Advertisement

‘মসিহা’মেসি! নিজের জার্সির বদলে করোনা টিকার বন্দোবস্ত করলেন বার্সা তারকা

09:27 PM Apr 16, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও একবার মানবিক মেসির সাক্ষী থাকল গোটা ফুটবলবিশ্ব। নিজের জার্সির বদলে পঞ্চাশ হাজার লাতিন আমেরিকার ফুটবলারদের করোনা টিকার বন্দোবস্ত করলেন লিওনেল মেসি (Lionel Messi)।

Advertisement

ঘটনাটা কী? করোনার দ্বিতীয় ঢেউয়ে তছনছ লাতিন আমেরিকা। উরুগুয়ে বা ব্রাজিলের মতো দেশে দিনের পর দিন করোনা আক্রান্তদের সংখ্যা বেড়েই চলেছে। প্রতিকূল পরিস্থিতির মধ্যে তাই ঠিক করা হয়েছে কোপা আমেরিকার আগে লাতিন আমেরিকার প্রতিটা দেশের ঘরোয়া লিগে খেলা ফুটবলারদের করোনা টিকা দেওয়া হবে। সিনোভ্যাক নামক চিনের ওষুধ প্রস্তুতকারক সংস্থার সঙ্গে যে ব্যাপারে চুক্তি সই করেছে কনমেবল (লাতিন আমেরিকার ফুটবল সংস্থা)। চুক্তি অনুযায়ী, লাতিন আমেরিকার প্রতিটা দেশের ঘরোয়া লিগের ফুটবলারদের সিনোভ্যাকের তৈরি করা করোনা টিকা দেওয়া হবে। তবে চুক্তি সই করার সময়ে কনমেবলের কর্তাদের সামনে একটা শর্ত রাখে সিনোভ্যাক।

[আরও পড়ুন: স্বপ্নের ডানায় লাগল রং, এবার কাশ্মীরের মেয়েদের জন্য তৈরি হল নতুন ফুটবল ক্লাব]

শর্তটা কী? সিনোভ্যাক কর্তাদের নিজের তিনটে অটোগ্রাফ করা বার্সেলোনা (Barcelona) জার্সি পাঠাতে হবে লিও মেসিকে। আর্জেন্টাইন মহাতারকা শর্তটা শোনামাত্রই সময় নষ্ট না করে নিজের অটোগ্রাফ করা জার্সি পাঠানোর সিদ্ধান্ত নেন। স্বপ্নের ফুটবলারের জার্সি পেয়ে আপ্লুত সিনোভ্যাকের কর্তারা। নিটফল, সিনোভ্যাকের তরফ থেকে কনমেবলকে পঞ্চাশ হাজার করোনা টিকার ডোজ পাঠানো হল। এলএম টেনকে ধন্যবাদ জানিয়ে কনমেবলের এক কর্তা গঞ্জালো বেলোসো বললেন, “মেসির তিনটে জার্সি পেয়ে খুব খুশি সিনোভ্যাকের কর্তারা। ওরা আমাদের পঞ্চাশ হাজার করোনা টিকার ডোজ পাঠিয়েছে। লাতিন আমেরিকার অনেক দেশের ঘরোয়া লিগের ফুটবলাররা কোপা আমেরিকায় খেলতে চলেছে। টুর্নামেন্ট শুরুর আগে তাদের সবাইকে করোনা টিকা দেওয়া হবে। আমাদের এমন উদ্যোগকে সমর্থন করেছে মেসি। ও আমাদের অনেক সাহায্য করছে। আমাদের সবার তরফ থেকে মেসিকে তাই ধন্যবাদ জানাতে চাই।”

মেসি নিয়ে আরও একটা খবরও থাকল। বার্সেলোনার নতুন প্রেসিডেন্ট জোয়ান লাপোর্তা জানিয়েছেন মেসিকে ক্লাব ছাড়তে দেওয়া হবে না। তাতেও ছ’বারের ব্যালন ডি’অরজয়ী ফুটবলারকে সই করাতে চায় পিএসজি। শোনা যাচ্ছে মেসির এজেন্টের সঙ্গে নাকি প্রাথমিক কথাবার্তাও সেরে রেখেছেন পিএসজি কর্তারা। তবে শেষমেশ আর্জেন্টাইন মহাতারকা বার্সা ছাড়বেন কি না, এখন সেটাই দেখার।

[আরও পড়ুন: করোনা আবহে বাতিলই হতে চলেছে অলিম্পিক! কী অবস্থান জাপানের?]

Advertisement
Next