shono
Advertisement

চিনে খেলবেন না মেসিরা, কূটনৈতিক সংঘাত এবার ফুটবলেও

ইন্টার মায়ামির হয়ে চিনে না খেলার খেসারত দিতে হল মেসিদের?
Posted: 01:00 PM Feb 23, 2024Updated: 07:53 PM Feb 23, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী মাসে মার্কিন যুক্তরাষ্ট্রে দুটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা (Argentina)। এই দুটি প্রীতি ম্যাচ হওয়ার কথা ছিল চিনে। কিন্তু ইন্টার মায়ামির হয়ে মেসি (Lionel Messi) সেখানে না খেলার ফলে চিন ব্যাপক চটেছিল। চিনের মাটিতে আর হবে না আর্জেন্টিনার কোনও প্রীতি ম্যাচ, এরকম ইঙ্গিতও ছিল। আর্জেন্টিনার ফুটবল সংস্থা জানিয়েছে, স্কালোনির ছেলেরা ২২ মার্চ ফিলাডেলফিয়ায় এল সালভাদোরের বিরুদ্ধে খেলবে। নাইজেরিয়ার সঙ্গে লস এঞ্জেলসে প্রীতি ম্যাচ খেলবেন মেসিরা। সেই ম্যাচটি হবে ২৬ মার্চ।
জুনে হবে কোপা আমেরিকা। এই টুর্নামেন্টে আর্জেন্টিনাই (Argentina) অন্যতম ফেভারিট। কোপা শুরুর আগে প্রস্তুতিতেও মগ্ন নীল-সাদা জার্সিধারীরা। মার্চে চিনে দুটি প্রীতি ম্যাচ হওয়ার কথা ছিল মেসিদের (Lionel Messi)। ম্যাচ দুটি হওয়ার কথা ছিল আইভরি কোস্ট ও নাইজেরিয়ার সঙ্গে। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে ওই দুটো প্রীতি ম্যাচ হচ্ছে অন্যত্র। উল্লেখ্য, হাংঝৌয়ে আর্জেন্টিনা-নাইজেরিয়া ম্যাচ হওয়ার কথা ছিল। বেজিংয়ে আর্জেন্টিনা-আইভরি কোস্ট ম্যাচের বল গড়ানোর কথা থাকলেও সেই মেসিদের ম্যাচ চলে যাচ্ছে মার্কিন মুলুকে।

Advertisement

[আরও পড়ুন: জাতীয় দলে অভিষেক আরও এক বঙ্গপেসারের, টেস্ট ক্যাপ পেয়েই প্রণাম মাকে]

এদিকে চিনে মেসির না খেলা নিয়ে তীব্র বিতর্ক ছড়ায়। পরিস্থিতি এমনদিকে যায় যে বাধ্য হয়ে মেসিকে বিবৃতি দিতে হয়েছে। সোশাল মিডিয়ায় এলএম ১০ বলেন, ”সবাই জানেন, আমি প্রতিটি ম্যাচই খেলতে চাই। প্রতিটি ম্যাচেই উপস্থিত থাকতে চাই।”
রাজনৈতিক কারণেই কি মেসি নামেননি হংকংয়ে? মেসির না খেলার পিছনে কি রয়েছে আর্জেন্টিনা ও চিনের সম্পর্ক? এনিয়ে বিতর্ক চলছিল। বাড়তে থাকা বিতর্কের আবহে বিবৃতি দিয়ে বিশ্বজয়ী মেসিকে বলতে শোনা গিয়েছে, ”হংকংয়ে না খেলার কারণ আসলে চোট।” মেসি জানিয়েছেন অ্যাডাক্টর পেশি ফুলে থাকার জন্য তিনি নামতে পারেননি। এর পিছনে রাজনৈতিক সম্পর্ক টানার কোনও কারণ নেই। এতকিছুর পরেও মেসিদের প্রীতি ম্যাচের ভেন্যু বদলে গেল। মার্কিন মুলুকে হবে আর্জেন্টিনার প্রস্তুতি ম্যাচ। 

[আরও পড়ুন: ফের রাজ্যে শুরু তৃণমূল-কংগ্রেস জোট আলোচনা? নয়া ফর্মুলা নিয়ে হাজির খাড়গেরা

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement