shono
Advertisement

ICC ODI World Cup 2023: ‘বিশ্বের সব কিপারদের প্রেরণার নাম ঋষভ’, তারকা কিপারের প্রশংসায় অ্যাডাম গিলক্রিস্ট

ঋষভ পন্থে মজে রয়েছেন অ্যাডাম গিলক্রিস্ট।
Posted: 02:49 PM Sep 19, 2023Updated: 02:49 PM Sep 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এখনও পুরো ফিট নন। আর তাই ঘরের মাঠে বিশ্বকাপ (ICC ODI World Cup 2023) খেলতে পারছেন না ঋষভ পন্থ (Rishabh Pant)। তবে তাতে কি! টিম ইন্ডিয়ার (Team India) তরুণ উইকেটকিপারকে নিয়ে উচ্ছ্বসিত অ্যাডাম গিলক্রিস্ট (Adam Gilchrist)। ভারতে এসে সেটা অকপটে জানিয়ে দিলেন অস্ট্রেলিয়ার (Australia) হয়ে তিনবারের বিশ্বকাপ জয়ী প্রাক্তন উইকেটকিপার ও ব্যাটার।

Advertisement

পিটিআই-কে দেওয়া একটি সাক্ষাৎকারে গিলক্রিস্ট বলেন, “আমার মতে উইকেটকিপারদের মধ্যে মহেন্দ্র সিং ধোনি সবার শীর্ষে। আর এরপরেই ঋষভকে এগিয়ে রাখব। কারণ মাত্র কয়েক বছরে সব ফরম্যাট মিলিয়ে ঋষভ এমন কিছু ইনিংস খেলেছে, যা শুধু আগামী প্রজন্ম নয় বর্তমান ক্রিকেটারদেরও প্রেরণা যোগাবে। ঋষভ মাঠে থাকলে আমি অন্য কোনও কাজ রাখি না। বরং আমার নজর সবসময় ওর দিকেই থাকে।”

[আরও পড়ুন: ‘নিঃস্বার্থ অধিনায়কত্ব করতে গিয়ে ধোনির রান কমেছে’, সার্টিফিকেট গম্ভীরের]

ঋষভ বিশ্বকাপ খেলতে না পারার জন্য ভারতীয় দলে উইকেটকিপার হিসেবে জায়গা পেয়েছেন লোকেশ রাহুল ও ঈশান কিষান। তবে শুধু ঋষভ নন, আর এক তরুণ ঈশানকেও দরাজ সার্টিফিকেট দিলেন প্রাক্তন অজি লেজেন্ড। তিনি ফের যোগ করেন, “আমার মতে এটাই সেরা বাছাই। ঋষভ এই মুহূর্তে খেলার অবস্থায় নেই। সেই জায়গায় লোকেশ রাহুল ও ঈশান কিষান নিয়ে ভারতীয় টিম ম্যানেজমেন্ট একদম সঠিক কাজ করেছে। দু’জনেই ভালো ব্যাটার। কিপার হিসেবেও সফল হয়েছে। যদিও ব্যক্তিগত ভাবে আমি কিন্তু ঈশানকে দেখার জন্য মুখিয়ে আছি।”

আগামী ৫ অক্টোবর থেকে শুরু হতে চলেছে বিশ্বকাপ। প্রতিটি দলই নিজেদের স্কোয়াড প্রায় ঘোষণা করে দিয়েছে। রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বে এবার ঘরের মাঠে বিশ্বকাপ খেলতে নামবে টিম ইন্ডিয়া। গত দুই বিশ্বকাপে সেমিফাইনালেই স্বপ্নভঙ্গ হয়েছিল ভারতের। ২০১৫ সালে অস্ট্রেলিয়া ও ২০১৯ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয়েছিল ভারতকে। তবে আসন্ন বিশ্বকাপে হট ফেভারিট হিসেবেই মাঠে নামবে রাহুল দ্রাবিড়ের কোচিংয়ে দল। ক্রিকেট বিশেষজ্ঞরা অনেকেই ভারতকেই চ্যাম্পিয়ন হওয়ার অন্যতম দাবিদার মনে করছেন। গিলক্রিস্ট আসন্ন বিশ্বকাপের জন্য নিজের পছন্দের ৪ সেমিফাইনালিস্ট বেছে নিলেন।

গিলক্রিস্ট বলেন, “এবারের বিশ্বকাপে অসাধারণ কিছু ম্য়াচের সাক্ষী থাকতে চলেছি আমরা। ভারত নিজেদের দেশের মাটিতে খেলতে। চেনা পরিবেশ, চেনা সমর্থকদের সমর্থন পাবে সবসময়। আমার মনে হয় এবারের টুর্নামেন্টে ভারত ও পাকিস্তান সেমিফাইনাল খেলবে। অন্য় দুটো দল আমার মনে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া হতে পারে।”

[আরও পড়ুন: ‘মহিলারা চাকরি করলে সমাজ ধ্বংস হয়ে যাবে’, বাংলাদেশ পেসারের মন্তব্যে নিন্দার ঝড়

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement