shono
Advertisement

৪ বছরে ৩ বার, ফের ফরাসি ওপেনের রানি ইগা সোয়াইতেক

মাত্র বাইশেই ৪ গ্র্যান্ড স্লাম।
Posted: 09:52 AM Jun 11, 2023Updated: 09:52 AM Jun 11, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ফরাসি ওপেনের (French Open) রানি ইগা সোয়াইতেক। শনিবার রোলা গাঁরোর মেগা ফাইনালে চেক প্রজাতন্ত্রের ক্যারোলিনা মুকোভাকে টানটান লড়াইয়ে হারিয়ে ফ্রেঞ্চ ওপেনের খেতাব জিতলেন ইগা (Iga Swiatek,)। এই নিয়ে ৪ বছরে ৩ বার ক্লে কোর্টের চ্যাম্পিয়ন হলেন পোল্যান্ডের তারকা।

Advertisement

ইগা এই মুহূর্তে মহিলাদের টেনিসে এক নম্বর তারকা। তাছাড়া ফরাসি ওপেনে তাঁর রেকর্ডও দুর্দান্ত। শেষ ৩০টি ম্যাচের মধ্যে ২৮টি জিতেছেন তিনি। তাছাড়া মুকোভা (Karolina Muchova) বেশ কিছুদিন চোটের জন্য কোর্টের বাইরে ছিলেন। সুতরাং ফাইনালে ফেভরিট হিসাবেই নেমেছিলেন ইগা। কিন্তু এদিন মুকোভা এক নম্বর টেনিস তারকাকে ভালমতোই বেগ দিলেন।

[আরও পড়ুন: রামেশ্বরমে চুনাপাথরের ভূখণ্ড কি সত্যিই রামসেতু? আজও মেলেনি উত্তর]

দীর্ঘক্ষণ ধরে চলা ম্যাচে একটি সেটও খোয়াতে হল সুড়কির কোর্টের নতুন রানিকে। প্রথম সেট ইগা অনায়াসে ৬-২ গেমে জিতলেও, দ্বিতীয় সেট গড়াল টাই ব্রেকারে। এবারে ইগার সার্ভিস ভেঙে সেট জিতে নিলেন মুকোভা। ফাইনাল তখন রীতিমতো জমজমাট। তৃতীয় সেটেও লড়াই হল সমানে সমানে। কিন্তু শেষমুহূর্তে ফিটনেস এবং ফরাসি ওপেনের ফাইনালের অভিজ্ঞতায় ভর করে তৃতীয় সেট ৬-৪ পয়েন্টে জিতে নিলেন ইগা।

[আরও পড়ুন: শ্বশুরবাড়িতে একরাত কাটিয়েই স্বামীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ, ‘আইনের অপব্যবহার’, বলল আদালত]

এটি ইগার কেরিয়ারের চতুর্থ গ্র্যান্ড স্লাম। গত চার বছরের মধ্যে তিন বার ফরাসি ওপেন জিতলেন তিনি। মাত্র ২২ বছর বয়সে যেভাবে তিনি বিশ্ব টেনিসকে শাসন করছেন, তাতে আগামী দিনে বিশ্ব টেনিসে যে তিনিই রাজত্ব করতে চলেছেন, তাতে সংশয় নেই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement