shono
Advertisement

‘সব ম্যাচই ১২ জনের বিরুদ্ধে খেলতে হচ্ছে’, আইএসএলে রেফারিং নিয়ে বিস্ফোরক ফাউলার

'মাঝে মাঝে মনে হচ্ছে সবাই আমাদের বিপক্ষে', বলছেন এসসি ইস্টবেঙ্গল কোচ।
Posted: 10:54 AM Dec 11, 2020Updated: 10:56 AM Dec 11, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইএসএল অভিযানের প্রথম চার ম্যাচে একটাও জয় নেই। পরপর তিন ম্যাচে হারের পর লক্ষ্মীবারই প্রথম পয়েন্ট পেয়েছে এসসি ইস্টবেঙ্গল। দীর্ঘ সময় ১০ জনে খেলার পরও জামশেদপুরের আক্রমণভাগকে লাল-হলুদ ফুটবলাররা যেভাবে আটকে দিয়েছেন, তা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। এসসি ইস্টবেঙ্গল কোচ রবি ফাউলার (Robbie Fowler) তাই দলের মানসিকতার ভূয়সী প্রশংসা করলেন। কিন্তু একই সঙ্গে ঘটালেন বিস্ফোরণও। ফাউলারের অভিযোগ, দেশের এক নম্বর লিগের সব ম্যাচই তাঁদের খেলতে হচ্ছে ১২ জনের বিরুদ্ধে। বিপক্ষের ১১ জন ফুটবলার এবং একজন রেফারি। লাল-হলুদ কোচ বলছেন,”মনে হচ্ছে সব সিদ্ধান্তই আমাদের বিপক্ষে যাচ্ছে।”

Advertisement

বস্তুত, আইএসএলে (ISL) রেফারিং নিয়ে সত্যিই একাধিক প্রশ্ন উঠে গিয়েছে ইতিমধ্যেই। বিশেষ করে এসসি ইস্টবেঙ্গলের শেষ দুই ম্যাচে। একাধিক সিদ্ধান্ত গিয়েছে লাল-হলুদের বিপক্ষে। আগের ম্যাচে দু’টো প্রায় নিশ্চিত পেনাল্টি পায়নি লাল-হলুদ। জামশেদপুর (Jamshedpur FC) ম্যাচে আবার লিংডোর বিতর্কিত লালকার্ড। প্রথমবার আইএসএল খেলতে এসে এমনিতেই প্রস্তুতির অভাবে চাপে ফাউলারের ছেলেরা। তার উপর আবার রেফারির একের পর এক সিদ্ধান্ত তাদের বিপক্ষে যাচ্ছে। আর সেটা মেনে নিতে পারছেন না এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal) কোচ। ফাউলার বলছেন,”আমরা কোনও প্রি-সিজন ট্রেনিংয়ের সুযোগ পায়নি। অন্যদের থেকে প্রস্তুতিতে আমরা অনেকটা পিছিয়ে। সেই সঙ্গে মনে হচ্ছে সবকটা ম্যাচেই আমাদের খেলতে হচ্ছে ১২ জনের বিরুদ্ধে।”

[আরও পড়ুন: জামশেদপুরের বিরুদ্ধে গোলশূন্য ড্র, আইএসএলে প্রথম পয়েন্ট পেল এসসি ইস্টবেঙ্গল]

জামশেদপুর ম্যাচে ২৫ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছিল লিংডোকে। তারপর গোটা ম্যাচ ১০ জনে খেলেও গোল খায়নি এসসি ইস্টবেঙ্গল। লাল-হলুদ কোচ বলছেন,”আমরা দুর্দান্ত একটা পয়েন্ট পেয়েছি। ৭০ মিনিট ধরে আমাদের ১০ জন ফুটবলারকে ১২ জনের বিরুদ্ধে খেলতে হয়েছে। আমরা যে ভাল দল, সেটা আজ প্রমাণ করেছি। আমার মনে হয় না, কোনও কিছুই আমাদের পক্ষে যাচ্ছে। হয়তো সবাই আমাদের বিপক্ষে। আজ আমাদের প্রাণপণে ডিফেন্ড করতে হয়েছে। যাতে গোল না খেতে হয়, সেটা নিশ্চিত করতে হয়েছে। এই পয়েন্টটা দলের জন্য খুব জরুরি ছিল।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement