shono
Advertisement

চিরপ্রতিদ্বন্দ্বী দেশের আর্শাদকে নিয়ে চিন্তিত ‘সোনার ছেলে’ নীরজ! কিন্তু কেন?

ফের স্পোর্টসম্যান স্পিরিট দেখালেন 'সোনার ছেলে'।
Posted: 11:19 AM Mar 19, 2024Updated: 11:20 AM Mar 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুধু জ্যাভলিন থ্রোয়েই সোনা ফলান না, নীরজ চোপড়ার (Neeraj Chopra) মনটাও সোনার মতোই অমূল্য। তাঁর আচরণ এবং কথাবার্তা শুনে সে কথাই অন্তত বলছেন অনুরাগীরা। সেই প্রমাণ ফের একবার পাওয়া গেল। আসলে পাকিস্তানের (Pakistan) জ্যাভলিন থ্রোয়ার আর্শাদ নাদিম (Arshad Nadeem) অর্থের অভাবে গত ৭-৮ বছর ধরে একই জ্যাভলিন ব্যবহার করে চলেছেন। সেটা শুনে বেশ অবাক হয়েছেন ভারতের (India) বিশ্ব ও বর্তমান অলিম্পিক চ্যাম্পিয়ন নীরজ। একইসঙ্গে গোটা ব্যাপারটা নিয়ে বেশ চিন্তিত ‘সোনার ছেলে’।

Advertisement

নীরজ বলেন, “আর্শাদের মতো অ্যাথলিট নতুন জ্যাভলিন কিনতে হিমসিম খাচ্ছে! এটা মেনে নেওয়া যায় না। খবরটা শোনার পর আমি যেমন অবাক হয়েছি, তেমনই পুরো ব্যাপারটা নিয়ে খুবই চিন্তিত। যদিও এটা তেমন বড় সমস্যা নয়। সবার ওর পাশে দাঁড়ানো উচিত।”

[আরও পড়ুন: ‘আগের মতো ছন্দে ঋষভকে এবার পাওয়া কঠিন!’ দাবি গাভাসকরের]

কয়েক দিন আগে আর্শাদ প্রচারমাধ্যমকে জানিয়েছিলেন, “আমার জ্যাভেলিন ভেঙে গিয়েছে। আমি জাতীয় ফেডারেশন এবং আমার কোচকে প্যারিস অলিম্পিকের আগে এই বিষয়ে সাহায্য করতে বলেছি।” পাক অ্যাথলিটের আরও দাবি, ২০১৫ সাল থেকে এই জ্যাভলিন ব্যবহার করছেন। এবার সেটা নষ্ট হয়ে গেলেও অর্থের অভাবে নতুন জ্যাভলিন কিনতে পারছেন না।

ফুটবল হোক বা ক্রিকেট, হকি কিংবা দাবা, ভারত-পাক লড়াই মানেই সেই খেলা ঘিরে উত্তেজনা চরমে পৌঁছে যায়। খেলা ছাপিয়ে তা হয়ে ওঠে সম্মানের লড়াই। যার ব্যতিক্রম হয়নি জ্যাভলিন থ্রোয়ের মঞ্চেও। ‘সোনার ছেলে’ নীরজের বিরুদ্ধে পাকিস্তানের নাদিম কেমন পারফর্ম করেন, সেদিকে নজর থাকে ক্রীড়াপ্রেমীদের।

এর আগে পাক থ্রোয়ারের প্রশংসা করতেও কার্পণ্য করেননি নীরজ। ২০১৮ এশিয়ান গেমসে ব্রোঞ্জজয়ী তারকার তারিফে নীরজ বলেছিলেন, আর্শাদ নিজের দেশের জন্য খুব ভালো খেলেছেন। তাঁকে নিজের বাড়িতে মধ্যাহ্নভোজে আমন্ত্রণ জানাতেও দ্বিধা করেননি। এবারও স্পোর্টসম্যান স্পিরিট দেখালেন ‘সোনার ছেলে’।

[আরও পড়ুন: ‘মিডিয়া সবসময় আমাকে খুঁজে বেড়ায়!’, আরসিবিতে যোগ দিয়েই খোঁচা দিলেন কোহলি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement