shono
Advertisement

ISL 2021: হাবাসের জায়গায় এটিকে মোহনবাগানের কোচ হতে পারেন এফসি গোয়ার জুয়ান ফার্নান্দো

ইতিমধ্যেই জুয়ানের সঙ্গে কথাবার্তা শুরু করেছে এটিকে-মোহনবাগান ম্যানেজমেন্ট।
Posted: 11:07 AM Dec 19, 2021Updated: 11:29 AM Dec 19, 2021

দুলাল দে: হাবাসের (Antonio López Habas) জায়গায় পাকাপাকিভাবে কোচ নিয়োগের জন্য এফসি গোয়ার স্প্যানিশ কোচ জুয়ান ফার্নান্দোর সঙ্গে কথাবার্তা শুরু করল এটিকে মোহনবাগান টিম ম্যানেজমেন্ট। স্প্যানিশ কোচ যদি এফসি গোয়া (FC Goa) কর্তৃপক্ষকে রাজি করিয়ে রিলিজ নিতে পারেন, তাহলে সবুজ-মেরুন কোচের চেয়ারে বসার দারুণ সম্ভাবনা রয়েছে।

Advertisement

জুয়ান ফার্নান্দোকে কোচ করার জন্য, এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) উদ্যোগী হয়ে ওঠার প্রথম কারণ, হাবাসের মতো জুয়ান ফার্নান্দোও স্প্যানিশ। ফলে হাবাসের রেখে যাওয়া স্প্যানিশ কোচিং স্টাফের সঙ্গে অনায়াসে কাজ করতে পারবেন। দ্বিতীয়ত গত মরশুমে এফসি গোয়াকে নিয়ে দারুণ আক্রমনাত্মক ফুটবল উপহার দিয়েছিলেন এই স্প্যানিশ কোচ। হুগো বুমোসদের (Hugo Boumos) মতো ফুটবলার পেয়েও যে আক্রমণাত্মক খেলাটা দলকে খেলাতে পারছিলেন না হাবাস। ফলে এটিকে মোহনবাগানের মতো শক্তিশালী দল পেলে জুয়ান হয়তো এখানেও আক্রমণের ফুলঝুড়ি ঝরাবেন।

[আরও পড়ুন: ‘হাবাস দারুণ কোচ নয়’, সদ্যপ্রাক্তন সবুজ-মেরুন কোচের যোগ্যতা নিয়ে প্রশ্ন সুব্রত ভট্টাচার্যের]

তাছাড়া এএফসি চ্যাম্পিয়ন্স লিগে এই এফসি গোয়াকে নিয়েই শক্তিশালী আল রায়ানের বিরুদ্ধে ম্যাচ ড্র রেখেছিলেন। ফলে সব দিক থেকেই জুয়ান ফার্নান্দোর (Juan Ferrando) এটিকে মোহনবাগানের কোচ হওয়ার যোগ্যতা আছে। আরও একটি ব্যাপার আছে। জুয়ান কোচ হলে নতুন করে বায়ো বাবলে ঢোকা বা কোয়ারেন্টাইনে থাকার কোনও প্রশ্ন থাকছে না। এখন দেখার এফসি গোয়া থেকে তিনি রিলিজ পান কিনা।

[আরও পড়ুন: ISL 2021: হাবাসের পর চাকরি যেতে পারে এসসি ইস্টবেঙ্গল কোচ দিয়াজেরও? ভাবনা শুরু ইনভেস্টরদের]

প্রসঙ্গত, আইএসএলে এখনও বাকি রয়েছে ১৪টা ম্যাচ। অর্থাৎ ৪২ পয়েন্টের খেলা এখনও বাকি। ৮ পয়েন্ট হয়েছে। একটা ম্যাচ জিতলে পৌঁছে যাবে ১১ পয়েন্টে। লিগ টেবিলে আপাতত শীর্ষে আছে মুম্বই এফসি (১৫ পয়েন্ট)। তারপরেই রয়েছে জামশেদপুর। তাদের পয়েন্ট ১১। তৃতীয় স্থানে রয়েছে হায়দরাবাদ (৯ পয়েন্ট)। সুতরাং নতুন কোচ এনে পারফরম্যান্সে সামান্য উন্নতি করতে পারলেই পয়েন্টের দৌড়ে সহজেই সবুজ–মেরুন শিবির ঢুকে পড়বে দ্বিতীয় বা তৃতীয় স্থানে। এমনটাই আশা কর্তাদের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement