shono
Advertisement

ICC ODI World Cup 2023: তোলপাড় সোশাল মিডিয়া! বিরাটের ৪৯তম সেঞ্চুরির পর শুভেচ্ছা জানালেন বীরু-রশিদ-আফ্রিদি

বিরাটে মোহিত ক্রিকেট দুনিয়া।
Posted: 07:45 PM Nov 05, 2023Updated: 07:45 PM Nov 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার সকাল থেকে সোশাল মিডিয়ায় বিরাট কোহলির ৩৫তম জন্মদিনের শুভেচ্ছাবার্তার বন্যা বইছিল। সন্ধ্যার ইডেনে বিরাটের ৪৯তম সেঞ্চুরি করার পর আরও একবার নেট পাড়া তোলপাড় হয়ে গেল। সেটা হওয়া খুবই স্বাভাবিক। কারণ দিনের পর দিন বিরাটভক্তরা অপেক্ষায় ছিলেন, কবে কিং কোহলি স্পর্শ করবেন শচীন তেণ্ডুলকরের ৪৯তম ওডিআই সেঞ্চুরির রেকর্ড।

Advertisement

আন্তর্জাতিক একদিনের ক্রিকেটে ৪৫২ ইনিংসে শচীন তেণ্ডুলকরে ৪৯টি শতরান করেছিলেন। আর বিরাট সেই রেকর্ড স্পর্শ করলেন মাস্টার ব্লাস্টারের থেকে অনেক কম ইনিংসে। ওডিআইতে বিরাটের ৪৯তম শতরান এল ২৭৭ ইনিংসে। কোহলির আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারের এটি ৭৯তম শতরান। স্বাভাবিকভাবেই বিরাট কোহলির ভক্তদের জন্য আজ ডাবল সেলিব্রেশনের দিন।

 

[আরও পড়ুন: শচীনকে ছুঁয়ে ৪৯তম শতরান, কাকে ধন্যবাদ জানালেন বিরাট?]

বিরাটের ৪৯তম ওডিআই সেঞ্চুরির পর বীরুর বার্তা। নজফগড়ের নবাব লিখেছেন, ‘অসাধারণ মুহূর্ত। গ্রেট ম্যান ছুঁয়ে একদিনের ক্রিকেটে ১০০টি শতরান সেরে নিল বিরাট। শুভেচ্ছা বিরাট। তোমাকে সেলাম। দিল মে ভারত।’

 

শুভেচ্ছা জানানো হয়েছে কলকাতা পুলিশের তরফ থেকেও। ফেসবুকে কলকাতা পুলিশের তরফ থেকে লেখা হয়েছে, ‘শতায়ু ভব’।

 

শাহিদ আফ্রিদি সীমান্তের ওপার থেকে লিখেছেন, ‘বিরাট ওর জন্মদিনের রিটার্ন গিফট আমাদের সবাইকে দিল। ভারতীয় দল ও পুরো ক্রিকেট দুনিয়াকে শুভেচ্ছা জানাল বিরাট।’

 

রশিদ খান লিখলেন, ‘একদিনের ক্রিকেটে ৪৯টি শতরান। কুর্নিশ বিরাট।’

সুনীল গাভাসকরের সময় ক্রিকেট কোচেরা বলতেন তাঁর খেলা দেখে শিখতে। শচীনের যুগে তাঁরা বলতেন মুম্বইকরের খেলা উপভোগ করতে। এখন কোচেরা বলেন বিরাটের খেলা দেখ আর শুধু হাততালি দাও, কারণ অন্য গ্রহের মানুষের খেলা কখনও অনুকরণ করা সম্ভব নয়। তবে কি বিরাটই ভারতের সর্বকালের সেরা ক্রিকেটার? কারণ এবার যে তিনি একদিনের ক্রিকেটে ‘মাস্টার ব্লাস্টার’-এর ৪৯তম শতরানে ভাগ বসিয়ে নিলেন। গত ম্যাচের তুলনায় এবার প্রতিপক্ষ এবং পিচ ছিল আরও কঠিন। তবুও বিরাট সদর্পে গড়লেন মাইলস্টোন। ফলে শুধু সংখ্যার বিচারে বিরাটকেই কি সর্বকালের সেরা ব্যাটার বলে দেওয়া যায়? ফের একবার এই বিতর্ক কিন্তু বিরাটই জিইয়ে রাখলেন।

[আরও পড়ুন: এভাবেও ঈশ্বরকে ছোঁয়া যায়…, ক্রিকেটের নন্দনকাননেই ওয়ানডে-তে ৪৯তম সেঞ্চুরি কোহলির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement