shono
Advertisement

দল জিতলেও, আল নাসেরের হয়ে অভিষেক ম্যাচে গোল পেলেন না রোনাল্ডো

রোনাল্ডোর খেলায় সন্তুষ্ট সতীর্থরা।
Posted: 10:20 AM Jan 23, 2023Updated: 11:51 AM Jan 23, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সৌদি আরবের ক্লাব আল নাসেরে (Al Nassr) বহু প্রতীক্ষিত অভিষেক হয়ে গেল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo)। কিন্তু প্রথম ম্যাচে গোল এল না তাঁর পা থেকে। যদিও  ১৯ তারিখ লিওনেল মেসির পিএসজি-র বিরুদ্ধে গোল করেছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। শুরুতেই গর্জে উঠেছিলেন তিনি। মেসির বিরুদ্ধে ম্যাচে বুঝিয়ে দিচ্ছিলেন গোলের জন্য তিনি কতটা ক্ষুধার্ত। বুঝিয়ে দিচ্ছিলেন তাঁর মধ্যে এখনও জ্বলছে আগুন। আল নাসেরের হয়ে গোল করতে না পারায় রোনাল্ডো হয়তো হতাশ করলেন তাঁর ভক্তদের। 

Advertisement

মেসিদের বিরুদ্ধে পুরো নব্বই মিনিট খেলেননি রোনাল্ডো। ৬২ মিনিট পর্যন্ত মাঠে ছিলেন তিনি। আল নাসের বনাম আল এত্তিফাক ম্যাচে সিআর সেভেন পুরো নব্বই মিনিট মাঠে ছিলেন। খেলার শেষে তাঁকে বেশ খুশিই দেখাচ্ছিল। নিজের খেলা নিয়ে নিজেই হয়তো সন্তুষ্ট রোনাল্ডো। খেলার প্রতিটি মুহূর্তে নিজের উপস্থিতি জানান দিয়েছেন পর্তুগিজ তারকা। ৩১ মিনিটে আল নাসেরের হয়ে গোল করেন ব্রাজিলীয় ফরোয়ার্ড অ্যান্ডারসন টালিস্কা।  ম্যাচে ওই একটিই গোল হয়। আল নাসের ১-০ গোলে হারায় আল এত্তিফাককে। 

[আরও পড়ুন: প্রকাশিত স্বপনসাধন বোসের আত্মজীবনী ‘শূন্য থেকে শুরু’, অনুষ্ঠানে চাঁদের হাট]

 

আবদুল মজিদের সেন্টার থেকে হেড করার জন্য আল এত্তিফাকের পেনাল্টি বক্সের ভিতরে লাফিয়েছিলেন রোনাল্ডো। কিন্তু সেই সেন্টার থেকে হেড করতে পারেননি রোনাল্ডো। কারণ বলের উচ্চতা বেশি ছিল। রোনাল্ডোর মাথার উপর দিয়ে বল বেরিয়ে যায়। টালিস্কা  সেই বল থেকে গোল করেন। এর মিনিট খানেক পরেই গোল করার সুযোগ পেয়েছিলেন রোনাল্ডো। বক্সের বাইরে থেকে ফ্রি কিক পেয়েছিলেন তিনি। কিন্তু ফ্রি কিক আল এত্তিফাকের জালে জড়ায়নি। অনেক উঁচু দিয়ে সেই বল বেরিয়ে যায়। দ্বিতীয়ার্ধে রোনাল্ডোর নাম অ্যাসিস্ট হিসেবে থাকতেই পারত। বল ধাওয়া করে বিপজ্জনক ক্রসও করেছিলেন রোনাল্ডো। কিন্তু তা থেকে গোল হয়নি। 

আল নাসেরের জয়ের পিছনে গুরুত্বপূর্ণ ভূমিকা গ্রহণ করতে পারেননি রোনাল্ডো। গোল করতে পারেননি তিনি। কারণ গোল আর রোনাল্ডো একে অপরের সমার্থক। সেই নিরিখে বিচার করলে অনেকে বলতেই পারেন, এ আর কী এমন অভিষেক ঘটল! রোনাল্ডোর পাশাপাশি তাঁর সতীর্থরা কিন্তু  মহাতারকাকে নিয়ে বেশ খুশি। নতুন দেশে, নতুন ক্লাবে রোনাল্ডো যে সফল হবেন, তার ইঙ্গিত হয়তো দিয়ে গেলেন তিনি। আল নাসেরের ঘরের মাঠে ম্যাচটা ছিল। ম্যাচে দাপট দেখায় তারা। আল এত্তিফাকের বিরুদ্ধে ম্যাচটা জেতার ফলে আল নাসের সৌদি প্রো লিগে শীর্ষ স্থানে পৌঁছে গেল।  

[আরও পড়ুন: Hockey World Cup: স্বপ্ন অধরাই, ক্রসওভার ম্যাচের পেনাল্টি শুট আউটে হেরে বিদায় ভারতের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement