shono
Advertisement

Oliver Kahn: দীর্ঘ ১৫ বছর পর আবার ভারতে পা রাখছেন জার্মানির প্রবাদপ্রতিম ফুটবলার অলিভার কান

অলিভার কানের হৃদয়ে শুধুই ভারত।
Posted: 09:26 PM Nov 04, 2023Updated: 11:10 AM Nov 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০০৮ সাল। জার্মানির কিংবদন্তি গোলকিপার অলিভার কান বায়ার্ন মিউনিখের হয়ে তাঁর বিদায়ী ম্যাচটিই খেলেছিলেন কলকাতায়। বিপক্ষ দল ছিল মোহনবাগান। এহেন অলিভার কান আবার ভারতের মাটিতে পা রাখছেন। ফেসবুকে সেই বার্তাই দিয়েছেন এই প্রবাদপ্রতিম ফুটবলার।

Advertisement

২০০৮ সালের পর ২০২২, দীর্ঘ ১৫ বছর পর আবার ভারতে আসছেন অলিভার কান। ফেসবুকে তিনি লিখেছেন, ‘নমস্তে ইন্ডিয়া, ২০০৮ সালে ভারতের মাটিতে আমি বিদায়ী ম্যাচ খেলেছিলাম। আগামী সপ্তাহে আমি সেই ভারতেই আবার আসছি। এমন একটা দেশ যার সংস্কৃতি আমাকে বারবার ভাবিয়ে তুলেছে। এখানে ফুটবল নিয়ে উন্মাদনা চোখে পড়ার মতো। আর তাই ভারতীয় ফুটবলের উন্নতির জন্য ফের এখানে আসছি।”

[আরও পড়ুন: সোনার ব্যাটে বিরাট বরণ, জন্মদিনে কোহলিকে বিশেষ উপহার সিএবি’র]

চিন, জাপান, কোরিয়ায় বায়ার্ন মিউনিখের অনেক ফ্যান রয়েছে, তবে ভারত অলিভার কানের কাছে একেবারে নতুন এক অভিজ্ঞতা হয়েছিল। ম্যানচেষ্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদের মত দল ইতিমধ্যেই এশিয়ায় দিকে মনোযোগ দিতে শুরু করেছে। তবে ইউরোপের প্রথম সুপার ক্লাব হিসেবে ভারতে খেলার সুযোগ পেয়ে গর্বিত ছিলেন প্রাক্তন ফুটবলার।

২০০৫ সালে বায়ার্ন মিউনিখ যখন দ্বিতীয় সারির দল নিয়ে এসেছিল কলকাতায়, রুমেনিগে তখনই প্রতিশ্রুতি দিয়েছিলেন, যে মূল দল একদিন কলকাতায় সল্ট লেক স্টেডিয়ামে খেলবে। আর ঠিক সেটাই হয়েছিল ২০০৮ সালে। অলিভার কান তাঁর বিদায়ী ম্যাচ খেলেছিলেন যুবভারতীয় ক্রীড়াঙ্গনে। এহেন প্রবাদপ্রতিম ফের ভারতে পা রাখতে চলেছেন।

[আরও পড়ুন: ‘আইকন’ শচীনকে ছুঁয়ে ৪৯তম শতরান পূর্ণ করার আগে কতটা চাপে বিরাট? জবাব দিলেন দ্রাবিড়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement