shono
Advertisement

ICC World Cup 2023: ‘আমি ক্যাপ্টেন হলে ওকেই সবার আগে রাখতাম’, কার কথা বলছেন ভাজ্জি?

দক্ষতাই শেষ কথা, বলছেন ভাজ্জি।
Posted: 01:51 PM Oct 04, 2023Updated: 01:51 PM Oct 04, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নির্দিষ্ট সময়ের মধ্যে সুস্থ হয়ে উঠতে না পারায় বিশ্বকাপের দলে জায়গা হয়নি অক্ষর প্যাটেলের (Axar Patel)। তাঁর পরিবর্তে শেষ মুহূর্তে দলে অন্তর্ভুক্তি হয়েছে রবিচন্দ্রন অশ্বিনের (Ravichandran Ashwin)। ভারতের তারকা অফস্পিনারকে নিয়ে উচ্ছ্বসিত আরেক প্রাক্তন অফস্পিনার। তিনি হরভজন সিং।

Advertisement

ভাজ্জি বলছেন, ”স্কিল গুরুত্বপূর্ণ, এটা এখন বুঝতে পারছে মানুষ। ডান হাতি ব্যাটারকে যে বল করবে না অফস্পিনার, এমনটা তো হতে পারে না। আমি বলব, প্রতিপক্ষ দলেও যদি একাধিক বাঁ হাতি ব্যাটার থাকে, তবুও ওকে খেলানো দরকার। এটা অবশ্য ম্যানেজমেন্টের সদস্য। কিন্তু আমি যদি দলের ক্যাপ্টেন হই বা ম্যানেজমেন্টের অংশ হই, তাহলে সেরা পাঁচ বোলারকে বেছে নিতাম আমি। অশ্বিন ওই তালিকায় এক বা দুনম্বরে থাকত।”

[আরও পড়ুন: World Cup 2023: বিরিয়ানি খেয়ে মন্থর হয়ে পড়েছে পাক দল, প্রস্তুতি ম্যাচে হারের পরে অজুহাত শাদাবের]

অক্ষরের চোট থাকায় অশ্বিনের সঙ্গে নাম উঠেছিল ওয়াশিংটন সুন্দরের। কিন্তু শেষমেশ অভিজ্ঞতাকেই গুরুত্ব দেওয়া হয়। অশ্বিন দলে ঢোকেন। ভাজ্জি এই সিদ্ধান্তকে সঠিক বলেই মনে করেন। 

অশ্বিনের সঙ্গে সঙ্গে সূর্যকুমার যাদবকে দলে নেওয়ায় প্রশংসা করছেন হরভজন। ভাজ্জি মনে করেন, সূর্যকে সবকটি ম্যাচেই খেলানো উচিত। হরভজন বলছেন, ”কার জায়গায় ওকে খেলানো হবে তা নিয়ে আমার মাথাব্যথা নেই। তবে সূর্যের নাম সবার আগে রাখা উচিত। তার পরে বাকিদের নাম। একজন সত্যিকারের ম্যাচ উইনার সূর্যকুমার। একার হাতে একপেশে ম্যাচ করে দেওয়ার ক্ষমতা রয়েছে ওর।” 

[আরও পড়ুন: এশিয়াডে তিরন্দাজিতে এল সোনা, পদক জয়ের নিরিখে ইতিহাস গড়ল ভারত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement