shono
Advertisement

‘নিজেদের ভুল স্বীকার করো’, হঠাৎ ভারতীয় সমর্থকদের কেন তোপ আক্রমের?

জেনে নিন আসল কারণ।
Posted: 06:33 PM Nov 28, 2023Updated: 06:33 PM Nov 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানা দশটা ম্যাচ জিতে ভারত (Indian Cricket Team) বিশ্বকাপ ফাইনালে পৌঁছেছিল। কিন্তু মেগা ফাইনালে থেমে যায় ভারতের রথ। টিম ইন্ডিয়ার এই হারের জন্য পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রম (Wasim Akram) দোষী সাব্যস্ত করছেন ভারতের ক্রিকেটপাগলদের। যাঁরা চ্যাম্পিয়ন হওয়ার আগেই সোশাল মিডিয়ায় প্রচার করে গিয়েছেন, ভারতই চ্যাম্পিয়ন হয়ে গিয়েছে।
ক্রীড়া বিষয়ক একটি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে ভারতীয় সমর্থকদের উদ্দেশে আক্রমকে বলতে শোনা গিয়েছে, ”গোটা টুর্নামেন্টে দুর্দান্ত খেলার পরেও ভারত হেরে গিয়েছে। আমি বুঝতে পারছি, এই হারের দুঃখ কাটিয়ে ওঠা কঠিন ব্যাপার। টানা ১০টা ম্যাচ জিতে ফাইনালে ওঠে ভারত। কিন্তু টেলিভিশন, সোশাল মিডিয়া, ফ্যান–তোমরা আগেই ভারতকে বিশ্বকাপ চ্যাম্পিয়ন করে দিয়েছিলে। তোমাদের ভুল তোমরা স্বীকার করে নাও।” 

Advertisement

[আরও পড়ুন: পাকিস্তানেই সম্ভব! ব্যাটে প্যালেস্টাইনের পতাকা থাকায় ক্রিকেটারকে শাস্তি দিয়েও প্রত্যাহার বোর্ডের]

আক্রম জানিয়েছেন, দুর্দান্ত খেলার পরেও নির্দিষ্ট দিনে অস্ট্রেলিয়া অনেক ভালো পারফর্ম করায় বিশ্বচ্যাম্পিয়ন হয়। ১৯ নভেম্বরের পরে এক সপ্তাহের বেশি কেটে গেলেও ভারতের হারের ক্ষতে এখনও প্রলেপ পড়েনি। ভারতের ক্রিকেটভক্তদের উদ্দেশে আক্রমের বার্তা, আগামী ছমাসের মধ্যেই আরও একটা বিশ্বকাপ। হারের শোক কাটিয়ে এগিয়ে যেতে হবে।
আক্রম বলেছেন, ”প্রথমত, গোটা বিশ্বকাপ জুড়ে দুর্দান্ত খেলেছে ভারতীয় দল। এই হারে অনেকেরই মনে আঘাত লেগেছে। ১৯৯৯ সালের ফাইনালে হেরে যাওয়ার জন্য এখনও আমাকে নানাধরনের প্রশ্ন শুনতে হয়। আমাদের ভক্তরা কবে ভুলবেন সেই শোক? ভারত ও পাকিস্তানের সমর্থকদের স্মৃতি প্রখর। সহজে তাঁরা ভুলতে চান না।  ৯৯-এর হার নিয়ে এখনও আমাকে প্রশ্ন করা হয়, টস জিতে আমি কেন প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলাম। আমার পরামর্শ, সোশাল মিডিয়াকে গুরুত্ব দেওয়ার দরকারই নেই। হার ভুলে এগিয়ে যাওয়াই উচিত। ছমাসের মধ্যে আরও একটা বিশ্বকাপ আসছে।” 

[আরও পড়ুন: হার্দিক ফিরতেই রোহিতের সুখের সংসারে আগুন, মুম্বই ইন্ডিয়ান্সকে আনফলো বুমরাহর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement