shono
Advertisement

হতশ্রী ফুটবল, ঘরের মাঠে মিনার্ভার কাছে হেরে বিপাকে মোহনবাগান

ম্যাচে পেনাল্টি মিস ক্রোমার। The post হতশ্রী ফুটবল, ঘরের মাঠে মিনার্ভার কাছে হেরে বিপাকে মোহনবাগান appeared first on Sangbad Pratidin.
Posted: 07:18 PM Jan 10, 2018Updated: 01:48 PM Jan 10, 2018

মোহনবাগান-১ (কিংসলে)

Advertisement

মিনার্ভা পাঞ্জাব-২ (চেঞ্চো ২)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সঞ্জয় সেনের জুতোয় পা গলিয়ে প্রথম ম্যাচেই সাফল্য পেয়েছিলেন। কিন্তু দ্বিতীয় ম্যাচেই হারের স্বাদ পেতে হল শংকরলাল চক্রবর্তীকে। মিস পাস, অবিন্যস্ত খেলা, পেনাল্টি মিস- এককথায় যুবভারতীতে মিনার্ভা পাঞ্জাবের কাছে মুখ থুবড়ে পড়ল মোহনবাগান। আর ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ভক্ত চেঞ্চো গেইলেতসেনের জোড়া গোলে অ্যাওয়ে ম্যাচে পুরো তিন পয়েন্ট পেল মিনার্ভা পাঞ্জাব। সেই সঙ্গে কলকাতার আরেক দল ইস্টবেঙ্গলকে হটিয়ে চড়ে বসল আইলিগের মগডালে।

[সেঞ্চুরিয়ান টেস্টের আগে কোহলিকে বিশেষ পরামর্শ সৌরভের]

প্রথম ম্যাচ থেকেই ‘লিডার’ হয়েছিলেন বাগানের নতুন বিদেশি ক্যামেরন। প্রাণভোমড়া সোনি নর্ডির অনুপস্থিতিতে গত ম্যাচে বেশ দায়িত্ব নিয়েছিলেন ক্রোমা-ডিকারাও। কিন্তু মিনার্ভার বিরুদ্ধে বুধবারের ম্যাচে একসঙ্গে যেন সব উধাও। মাঝমাঠে ব্লকিং থেকে শুরু করে ডিফেন্সের আটসাঁটভাব কোনও এক মন্ত্রবলে যেন এদিন মোহনবাগানের খেলায় দেখা গেল না। আর তাই খেলার শুরু থেকেই একের পর এক আক্রমণ। মিনার্ভার অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় চেঞ্চো শুরু থেকেই বাগান রক্ষণে ত্রাসের সৃষ্টি করতে থাকেন। ফলও মিলেছে হাতেনাতে। ২৬ মিনিটে বক্সের বাইরে থেকে চেঞ্চোর গোলার মতো শট রুখতে ব্যর্থ হন বাগান গোলরক্ষক। তাঁর হাতে লেগে বল জালে জড়িয়ে যায়। এর ঠিক ৪ মিনিট পরেই আবার সেই চেঞ্চো ম্যাজিক। উইলিয়ামের থ্রু ধরে তিন ডিফেন্ডারের মাঝখান থেকে ছিটকে বেরোন ভুটানিজ এই খেলোয়াড়। তারপর আগুয়ান বাগান গোলকিপারকে পরাস্ত করে সহজেই গোল করেন তিনি। এর মাঝেই শিলটনের জায়গায় সুযোগ পাওয়া কুন্নিল একটি দুর্দান্ত বল সেভ করেন। তাঁকে একা পেয়েও গোল করতে পারেননি চেঞ্চো। এর মাঝেই আবার ক্রোমার পেনাল্টি মিস। ৩৭ মিনিটে মিনার্ভার গোলরক্ষক ডিকাকে ফাউল করলে পেনাল্টি পায় মোহনবাগান। কিন্তু পেনাল্টি থেকে ক্রোমার গড়ানে শট আটকে দেন মিনার্ভার গোলরক্ষক।

[একমাত্র ভারতীয় হিসেবে স্কিয়িংয়ে দেশকে পদক এনে দিলেন এই তরুণী]

প্রথমার্ধের তুলনায় দ্বিতীয়ার্ধে কিছুটা ভাল খেলে মোহনবাগান। মাঝমাঠ থেকে বেশ কয়েকটি আক্রমণও তুলে আনে তাঁরা। কিন্তু ক্রোমা-ডিকাদের ব্যর্থতায় গোলশোধ করতে পারেনি শংকরলালের ছেলেরা। উলটোদিকে, পুরো দল ডিফেন্সে নেমে গেলেও মাঝেমধ্যে ঝটিতি আক্রমণ করে মিনার্ভাও। কপাল ভাল থাকলে ব্যবধান আরও বাড়িয়ে ফেলতে পারত তাঁরা। তবে শেষদিকে কিংসলের বিশ্বমানের গোল কিছুটা হলেও মানরক্ষা করে বাগানের।

[স্যার ডন ব্র্যাডম্যানের রেকর্ড ভেঙে নজির এই ব্যাটসম্যানের]

পরের ম্যাচই ডার্বি। তার আগে এই হারের কারণে কিছুটা হলেও যে মোহনবাগানের মনোবল ধাক্কা খাবে তা মেনে নিচ্ছেন বিশেষজ্ঞরা। এখন দেখার সেখান থেকে কীভাবে ঘুরে দাঁড়ায় ক্রোমা-ডিকারা। অপরদিকে, আইজলের মতোই স্বপ্নের উড়ানে ভর করে আইলিগ জেতে কিনা পাঞ্জাবের দলটি, নজর থাকবে সেদিকেও।

[জানেন, উইকেট পেয়ে কেন প্রত্যেকবার প্যাভিলিয়নের দিকে তাকাচ্ছিলেন ফিল্যান্ডার?]

The post হতশ্রী ফুটবল, ঘরের মাঠে মিনার্ভার কাছে হেরে বিপাকে মোহনবাগান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার