shono
Advertisement
Jose Molina

তিন সহকারী নিয়ে মোহনবাগানে মলিনা, থাকছেন বাস্তব রায়ও

তিন সহকারী কারা?
Published By: Krishanu MazumderPosted: 03:24 PM Jul 25, 2024Updated: 04:08 PM Jul 25, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি স্বয়ং স্পেনের কিংবদন্তি ফুটবল ব্যক্তিত্ব। সফলতম কোচ তিনি। স্পেন জাতীয় ফুটবল দলের স্পোর্টস ডিরেক্টর ছিলেন। সেই মোহনবাগানের (Mohun Bagan) প্রধান কোচ হোসে মলিনা তাঁর তিন সহকর্মীকে বেছে নিয়ে শহরে আসছেন ২৮ জুলাই।
সহকারী কোচ হিসেবে মলিনা (Jose Molina) বেছে নিয়েছেন সার্বিয়ান ইগর তাসেভেস্কিকে। যাঁর যুব ফুটবল জীবনের অনেকটা সার্বিয়ায় কাটলেও খেলোয়াড় ও কোচিং জীবনের বেশিরভাগ সময় কেটেছে স্পেনে।
লা লিগার নামী ক্লাব ভিয়ারিয়ালের মতো বেশ কয়েকটি দলের কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে তাঁর। উয়েফা প্রো লাইসেন্সধারী ইগর নিজে নামী ডিফেন্ডার ছিলেন। তাই মলিনার সঙ্গে সবুজ-মেরুনের ডিফেন্স সংগঠনে তাঁর উপস্থিতি বাড়তি সুবিধা দেবে।

Advertisement

[আরও পড়ুন: বিতর্কে বিদ্ধ অলিম্পিক! খেলতে হাজির ধর্ষক অ্যাথলিট, সন্ত্রাসের অভিযোগে গ্রেপ্তার ফরাসি রাঁধুনি]


গোলকিপার কোচ হিসেবে এবার বিশাল কাইথ, ধীরজ সিংদের কোচিং করাবেন ফ্রান্সিসকো হোসে মার্টিনেজ নিওন। এই গোলকিপিং কোচের খেলোয়াড় ও কোচিং জীবনের বেশিরভাগটাই কেটেছে স্পেনে। ফিটনেস কোচ হিসেবে বেছে নেওয়া হয়েছে সের্জিও গার্সিয়া টোরিবাওকে। তাঁরও লা লিগার নামী ক্লাবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে। মলিনা এবং তাঁর সহকারী হিসেবে তিন বিদেশির পাশাপাশি ভারতীয় সহকারী কোচের পদে ফের ফেরানো হচ্ছে বাস্তব রায়কে। তিনি এর আগেও মলিনার সহকারী হিসেবে কাজ করেছেন। ডুরান্ড কাপ থেকেই বাস্তব দলের সঙ্গে কাজ করবেন মলিনার সহকারী হিসেবে।
ইতিমধ্যেই যুব দলের অনুশীলনে যোগ দিয়েছেন বাস্তব রায়। বাস্তব সম্প্রতি এএফসি প্রো লাইসেন্সও পেয়েছেন। বাকি যাঁরা কোচিং টিমের সঙ্গে রয়েছেন তাঁরা সবাই গত মরশুমেও মোহনবাগানে ছিলেন। দলের ডাক্তার হিসেবে থাকবেন নেলসন পিন্টো। দুই ফিজিও হিসেবে থাকবেন অভিনন্দন চট্টোপাধ্যায় ও কৌশিক ভুঁইয়া। ম্যানেজারের দায়িত্ব সামলাবেন অভিষেক ভট্টাচার্য। ২৯ জুলাই ঐতিহাসিক মোহনবাগান দিবসে সকাল নটায় পুরো দল নিয়ে প্রাক মরশুম প্রস্তুতি শুরু করবেন হোসে মলিনা। ফুটবলাররা তাঁর আগেই এসে পড়বেন শহরে। বৃহস্পতিবার সকালেই শহরে এসে গেলেন সবুজ-মেরুনের স্কটিশ ডিফেন্ডার টম অ্যালড্রেড। মূল অনুশীলন শুরুর আগে যুব দলের অনুশীলনে যোগ দেবেন তিনি।
একনজরে মোহনবাগানের কোচিং টিম-
কোচ-হোসে মলিনা (স্পেন)
সহকারী কোচ (বিদেশি)-ইগর তাসেভেস্কি (সার্বিয়া)
সহকারী কোচ (ভারতীয়)-বাস্তব রায়
গোলকিপার কোচ-ফ্রান্সিসকো মার্টিনেজ নিওন (স্পেন)
ফিটনেস কোচ-সের্জিও গার্সিয়া টোরিবাও (স্পেন)
ডাক্তার-নেলসন পিন্টো
ফিজিও-অভিনন্দন চট্টোপাধ্যায় ও কৌশিক ভুঁইয়া
ম্যানেজার-অভিষেক ভট্টাচার্য

[আরও পড়ুন: আমেরিকায় রশিদ খানের বিধ্বংসী ব্যাটিং, হেলিকপ্টার শট মেরে মনে করালেন ধোনিকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • তিনি স্বয়ং স্পেনের কিংবদন্তি ফুটবল ব্যক্তিত্ব। সফলতম কোচ তিনি।
  • স্পেন জাতীয় ফুটবল দলের স্পোর্টস ডিরেক্টর ছিলেন।
  • সেই মোহনবাগানের প্রধান কোচ হোসে মলিনা তাঁর তিন সহকর্মীকে বেছে নিয়ে শহরে আসছেন ২৮ জুলাই।
Advertisement