shono
Advertisement

‘দিশাহীন দেখিয়েছে অধিনায়ককে’, ওয়েস্ট ইন্ডিজের কাছে হারের পরে প্রাক্তন তারকার সমালোচনার মুখে পাণ্ডিয়া

জয়ের খিদে, তীব্রতার অভাব লক্ষ্য করা গিয়েছে ভারতের খেলায়, বলছেন দেশের প্রাক্তন ক্রিকেটার।
Posted: 03:27 PM Aug 14, 2023Updated: 03:49 PM Aug 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি সিরিজে প্রথম দুটো ম্যাচ হারের পরে, ভারত দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়ে সিরিজে সমতা ফিরিয়ে আনে। কিন্তু সিরিজ নির্ণায়ক ম্যাচ হেরে যায় টিম ইন্ডিয়া। টেস্ট ও ওয়ানডে সিরিজ ভারত জিতলেও, টি-টোয়েন্টি সিরিজে হার মানতে হয় ভারতকে। সিরিজ হারের পরে ভারতের প্রাক্তন বোলার ভেঙ্কটেশ প্রসাদ (Venkatesh Prasad) তীব্র সমালোচনা করেছেন হার্দিক পাণ্ডিয়ার। ক্যাপ্টেন হিসেবে হার্দিক পাণ্ডিয়াকে (Hardik Pandya) দিশাহীন দেখিয়েছে বলে মনে করেন প্রসাদ।

Advertisement

প্রথমে ব্যাট করে ২০ ওভারে ভারত করে ৯ উইকেটে ১৬৫ রান। সূর্যকুমার যাদব ৪৫ বলে ৬১ রান করেন। রান তাড়া করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ আট উইকেটে ম্যাচ জিতে নেয়। ব্র্যান্ডন কিংয়ের অপরাজিত ৮৫ এবং নিকোলাস পুরানের ৪৭ ক্যারিবিয়ানদের ম্যাচ জেতায়।  

[আরও পড়ুন: IND vs PAK: ‘বিরাট-রোহিতের ইগোর লড়াইয়ের জন্য ভারত আইসিসি ইভেন্টে চোকার্স!’ প্রাক্তন পাক অধিনায়কের বিস্ফোরক মন্তব্য]

 

 

ম্যাচ শেষ হওয়ার পরে প্রসাদ সমালোচনা করে বলছেন, ”নিজেদের স্কিল বাড়ানো উচিত ভারতের। জয়ের খিদে, তীব্রতার অভাব লক্ষ্য করা গিয়েছে। অধিনায়ককে দিশাহীন দেখিয়েছে। বোলাররা ব্যাট করতে পারে না, ব্যাটসম্যানরা বল করতে পারে না। ইয়েসম্যান দেখে দল বাছাই না করে বৃহত্তর স্বার্থে দলগঠন করতে হবে।”

 

আসন্ন বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। সেই প্রসঙ্গ উত্থাপ্পন করে ভেঙ্কটেশ প্রসাদ বলছেন, ”শুধু ৫০ ওভার নয়, টি-টোয়েন্টি বিশ্বকাপেও যোগ্যতা অর্জন করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। ভারত হতশ্রী পারফরম্যান্স করলে তা দেখা যন্ত্রণাদায়ক। জয়ের খিদে, আগুন দেখা যায়নি ভারতের খেলায়। বিভ্রম নিয়ে আমরা বাস করছি।”

 

ক্যারিবিয়ান সিরিজের পরে ভারতের পরবর্তী সিরিজ আয়ারল্যান্ডের বিরুদ্ধে। ১৮, ২০ এবং ২৩ আগস্ট ভারত খেলবে আয়ারল্যান্ডের বিপক্ষে। প্রসাদ বলছেন, ”সীমিত ওভারের ক্রিকেটে ভারত বেশ কয়েকদিন ধরে খুবই সাধারণ মানের একটি দলে পর্যবসিত হয়েছে। কয়েক মাস আগেও ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি বিশ্বকাপে যোগ্যতা অর্জন করতে পারেনি। সেই ওয়েস্ট ইন্ডিজের কাছে টি-টোয়েন্টি সিরিজ হারতে হল। বাংলাদেশের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে হার মেনেছে ভারত। নির্বোধের মতো মন্তব্য না করে আশা করবো নিজেদের অবস্থা নিরীক্ষণ করে দেখবে ভারত।” 

[আরও পড়ুন: Prithvi Shaw: ফিটনেস নিয়ে কটাক্ষ হজম করেও দ্বিশতরানের পর এবার সেঞ্চুরি! বাইশ গজে পৃথ্বীর রাজ চলছে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement