প্রস্তুতি ম্যাচে অবশেষে রানে ফিরে টিমকে স্বস্তি দিলেন ঋষভ, দুর্ধর্ষ ফর্মে শামি-জাদেজা

11:05 AM Jun 25, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রোহিত শর্মাদের ফর্ম যদি ভারতীয় দলের চিন্তার কারণ হয়, তাহলে কোচ রাহুল দ্রাবিড়কে নিশ্চিতভাবে স্বস্তি দেবে মহম্মদ শামির আগুনে বোলিং আর ঋষভ পন্থের বিধ্বংসী একটা ইনিংস।

Advertisement

লেস্টারশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিন শামি শুধু তিনটে উইকেট নিলেন না, একইসঙ্গে এটাও বুঝিয়ে দিলেন, বার্মিংহ্যাম টেস্টের আগে তিনি দারুণ ছন্দে রয়েছেন। দ্বিতীয় দিন সকালে ভারতীয় দল ২৪৬/৮ ডিক্লেয়ার করে দেয়। ব্যাট করতে নেমে শুরু থেকেই চাপে পড়ে যায় কাউন্টি টিম লেস্টারশায়ার। অবশ্য নামেই লেস্টারশায়ার, প্রস্তুতি ম্যাচ বলে চার-পাঁচজন ভারতীয় ক্রিকেটারকেও ওই টিমে রাখা হয়েছে। চেতেশ্বর পূজারা (Cheteswar Pujara) যাঁদের অন্যতম। যিনি আবার সাসেক্সের হয়ে কাউন্টিতে নেমে দুর্ধর্ষ সব ইনিংস খেলেছিলেন। সেটাই আবার ভারতীয় দলে তাঁর প্রত্যাবর্তনের রাস্তাটা খুলে দেয়। স্বাভাবিকভাবে পূজারার উপরও বাড়তি নজর ছিল। কিন্তু তিনি খানিকটা হতাশই করলেন। খেললেন মাত্র ছ’টা বল। শামির বলেই বোল্ড হলেন।

[আরও পড়ুন: বড় চমক মোহনবাগানের, সবুজ-মেরুন জার্সিতে খেলবেন পল পোগবার ভাই!]

পূজারা ব্যর্থ হলেও ঋষভ রান পেয়েছেন। যা ভারতীয় টিম (Team India) ম্যানেজমেন্টকে কিছুটা হলেও স্বস্তি দেবে। দক্ষিণ আফ্রিকা সিরিজে ব্যাট হাতে ব্যর্থ হয়েছিলেন তিনি। তবে শুক্রবার একদম চেনা মেজাজে পাওয়া গেল ঋষভকে। শুরু থেকেই মারমার কাটকাট ব্যাটিং করেন। ৮৭ বলে ৭৬ রানের ইনিংস সাজানো ১৪ বাউন্ডারি আর একটা ছয় দিয়ে। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টের আগে যা দলকে অক্সিজেন দিল।

Advertising
Advertising

শামি ছাড়াও ভারতীয় বোলারদের মধ্যে নজর কাড়লেন রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। চোটের জন্য বেশ কিছুদিন মাঠের বাইরে থাকতে হয়েছিল তারকা এই অলরাউন্ডারকে। জাদেজা তিনটে উইকেট নেন। দুটো করে উইকেট শার্দূল ঠাকুর আর মহম্মদ সিরাজের। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ভারতের স্কোর দিনের শেষে ৮০/১। রোহিত শর্মা (Rohit Sharma) অবশ্য এই ইনিংসে আর ওপেন করতে নামেননি। শুভমান গিলের সঙ্গে ওপেন করতে পাঠানো হয় শ্রীকর ভরতকে। যিনি প্রথম ইনিংসে দারুণ ব্যাট করেছিলেন। এই ইনিংসেও খারাপ ব্যাট করছেন না ভারতীয় এই উইকেটকিপার। আপাতত তিনি ৩১‌ ব‌্যাটিং। তবে আর এক ওপেনার শুভমান গিল ৩৮ রান করে আউট হয়ে যান।

[আরও পড়ুন: ৭ বছরের প্রতিবন্ধী নাবালিকাকে ধর্ষণ করে খুন, দোষীর মৃত্যুদণ্ডের নির্দেশ বহাল সুপ্রিম কোর্টেও]

Advertisement
Next