Advertisement

‌আইএসএল থেকে লা লিগা, জল্পনার অবসান ঘটিয়ে হায়দরাবাদ ছেড়ে বার্সেলোনা চললেন রোকা

02:18 PM Aug 30, 2020 |

স্টাফ রিপোর্টার:  ISL থেকে সোজা লা লিগায় (La Liga)! একেবারে লিওনেল মেসির (Lionel Messi) ক্লাব বার্সেলোনায়! অবিশ্বাস্য শোনালেও এটাই ঘোরতর বাস্তব। আইএসএলের ক্লাব হায়দরাবাদ এফসির (Hyderabad FC) এতদিন প্রধান কোচ ছিলেন অ্যালবার্তো রোকা। কিন্তু সেই রোকা আর হায়দরাবাদে থাকছেন না। তিনি যোগ দিচ্ছেন বার্সেলোনায় ফিটনেস কোচ হিসেবে!

Advertisement

[আরও পড়ুন: করোনা আতঙ্ক কাটিয়ে দর্শক ফিরল খেলার মাঠে, সামাজিক দূরত্ব মেনেই চলল সেলিব্রেশন]

কয়েকদিন আগেই এই প্রসঙ্গে জল্পনা শুরু হয়েছিল। আর সেই জল্পনাকে সত্যি করেই এদিন তিনি হায়দরাবাদকে অনুরোধ করেন, তাঁকে যেন ছেড়ে দেওয়া হয়। কারণ বার্সেলোনার (Barcelona) নতুন কোচ রোনাল্ড কোম্যানের ডাক। কোম্যান নিজের সাপোর্ট স্টফ টিমে চান রোকাকে। তবে রোকা এই প্রথম বার্সেলোনায় কাজ করছেন না। ২০০৩ থেকে ২০০৮ সাল পর্যন্ত তিনি বার্সেলোনার প্রথম টিমের সাপোর্ট স্টাফ হিসেবে কাজ করেছেন। এ দিন বার্সেলোনা এবং হায়দরাবাদ এফসি– দু’টো টিম রোকার বিষয়টা জানিয়ে দেয়। রোকা নিজে বলেন, “সিদ্ধান্তটা নেওয়া আমার পক্ষে খুব সহজ ছিল না। হায়দরাবাদ যে ভাবে আমার পাশে সব সময় থেকেছে, তার জন্য ধন্যবাদ। জানি, সমর্থকরা মুষড়ে পড়বেন আমার হায়দরাবাদ ছেড়ে দেওয়ার খবরে। কিন্তু বিশ্বাস করুন, বিদায় জানানোটা আমার পক্ষেও সহজ হচ্ছে না।”

[আরও পড়ুন: রোনাল্ডোর সতীর্থ হবেন মেসি!‌ বার্সার রাজপুত্রকে নেওয়ার দৌড়ে এবার জুভেন্তাসও]

রোকা ভারতীয় ফুটবলে বেশ কয়েক বছর ধরেই পরিচিত নাম। ২০১৬ থেকে ২০১৮– এই দু’বছর বেঙ্গালুরু এফসির (Bengaluru FC) প্রধান কোচ ছিলেন তিনি। ২০১৬ সালে তাঁর কোচিংয়েই প্রথম বার AFC কাপ ফাইনালে উঠেছিল বেঙ্গালুরু।

কয়েকদিন আগেই চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্নের কাছে লজ্জাজনক হারে ছিটকে যায় ক্যাটালান ক্লাব। তারপরই সেতিয়েনকে সরিয়ে কোচ হিসেবে আনা হয় ‘ঘরের ছেলে’ কোয়েম্যানকে। সহকারী হিসেবে তিনি বার্সেলোনায় পেয়েছে অ্যালফ্রেড স্ক্রুডার এবং হেনরিক লার্সানকে। কিন্তু কোচিং স্টাফ হিসেবে তিনি আরও একজনকে চাইছিলেন তিনি। এরপরই ফোন করে কোচিংয়ের প্রস্তাব দেন রোকাকে। আর কোয়েম্যানের এই প্রস্তাব ফেলতে পারেননি তিনি। 

The post ‌আইএসএল থেকে লা লিগা, জল্পনার অবসান ঘটিয়ে হায়দরাবাদ ছেড়ে বার্সেলোনা চললেন রোকা appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next