shono
Advertisement

কার্ড সমস্যায় নেই বুমোস-আশিক, রয় কৃষ্ণের দৌড় থামানোই আজ চ্যালেঞ্জ মোহনবাগানের

ফর্মে না থাকা লিস্টন-মনবীরের উপরেই ভরসা করতে হবে ফেরান্দোকে।
Posted: 01:09 PM Feb 05, 2023Updated: 01:09 PM Feb 05, 2023

স্টাফ রিপোর্টার: মানতেই হবে, বেঙ্গালুরু এফসির (Bengaluru FC) কোচ সাইমন গ্রেসনের বুকের পাটা আছে! পারফর্ম করতে না পারায় সুনীল ছেত্রীর মতো তারকাকেও রিজার্ভ বেঞ্চে পাঠিয়ে দিয়েছেন তিনি। অবশ্য গ্রেসনের এমন সিদ্ধান্তে খুব একটা বিতর্ক না হওয়ার পিছনে একটাই কারণ- শিবশক্তি নারায়ানান।

Advertisement

মরশুমের শুরুতে ডুরান্ড কাপে নজর কেড়েছিলেন শিবশক্তি। বেঙ্গালুরুকে চ্যাম্পিয়ন করার ক্ষেত্রেও বড় ভূমিকা নিয়েছিলেন তিনি। তবে আইএসএলে শুরুর দিকে প্রত্যাশিতভাবে তাঁর পরিবর্তে সুনীলকেই প্রথম একাদশে নিয়মিত সুযোগ দিয়েছেন গ্রেসন। কিন্তু সুনীলের টানা ব্যর্থতার জেরে শেষপর্যন্ত শিকে ছেড়ে শিবশক্তির ভাগ্যে। আর গ্রেসনের সিদ্ধান্তের মান রেখেছেন শিবশক্তিও, শেষ চার ম্যাচে ৪ গোল করে। ফলে সুনীলকে বসানো নিয়ে কোনওরকম বিতর্কের মুখেই পড়তে হয়নি গ্রেসনকে।

রবিবার যুবভারতীতে সবুজ-মেরুনের প্রাক্তন যোদ্ধা রয় কৃষ্ণর সঙ্গে জুটিতে শিবশক্তিই যে নামছেন, তা একপ্রকার স্পষ্ট। এই জুটিই প্রধান মাথাব্যথা হতে চলেছে মোহনবাগান (Mohunbagan) কোচ জুয়ান ফেরান্দোর। যদিও ফেরান্দো চেনা সুরে বলে গেলেন, “লড়াইটা ১১ জনের বিরুদ্ধে ১১ জনের। ফলে কোনও এক-দু’জন নিয়ে ভাবার উপায় নেই। আমরা মাঝে কয়েকদিন সময় পেয়েছি। সেই সময়টা বেঙ্গালুরু ম্যাচের প্ল্যানিং করতে ব্যয় করেছি।”

[আরও পড়ুন: নেটদুনিয়ায় ‘ফাঁস’ জীবনের ব্যক্তিগত মুহূর্ত, ক্ষোভ উগরে দিলেন শাহিন আফ্রিদি]

শুক্রবার ইস্টবেঙ্গলের কাছে কেরালা ব্লাস্টার্সের হার বা শনিবার মুম্বই-হায়দরাবাদের ড্রয়ের সুবাদে সুবিধা পেয়েছে মোহনবাগানের। তবে ফেরান্দোরা ম্যাচ না জিতলে সেই সুবিধা কোনও কাজেই লাগবে না। বেঙ্গালুরুর বিরুদ্ধে ম্যাচটা প্রথম পর্বের মতো সহজ হবে না মোহনবাগানের। লিগে প্রথম ১২ ম্যাচে ৮ গোল করা কৃষ্ণরা শেষ চার ম্যাচে করেছেন ১১ গোল, জিতেছেন সবকটাই। তার উপর কার্ড সমস্যায় এই ম্যাচে নেই হুগো বুমোস ও আশিক কুরুনিয়ান। ফলে ফর্মে না থাকা লিস্টন-মনবীরের উপরেই ভরসা করতে হবে ফেরান্দোকে। লিস্টনের ফর্ম নিয়ে উদ্বেগের কথা মেনে নিয়েও বাগান কোচ বলছেন, “লিস্টন একেবারে সহজ সুযোগ নষ্ট করছে এমন নয়। এই সময়ে ফুটবলারদের পাশে থাকতে হয়।”

মোহনবাগান যে প্রথম ছয়ে শেষ করবে, সেটা নিয়ে খুব একটা প্রশ্ন নেই। বরং আলোচনা হচ্ছে তারা কতটা উপরে শেষ করবে তা নিয়ে। ফেরান্দোও প্লে-অফে দল আরও ভাল খেলবে বলে আশাবাদী। তাঁর কথায়, “ফুটবলারদের প্রতিপক্ষের গোলের সামনে গিয়ে আরও আত্মবিশ্বাস দেখাতে হবে। আশা করছি আইএসএলের (ISL) প্লে-অফের সময় এই সমস্যা মিটে যাবে।” সেই আত্মবিশ্বাস বাড়ানোর জন্য রবিবার বেঙ্গালুরু-বধ জরুরি ফেরান্দোদের জন্য।

[আরও পড়ুন: মদ্যপ অবস্থায় বউকে পেটালেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার কাম্বলি! পুলিশের দ্বারস্থ স্ত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement