shono
Advertisement

মেসিকে এখনও অভিনন্দন জানাননি তেভেজ! পিছনে কি পুরনো শত্রুতা?

ফ্রান্সের খেলা মন কেড়েছে তেভেজের।
Posted: 02:08 PM Jan 09, 2023Updated: 07:53 PM Jan 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একসময়ে আর্জেন্টিনায় রীতিমতো চর্চা হত, কে বেশি জনপ্রিয়-লিও মেসি (Lionel Messi) নাকি কার্লোস তেভেজ (Carlos Tevez)? অনেকেই বলতেন, মেসির থেকেও তেভেজ নাকি বেশি জনপ্রিয়। সেই তেভেজ যা বললেন, তা কিন্তু রীতিমতো অবাক করার মতো।

Advertisement

১৯৮৬ সালের বিশ্বকাপের ৩৬ বছর পরে আর্জেন্টিনা (Argentina) আবার বিশ্বচ্যাম্পিয়ন হয়। অথচ নীল-সাদা জার্সিধারীদের প্রাক্তন ফুটবলার তেভেজ জানিয়েছেন, বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পরও তিনি আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসিকে অভিনন্দন জানিয়ে উঠতে পারেননি। এমনকী কাতার বিশ্বকাপে লিওনেল স্কালোনির দলের খেলাও তিনি সেভাবে দেখেননি।

[আরও পড়ুন: ‘জিদানই ফ্রান্স, ওকে অসম্মান করা যায় না’, ফরাসি ফুটবল সংস্থার প্রেসিডেন্টকে তোপ এমবাপের]

‘রেডিও মিতরে’কে দেওয়া এক সাক্ষাৎকারে কার্লোস তেভেজ বলেছেন, ”কাতার বিশ্বকাপ খুব ভাল করে দেখতে পারিনি। তবে ফ্রান্সের খেলা দেখেছি। কারণ ফ্রান্সের খেলা আমার খুব ভাল লাগে। মেসি এখনও পর্যন্ত টেক্সট করিনি। অভিনন্দনও জানিয়ে উঠতে পারিনি। কারণ মেসির ফোন হয়তো বেজেই চলেছে। তবে মেসির গোলগুলো দেখে আমার বাচ্চারা খুব আনন্দ পেয়েছে।”

কার্লোস তেভেজ নিজেও জাতীয় দলের হয়ে খেলেছেন। কিন্তু বিশ্বজয়ের ধারেকাছে পৌঁছতে পারেননি তিনি। ২০১৪ বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছিল আর্জেন্টিনা। সেবার অবশ্য আর্জেন্টিনার দলে ছিলেন না কার্লোস তেভেজ।

ম্যাঞ্চেস্টার সিটির প্রাক্তন তারকা রোজারিও সেন্ট্রালের দায়িত্বে ছিলেন। লিগে মাঝামাঝি জায়গায় শেষ করে তেভেজের দল। ২০২২ সালের জুন মাসে ক্লাবের ম্যানেজার হিসেবে নিয়োগ করা হয়েছিল তেভেজকে। কিন্তু লিগ শেষ হওয়ার পরে অক্টোবরে তিনি ক্লাবের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন।

কিন্তু তেভেজ দেশের খেলা না দেখে কেন ফ্রান্সের খেলা বেশি করে দেখলেন? মেসিকে অভিনন্দন জানিয়ে কেনই বা কোনও বার্তা পাঠাননি তেভেজ, তা নিয়ে রহস্য আর্জেন্টিনায়। কেউ বলছেন মেসির সঙ্গে ব্যক্তিত্বের সংঘাতের কারণেই হয়তো তেভেজ অভিনন্দন জানাননি। 

[আরও পড়ুন: মানবিক BCCI, না খেললেও আইপিএলে চুক্তির পুরো টাকা পাবেন পন্থ]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement