shono
Advertisement

ICC ODI World Cup 2023: আন্তর্জাতিক ক্রিকেটে সব চেয়ে বেশি ছক্কা, বিশ্বকাপে সর্বাধিক সেঞ্চুরি, স্বমহিমায় হিটম্যান

আফগানদের বিরুদ্ধে শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে রোহিত।
Posted: 07:42 PM Oct 11, 2023Updated: 08:55 PM Oct 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রোহিত শর্মা (Rohit Sharma) যেদিন খেলেন, সেদিন বাকিদের খেলা দেখা ছাড়া আর কিছু করারই থাকে না। বিরাট কোহলি স্বয়ং একথা বলেন। বুধবার অরুণ জেটলি স্টেডিয়ামে হিটম্যান ধরা দিলেন অন্য অবতারে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্বকাপের প্রথম ম্যাচে রান পাননি। সমালোচনা হয়েছিল। দ্বিতীয় ম্যাচে রোহিত ফিরলেন ২০১৯ বিশ্বকাপের ফর্মে। 

Advertisement

আফগানিস্তানের ২৭২ রান তাড়া করতে নেমে রোহিত শুরু থেকেই মারমুখী মেজাজে ব্যাট করতে থাকেন। ৬৩ বলে সেঞ্চুরি করেন। শেষপর্যন্ত রোহিত করেন ৮৪ বলে ১৩১ রান। ১৬টি বাউন্ডারি ও ৫টি ওভার বাউন্ডারি মারেন হিটম্যান।  বিশ্বকাপে সব চেয়ে বেশি সেঞ্চুরির মালিকও তিনি। সাতটি শতরান করে ফেললেন তিনি। তাঁর পিছনে শচীন তেণ্ডুলকর (৬টি)। সেঞ্চুরি করার পথে রোহিত শর্মা ভেঙে দেন ক্রিস গেইলের সব চেয়ে বেশি ছক্কা হাঁকানোর রেকর্ড। গেইলের ছক্কার সংখ্যা ছিল ৫৫৩টি। এদিন পাঁচটি ছক্কা হাঁকানোয় রোহিতের নামের পাশে লেখা হয়ে গেল ৫৫৬টি ছক্কা। পুল মেরে ছক্কা হাঁকিয়ে রোহিত টপকে যান ক্যারিবিয়ান দৈত্যকে। সেই ছক্কার দূরত্ব ছিল ৮৫ মিটার। 

[আরও পড়ুন: ICC ODI World Cup 2023: নবীন মাঠে নামতেই কোহলি-কোহলি স্লোগান দর্শকদের, ভাইরাল ভিডিও]

 

পরে রোহিত আরও একটি ছক্কা হাঁকান। সেটি ৯৩ মিটারের। পরে শ্রেয়স আইয়ার আরও লম্বা ছক্কা হাঁকিয়ে রোহিতকে পিছনে ফেলে দেন।
বিরাট কোহলির ঘরের মাঠে বিশ্বকাপে হাজার রানের মাইলস্টোনও টপকে গেলেন ভারত অধিনায়ক। রোহিত শর্মা বেরিয়ে এলেন খোলস ছেড়ে। এই ম্যাচে নামার আগে বিশ্বকাপে হাজার রান থেকে ২২ রান দূরে ছিলেন রোহিত। সেই মাইলস্টোনও ছুঁয়ে ফেললেন ভারত অধিনায়ক। রোহিত একাই আফগানিস্তানকে নক আউট করে দিলেন। 

[আরও পড়ুন: বয়কট বিতর্কের মধ্যেই ‘পুরনো বন্ধু’রা মোদির পাশে, নতুন সংসদের উদ্বোধনে থাকছে একাধিক দল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement