সামনে মুম্বই, চোটআঘাত-কার্ড সমস্যায় চাপে ইস্টবেঙ্গল কোচ কুয়াদ্রাত

08:57 PM Feb 12, 2024 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুপার কাপ চ্যাম্পিয়ন হওয়ার পর মেঘের উপর দিয়ে হাঁটছিল ইস্টবেঙ্গল (East Bengal)। আইএসএলে (ISL) নর্থইস্ট ইউনাইটেডের কাছে অ্যাওয়ে ম্যাচ হেরে সমস্যা আরও বেড়েছে লাল-হলুদের। কারণ প্লে অফে যেতে হলে ইস্টবেঙ্গলের কাছে প্রতিটি ম্যাচই এখন গুরুত্বপূর্ণ। সেখানে পা হড়কালে চাপ আরও বাড়বে। তার উপরে কার্ড সমস্যা ও ফুটবলারদের চোটআঘাত ইস্টবেঙ্গল কোচ কার্লেস কুয়াদ্রাতের (Carles Cuadrat) সমস্যা আরও বাড়িয়ে তুলছে। এরকম পরিস্থিতিতে মঙ্গলবার ঘরের মাঠে ইস্টবেঙ্গলের সামনে মুম্বই সিটি এফসি। ধারে ও ভারে এই মুম্বই খুবই শক্তিশালী। আইএসএলের পয়েন্ট তালিকায় মুম্বই সিটি এফসি এখন পাঁচ নম্বরে। অন্যদিকে ইস্টবেঙ্গল ননম্বরে। ফলে ন থেকে ছয়ে যাওয়ার রাস্তা কিন্তু ইস্টবেঙ্গলের জন্য কঠিন।  

Advertisement

[আরও পড়ুন: শেষ ল্যাপে এসে থামল উদয় সাহারনদের স্বপ্নের দৌড়, কোথায় ভুল? কারণ জানালেন ভারত অধিনায়ক]

মুম্বইয়ের বিরুদ্ধে নামার আগে লাল-হলুদের পরিস্থিতি এমন যে চার বিদেশি নিয়েই নামাই কঠিন হয়ে দাঁড়াচ্ছে কুয়াদ্রাতের পক্ষে। সল ক্রেসপো চোট পেয়েছিলেন ডার্বি ম্যাচে। মাস খানেক মাঠের বাইরে এই স্প্যানিশ মিডফিল্ডার। চোট রয়েছে লুকাস পার্দোরও। মুম্বই সিটি এফসির বিরুদ্ধে তিনি নামতে পারবেন কিনা তা নিয়ে সন্দেহ রয়েছে। কার্ড সমস্যা কাটিয়ে মুম্বই ম্যাচে ফিরতে চলেছেন সৌভিক চক্রবর্তী।  তিনি ফিরলে ইস্টবেঙ্গলের মাঝমাঠ শক্তিশালী হবে। 
সদ্য দলের সঙ্গে যোগ গিয়েছেন ভিক্টর ভাসকুয়েজ এবং ফেলিসিও ব্রাউন। প্রথম ম্যাচে নর্থ ইস্টের বিরুদ্ধে গোলও পেয়েছেন কোস্তারিকান স্ট্রাইকার। ক্লেটন সিলভা কার্ড দেখায় মুম্বইয়ের বিরুদ্ধে নেই। ফলে ফেলিসিও ব্রাউন আরও বেশি সময় পাচ্ছেন মুম্বইয়ের বিরুদ্ধে। কুয়াদ্রাত জানিয়ে দিয়েছেন, রোটেশন পদ্ধতিতে ফুটবলারদের তিনি ব্যবহার করবেন। যাতে চোটআঘাতের কবলে ফুটবলাররা না পড়েন। মুম্বইয়ের বিরুদ্ধে দলে একাধিক পরিবর্তন হতে পারে। সেই ইঙ্গিত দিয়েছেন ইস্টবেঙ্গল কোচ। লালচুনুঙ্গার পারফরম্যান্সে খুশি নন কুয়াদ্রাত। সে কথা তিনি গোপন করেননি। ফলে বোঝাই যাচ্ছে কুয়াদ্রাতের সামনে কঠিন পরীক্ষা। সেই কঠিন পরীক্ষায় তিনি পাশ করতে পারেন কিনা তা বলবে সময়। 

[আরও পড়ুন: ব্রাজিলকে হারিয়ে প্যারিস অলিম্পিকের ছাড়পত্র আর্জেন্টিনার, বিশেষ বার্তা মেসির]

Advertisement
Next