। অভিযোগের বিরুদ্ধে আবেদন করেন। ফলে আবার নমুনা পরীক্ষা করা হয়। সেখানেও তাঁর ফলাফল ‘পজিটিভ’ আসে। পোগবার শরীরে একটি বিশেষ নিষিদ্ধ পদার্থ হয়ে গিয়েছে। সাধারণত শরীরে বিভিন্ন ধরনের পারফরম্যান্স-বর্ধক হরমোন তৈরিতে সেটি কাজে লাগে।

[আরও পড়ুন: সংসারে আসছে নতুন সদস্য, তারিখ জানালেন দীপিকা-রণবীর

এমনিতে সেই অক্টোবরেই পোগবাকে প্রাথমিকভাবে নির্বাসনে পাঠানো হয়েছিল। দোষী সাব্যস্ত হওয়ায় চার বছরের জন্য নির্বাসিত হলেন তিনি। ইটালির অ্যান্টি ডোপিং আদালত এই সিদ্ধান্ত জানিয়েছে। একটা সময় ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে কাঁপিয়ে খেলেছেন। জুভেন্তাসেও (Juventus) দীর্ঘদিন ধরে খেলছেন। ফ্রান্সের হয়ে জিতেছেন বিশ্বকাপ। এ হেন তারকা কেরিয়ারের মধ্যগগনে চার বছরের জন্য নির্বাসিত হওয়ায় তাঁর ফুটবল কেরিয়ার কার্যত শেষের মুখে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement