Advertisement

নতুন ক্লাবে প্রথম গোল মেসির, চ্যাম্পিয়ন্স লিগে ম্যান সিটিকে উড়িয়ে দিল PSG

11:49 AM Sep 29, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রায় এক মাসেরও বেশি সময় ধরে পিএসজির (PSG) জার্সি গায়ে মেসি খেলছিলেন বটে, কিন্তু সেভাবে নিজেকে মেলে ধরতে পারছিলেন না। লিগ ওয়ানে তো নয়ই, চ্যাম্পিয়ন্স লিগেও লিওর পা থেকে আসছিল না গোল। অবশেষে সেই কাঙ্ক্ষিত গোলটি এল ম্যাঞ্চেস্টার সিটির (Manchester City) মতো প্রথম সারির প্রতিপক্ষের বিরুদ্ধে।

Advertisement

আসলে, শুরু থেকেই প্যারিসের পরিবেশ এবং পিএসজির খেলার ধরনের সঙ্গে মানিয়ে নিতে অসুবিধা হচ্ছিল মেসির (Leo Messi)। নিজের সতীর্থ এবং কোচের খেলার ধরনও রপ্ত করতে অসুবিধা হচ্ছিল। যার ফলে একপ্রকার গোল খরার মুখে পড়তে হয় লিওকে। অবশেষে সেই গোল খরায় ইতি টেনে স্বমেজাজে ধরা দিলেন আর্জেন্টিনার অধিনায়ক। সিটির বিরুদ্ধে কঠিন লড়াইয়ে এদিন অনবদ্য ফুটবল উপহার দিল PSG। কঠিন প্রতিদ্বন্দ্বীদের ২-০ গোলে হারিয়ে দিল তারা। প্যারিসের ক্লাবটির হয়ে প্রথম গোলটি ৮ মিনিটের মধ্যে করে ফেলেন ইদ্রিসা গুয়েই। তারপর লড়াই হচ্ছিল সমানে সমানে। একের পর এক আক্রমণে প্যারিসের রক্ষণকে বিদ্ধ করছিল প্যারিসের ক্লাবটি। কিন্তু ৭৪ মিনিটে অনবদ্য গোল করে পিএসজির জয় নিশ্চিত করেন মেসি। ক্লাবের হয়ে প্রথম গোল করা মেসি বলছেন, এটা তাঁর কেরিয়ারের অন্যতম গুরুত্বপূর্ণ মুহূর্ত।

মেসির পিএসজি জিতলেও ইউরোপের হেভিওয়েট ক্লাব রিয়াল মাদ্রিদকে (Real Madrid) হারের মুখ দেখতে হয়েছে। অখ্যাত, অনামী শেরিফের বিরুদ্ধে ২-১ গোলে হেরেছে রিয়াল। যা রিয়াল সমর্থকদের চিন্তা বহুগুণ বাড়িয়ে দিয়েছে। ক্লাব আদৌ চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্ব পেরবে তো? প্রশ্ন উঠতে শুরু করেছে।

[আরও পড়ুন: জীবনসঙ্গী হিসেবে কেমন মেয়ে পছন্দ? জানিয়ে দিলেন টোকিও অলিম্পিকে সোনাজয়ী নীরজ চোপড়া]

এদিকে মেসির দলের দুর্দান্ত জয়ের পরেরদিনই চ্যাম্পিয়ন্স লিগের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে ভিয়ারিয়ালের বিরুদ্ধে নামছে রোনাল্ডোর (Cristiano Ronaldo) ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। গত তিন ম্যাচের মধ্যে মাত্র একটি জিতেছে ম্যান ইউ। স্বাভাবিকভাবেই এদিনের ম্যাচে নামার আগে চাপে থাকবে রেড ডেভিলসরা। চ্যাম্পিয়ন্স লিগেরই আরেক ম্যাচে আজ টমস টুখেলের চেলসি মুখোমুখি হচ্ছে জুভেন্তাসের। 

Advertisement
Next