shono
Advertisement
Antonio Lopez Habas

মোহনবাগান পর্ব অতীত, আই লিগের ক্লাব ইন্টার কাশীর কোচ হলেন হাবাস

গত মরশুমে সবুজ-মেরুন শিবিরকে আইএসএল লিগ-শিল্ড দিয়েছিলেন তিনি।
Published By: Arpan DasPosted: 01:48 PM Jul 25, 2024Updated: 02:45 PM Jul 25, 2024

শিলাজিৎ সরকার: আই লিগ শুরু হতে এখনও কয়েক মাস বাকি। কিন্তু তার আগেই চমক দিল ইন্টার কাশী (Inter Kashi)। মোহনবাগানের প্রাক্তন কোচ আন্তোনিও লোপেজ হাবাসকে (Antonio Lopez Habas) কোচ করছে আই লিগের ক্লাবটি। গত মরশুমে প্রথমবার আই লিগ (I league) খেলেছে ইন্টার কাশী। আর দ্বিতীয় মরশুম শুরুর আগেই হাবাসকে কোচ করে জোরকদমে প্রস্তুতি শুরু করে দিল তারা। ডুরান্ডের পরই তিনি দায়িত্ব গ্রহণ করবেন।

Advertisement

আগের মরশুমের দ্বিতীয় পর্বে মোহনবাগানে কোচ ছিলেন হাবাস। মাঝপথে কোচের পদে এসে সবুজ-মেরুন শিবিরকে আইএসএল লিগ-শিল্ড দিয়েছিলেন তিনি। তাঁর ঝুলিতে আছে দুটো আইএসএল খেতাবও। তবে মরশুম শেষেই তাঁর সঙ্গে মোহনবাগানের পথ আলাদা হয়ে গিয়েছে। সেই জায়গায় এসেছেন আরেক স্প্যানিশ কোচ হোসে মোলিনা। এবার হাবাসের নতুন যাত্রা শুরু হবে ইন্টার কাশীতে। উত্তরপ্রদেশের প্রথম পেশাদার ক্লাব হিসেবে যারা আই লিগ খেলছে। গত মরশুমে তারা লিগে চতুর্থ স্থানে শেষ করে।

[আরও পড়ুন: বিতর্কে বিদ্ধ অলিম্পিক! খেলতে হাজির ধর্ষক অ্যাথলিট, সন্ত্রাসের অভিযোগে গ্রেপ্তার ফরাসি রাঁধুনি]

মাঝে তাঁর নাম শোনা গিয়েছিল ভারতীয় কোচ হওয়ার দৌড়েও। যদিও শেষ পর্যন্ত আইএসএলের মঞ্চ ছেড়ে আই লিগের ক্লাবের সঙ্গে দুবছরের চুক্তিতে ভারতে ফিরলেন তিনি। ইন্টার কাশীর সঙ্গে চুক্তি রয়েছে স্পেনের ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদের। সেই সঙ্গে অ্যান্ডোরার ক্লাব ইন্টার এসকালদেস এবং এফসি অ্যান্ডোরার সঙ্গেও গাঁটছড়া রয়েছে তাদের। দলের তরফ থেকে জানানো হয়েছে ভারতীয় প্রতিভাকে ইউরোপের মঞ্চে তুলে ধরার জন্য হাবাসকে কোচের পদে আনছে তারা।

[আরও পড়ুন: ‘বিশ্বমঞ্চে ভারতের প্রভাবের স্বীকৃতি’, ফের আন্তর্জাতিক অলিম্পিক কমিটির সদস্য নির্বাচিত নীতা আম্বানি

হাবাস নিজেও যথেষ্ট উত্তেজিত ইন্টার কাশীর দায়িত্ব নিয়ে। তিনি বলেছেন, "উত্তরপ্রদেশে প্রচুর প্রতিভা রয়েছে। ইন্টার কাশীর সঙ্গে এই রাজ্যের ফুটবলের সার্বিক উন্নতির কাজে যুক্ত হতে পেরে আনন্দিত। আমাদের প্রধান লক্ষ্য পরের বছর আইএসএলে খেলা। কারণ যখন কোনও ক্লাব ভারতীয় ফুটবলের সেরা পর্যায়ের জন্য লড়াই করবে, সেই সঙ্গে ফুটবলের ইকোসিস্টেমও উন্নত হবে।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • আই লিগ শুরু হতে এখনও কয়েক মাস বাকি। কিন্তু তার আগেই চমক দিল ইন্টার কাশী।
  • মোহনবাগানের প্রাক্তন কোচ আন্তোনিও লোপেজ হাবাসকে কোচ করছে আই লিগের ক্লাবটি।
  • গত মরশুমে প্রথমবার আই লিগ খেলেছে ইন্টার কাশী। আর দ্বিতীয় মরশুম শুরুর আগেই হাবাসকে কোচ করে জোরকদমে প্রস্তুতি শুরু করে দিল তারা।
Advertisement