shono
Advertisement

ICC World Cup 2023 India Vs Afghanistan: ভূমিকম্পে বিপর্যস্ত আফগানিস্তান, ভারতের বিরুদ্ধে কালো ব্যান্ড পরে মাঠে রশিদরা

ভারতীয় দলে নেই রবিচন্দ্রন অশ্বিন।
Posted: 02:16 PM Oct 11, 2023Updated: 04:13 PM Oct 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভূমিকম্পে বিপর্যস্ত আফগানিস্তান (Afghanistan)। দেশে মৃতের সংখ্যা চার হাজার ছাড়িয়েছে। দেশের এই সংকটকে স্মরণ করে কালো ব্যান্ড পরে খেলতে নামল আফগানিস্তানের ক্রিকেট দল। বিশ্বকাপে ভারতের (India vs Afghanistan) বিরুদ্ধে নামার আগে রশিদ খানদের হাতে বাঁধা ছিল এই কালো ব্যান্ড। অন্যদিকে, আফগান ম্যাচে রবিচন্দ্রন অশ্বিনকে বাইরে রেখেই দল সাজাল ভারত। তাঁর পরিবর্তে দলে ঢুকেছেন শার্দূল ঠাকুর।

Advertisement

[আরও পড়ুন: ICC World Cup: মেন্টর নন, বিশ্বকাপে রশিদ খানদের ‘ট্যুর গাইড’ জাদেজা!]

গত রবিবার সকালে পরপর ভয়ংকর কম্পনে কেঁপে ওঠে আফগানিস্তান। জানা গিয়েছে, রিখটার স্কেলে কম্পনের সর্বোচ্চ মাত্রা ছিল ৬.৩। ভূমিকম্পের উৎসস্থল ছিল হেরাত শহর থেকে ৪০ কিমি উত্তর পশ্চিমে। তীব্র এই ভূমিকম্পে এখনও পর্যন্ত ৪ হাজার মানুষের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারেই বলেই আশঙ্কা। ইতিমধ্যেই আফগানিস্তানের মানুষের পাশে দাঁড়াতে বিশ্বকাপ (ICC World Cup 2023) খেলে উপার্জন করা সমস্ত অর্থই দুর্গতদের সাহায্যে দান করবেন বলে জানিয়েছেন রশিদ খান।

দেশের ভয়াবহ পরিস্থিতির কথা তুলে ধরতে ও হতাহতদের শ্রদ্ধা জানাতে বুধবার ভারতের বিরুদ্ধে ম্যাচে নামার আগে হাতে কালো ব্যান্ড বেঁধে নেন আফগান ক্রিকেটাররা। জাতীয় সঙ্গীত গাওয়ার সময়ে হাসমাতুল্লা শাহিদিদের কালো ব্যান্ড চোখে পড়ে ক্রিকেটপ্রেমীদের সকলেরই। এদিন টসে জিতে ব্যাটিং নেয় আফগানিস্তান। তবে ভারতীয় দলে একটি বদল করেছে টিম ম্যানেজমেন্ট। অস্ট্রেলিয়া ম্যাচের দল থেকে বাদ পড়েছেন রবিচন্দ্রন অশ্বিন। তাঁর বদলে দলে রাখা হয়েছে শার্দূল ঠাকুরকে।  

[আরও পড়ুন: দ্বিতীয় ম্যাচেই ধাক্কা, সন্তোষ ট্রফিতে ড্র করল বাংলা]

 
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement