শেষ মুহূর্তের গোলে স্বপ্নভঙ্গ, মুম্বইয়ের কাছে হেরে ডুরান্ড থেকে বিদায় মহামেডানের

08:49 PM Sep 14, 2022 |
Advertisement

মুম্বই সিটি এফসি: ১ (বিপিন সিং)
মহামেডান: ০

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডুরান্ডে মহামেডানের স্বপ্নের দৌড় শেষ। সেমিফাইনালে শক্তিশালী মুম্বই সিটি এফসির বিরুদ্ধে ১-০ গোলে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিল সাদা-কালো ব্রিগেড। ম্যাচের ৯০ মিনিটে বিপিন সিংয়ের (Bipin Singh) গোল প্রথমবার ডুরান্ড কাপের ফাইনালে তুলে দিল মুম্বই সিটি এফসিকে (Mumbai City FC)।

Advertising
Advertising

আইএসএলের অন্যতম সেরা দল মুম্বই সিটি এফসি। মহামেডান (Mohamedan Sporting) সেখানে আই লিগের দল। শক্তির দিক থেকে খাতায়-কলমে অনেকটাই পিছিয়ে ছিল সাদা-কালো দল। কিন্তু সেসব ভুলে বুধবার জোর লড়াই করেন মার্কাসরা। যে লড়াইয়ের ফলাফল হয়তো অন্যরকম হতে পারত। কিন্তু একেবারে শেষ মুহূর্তে রক্ষণের ভুল সব স্বপ্ন চুরমার করে দিল।

[আরও পড়ুন: বিচারব্যবস্থার একাংশও বিজেপিকে সাহায্য করছে! বেনজির আক্রমণ অভিষেকের]

এদিন ম্যাচের শুরু থেকেই সমানে সমানে লড়াই করেছে সাদা-কালো ব্রিগেড। ৯০ মিনিট ধরে আইএসএলের (ISL) দলটিকে আটকে রেখেছিল এবারের ডুরান্ড কাপে বাংলার শেষ প্রতিনিধি। ৯০ তম মিনিটে চাংটে এবং বিপিনের দুর্দান্ত মুভ মহমেডান রক্ষণকে পরাস্ত করে। দুই ফুটবলারের গতির কাছে হার মানতে হয় মহামেডান ডিফেন্ডারদের। ১-০ গোলে হারের ফলে আবারও স্বপ্নভঙ্গ হল মহামেডানের। গতবারও ডুরান্ড কাপের ফাইনাল খেলেছে মহামেডান। অল্পের জন্য হাতছাড়া হয়েছে খেতাব। এবারও টুর্নামেন্টের শুরুটা দুর্দান্ত হলেও চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্নপূরণ হল না।

[আরও পড়ুন: ‘গাভাসকর না ছাড়লে কোহলি জন্মাত না’, ফের রাজনীতি থেকে ‘অবসর’ জল্পনা উসকে দিলেন মদন]

গ্রুপ পর্বেই মোহনবাগান (Mohun Bagan) ও ইস্টবেঙ্গলের (East Bengal) বিদায়ের পর বাংলার একমাত্র প্রতিনিধি হিসেবে ডুরান্ডে টিকে ছিল মহামেডান স্পোর্টিং। কিন্তু শেষ পর্যন্ত বাংলার ফুটবলের জয়ধ্বজা তাঁরাও ওড়াতে পারল না। তবে আই লিগের (I- League) দল হওয়া সত্ত্বেও টুর্নামেন্টে যে লড়াকু মনোভাব সাদা-কালো ব্রিগেড দেখিয়েছে, সেটা আগামী দিনে ভাল কিছু করার অনুপ্রেরণা দেবে মহামেডানকে। 

Advertisement
Next