ম্যারাথন পেনাল্টিতে ইউরোপা লিগ জিতল ভিয়ারিয়াল, ট্রফিহীন মরশুম ইউনাইটেডের

09:18 AM May 27, 2021 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেয়ানে সেয়ানে লড়াই বোধ হয় একেই বলে। নির্ধারিত সময়, অতিরিক্ত সময়, নির্ধারিত পেনাল্টি শুটআউটেও ম্যাচের ফয়সলা হয়নি। শেষপর্যন্ত সাডেন ডেথে গিয়ে ফয়সলা হল উয়েফা ইউরোপা লিগ (Uefa Europa League) ফাইনালের। আর এই ম্যারাথন পেনাল্টি শুটআউট শেষে স্নায়ুর চাপ ধরে রেখে শেষ হাসি হাসলেন ভিয়ারিয়াল কোচ উনাই এমরি। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে হারিয়ে উয়েফা ইউরোপা লিগের খেতাব পকেটে পুরল ভিয়ারিয়াল।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

চলতি মরশুমে আর কোনও ট্রফি জেতেনি ম্যাঞ্চেস্টারের ক্লাবটি। তাই বুধবার ইউরোপীয় এই খেতাবটি জিততে মরিয়া ছিল রেড ডেভিলরা। অন্যদিকে প্রতিপক্ষ ভিয়ারিয়াল (Villarreal) নেমেছিল নিজেদের প্রথম গুরুত্বপূর্ণ ইউরোপিয়ান টুর্নামেন্ট জিততে। ম্যাচের আগে ধারেভারে ইউনাইটেডকেই (Manchester United ) এগিয়ে রাখছিলেন বিশেষজ্ঞরা। কিন্তু খেলার মাঠে দেখা গেল রেড ডেভিলদের যথেষ্ট বেগ দিচ্ছেন অপেক্ষাকৃত অনভিজ্ঞ ভিয়ারিয়াল। আর এর নেপথ্যে সেই কোচ উনাই এমরির মগজাস্ত্র। যিনি কিনা এর আগে একাধিকবার এই খেতাব জিতেছেন। তবে, ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে বেগ দিলেও নির্ধারিত সময়ে তাঁদের হারাতে পারেনি স্পেনের ক্লাবটি।

[আরও পড়ুন: উয়েফার বিরুদ্ধে ‘যুদ্ধ’ ঘোষণার জের, নির্বাসিত হতে পারে বার্সা-রিয়াল-জুভেন্তাস]

এদিন ম্যাচের একেবারে শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে দেখা যায় ভিয়ারিয়ালকে। যার ফলস্বরুপ ২৯ মিনিটে প্রথম গোলটি তাঁরাই পায়। ম্যাঞ্চেস্টার ইউনাইটেড মাঝেমাঝে পালটা আক্রমণের চেষ্টা করলেও সেভাবে আক্রমণ দানা বাঁধতে পারেনি। দ্বিতীয়ার্ধের খেলা মিনিট দশেক গড়ানোর পর রেড ডেভিলদের (Red Devils) সমতায় ফেরান এডিনসন কাভানি। ৫৫ মিনিটে তাঁর করা গোলই ছিল ম্যাচের নির্ধারিত সময়ের শেষ গোল। নির্ধারিত সময়ে খেলা ১-১ শেষ হওয়ার দরুণ ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। কিন্তু তাতেও কোনও লাভ হয়নি। দু’পক্ষই কমবেশি সুযোগ তৈরি করলেও সাফল্য পায়নি কেউই। এবার খেলা গড়ায় পেনাল্টিতে। কিন্তু তাতেও ম্যাচের ফলাফল বেরোয়নি। দু’দলই নিজেদের নির্ধারিত পাঁচটি স্পট কিক থেকে গোল করে দেয়। এবার শুরু হয় সাডেন ডেথ। একটা সময় মনে হচ্ছিল সাডেন ডেথেও বুঝি ফয়সলা হবে না। কারণ, দুদলেরই ১০ জন করে ফুটবলার পেনাল্টি মারেন। এবং প্রত্যেকে গোল করেন। এবারে শেষবেলায় পেনাল্টি মারতে হয় দু’দলের গোলরক্ষককে। কিন্তু নিজের স্পটকিকটি মিস করে বসেন ম্যান ইউয়ের (Man U) বিশ্বখ্যাত গোলরক্ষক দাভিদ দ্য গেয়া। খেলা শেষ হয় ১১-১০ গোলের ব্যবধানে। এই নিয়ে গত আট মরশুমের মধ্যে ষষ্ঠবার স্পেনের কোনও দল ইউরোপা লিগ জিতল।

Advertising
Advertising

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

This browser does not support the video element.

Advertisement
Next