shono
Advertisement

Hangzhou Asian Games 2023: দাপটের সঙ্গে ফাইনালে, মিক্সড ডাবলসে সোনা জয়ের স্বপ্নে বিভোর বোপান্না-ঋতুজা

সোনা জিততে পারবেন রোহন বোপান্না?
Posted: 02:53 PM Sep 29, 2023Updated: 02:57 PM Sep 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়স কোনও ফ্যাক্টর নয়। পারফরম্যান্স শেষ কথা। ৪৩ বছর বয়সে সেটা ফের একবার বুঝিয়ে দিলেন রোহন বোপান্না (Rohan Bopanna)। ঋুতুজা ভোসলেকে (Rutuja Bhosale) সঙ্গে নিয়ে চলতি এশিয়ান গেমসের (Hangzhou Asian Games 2023) মিক্সড ডাবলস ইভেন্টের মেগা ফাইনালে জায়গা করে নিল ভারতীয় (India) জুটি। তাইওয়ানের (Taiwan) ইউ-হাসুই-হাসু (Yu-hsiou Hsu) ও হাও-চিং-চানের (Hao-ching Chan) বিরুদ্ধে খেলার ফলাফল ৬-১, ৩-৬, ১০-৪।

Advertisement

চার বছর আগে জাকার্তায় দ্বিবিজ শরণকে সঙ্গে নিয়ে ছেলেদের ডাবলসে সোনা জিতেছিলেন বোপান্না। তবে এবার য়ুকি ভামব্রিকে নিয়ে পুরুষদের ডাবলসে বেশি দূর এগোতে পারেননি। যদিও সেই আক্ষেপ মিটিয়ে নেওয়ার জন্য ৩০ সেপ্টেম্বর মেগা ফাইনালের কোর্টে নামবেন বোপান্না ও ঋুতুজা। প্রতিপক্ষ চিনা তাইপের শাও লিয়াং-সাং হাও হুয়াং জুটি।

[আরও পড়ুন: বড় ধাক্কা খেল কিউইরা, বাটলার-স্টোকসের ইংল্যান্ডের বিরুদ্ধে নেই উইলিয়ামসন! কিন্তু কেন?]

শুরু থেকেই আগ্রাসী মেজাজে খেলছিলেন বোপান্না-ঋুতুজা। চিনা তাইপে জুটি চিং হাও এবং হাসিও ইউ কার্যত কিছুই করতে পারেননি। ফলে ৬-১ ব্যবধানে প্রথম সেট জিতে নেয় বোপান্না-ঋুতুজা জুটি। যদিও দ্বিতীয় সেটে ফিরে আসে তাইওয়ানের জুটি। সেই সেটে ফলাফল ছিল ৩-৬। তৃতীয় সেটে কিন্তু বোপান্না আর ঋুতুজা কোনও ভুল করেননি। ১০-৪ জিতে নেন। ১ ঘণ্টা ১২ মিনিটের ম্য়াচে বোপান্নাকে অবশ্য আত্মবিশ্বাসী দেখাচ্ছিল। ফলে সেমিফাইনালের তৃতীয় সেটটা জিততে বেশি সময়ও নেননি তাঁরা।

মিক্সড ডাবলসের ফাইনালে ভারতের সামনে চিনা তাইপে। ছেলেদের ডাবলসে রামকুমার রামানাথন ও সাকেত মেইনানিরা হেরেছেন চিনা তাইপে জুটির কাছেই। ফলে বোপান্নাদের এই ফাইনাল সোনা লক্ষ্য আবার বদলার ম্যাচও। এশিয়ান গেমসে নবম বাছাই এন শাও লিয়াং-সাং হাও হুয়াং জুটি। তাঁরাই চমকে দিয়ে উঠেছেন ফাইনালে। বোপান্না-ঋুতুজা জুটি আবার দ্বিতীয় বাছাই। ফলে মিক্সড ডাবলসের ফাইনাল যে কঠিন হতে চলেছে, সন্দেহ নেই।

কয়েক মাস আগের কথা। উইম্বলডনের সেমিফাইনালে উঠেছিলেন। ইউএস ওপেনে এগিয়ে ছিলেন আরও একধাপ। ৪৩ বছর বয়সেও যে সাফল্য় মিলতে পারে, প্রমাণ করে দিয়েছিলেন তিনি। সেই রোহন বোপান্না ভারতের জার্সি তুলে রাখার আগে এশিয়ান গেমসে সোনার স্বাদ পেতে চান।

[আরও পড়ুন: Asian Games: শুটিংয়ে ভারতের বিজয়রথ অব্যাহত, এবার সোনা জিতলেন সতেরোর কিশোরী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement