shono
Advertisement

‘আমার সময়ে দু’বার এশিয়া কাপ জিতেছিল ভারত, কেউ কি মনে রেখেছে?’অভিমানী শাস্ত্রী

রাহুল দ্রাবিড়কে সময় দিতে বলছেন শাস্ত্রী।
Posted: 09:25 PM Mar 20, 2023Updated: 09:25 PM Mar 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবি শাস্ত্রীর (Ravi Shastri) ছেড়ে যাওয়া চেয়ারে বসেছেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। গত ১৬ মাসে দ্রাবিড়ের পারফরম্যান্স যদি অনুবীক্ষণ যন্ত্রের নীচে ফেলা হয়, তা হলে দেখা যাবে সাফল্যের থেকে ব্যর্থতাই বেশি। তাঁর কোচিংয়ে দক্ষিণ আফ্রিকার মাটিতে অনুষ্ঠিত টেস্ট ও ওয়ানডে সিরিজে ভারত হেরেছে। এশিয়া কাপের ফাইনালে পৌঁছতে পারেনি। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ছিটকে গিয়েছে। সাফল্যও রয়েছে। তবে ব্যর্থতার সংখ্যাই বেশি। নিজের জমানার প্রসঙ্গ উত্থাপ্পন করে শাস্ত্রী বলেন, ”সময় লাগবে। আমারও সময় লেগেছিল। রাহুলেরও সময় লাগবে। তবে রাহুলের অ্যাডভান্টেজ রয়েছে। ও এনসিএ-তে ছিল। এ টিমের সঙ্গে ছিল রাহুল। এখন সিনিয়র দলের সঙ্গে। ওকে সময় দেওয়া দরকার।”

Advertisement

চলতি বছরের শেষের দিকে ভারতের মাটিতে হবে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ। তার পরেই দ্রাবিড়ের চুক্তি শেষ হয়ে যাচ্ছে। তবে বিশ্বকাপে কেমন খেলে ভারতীয় দল তার উপরে নির্ভর করে রয়েছে চুক্তি নবীকরণের দিকটা। শাস্ত্রী নিজের অভিজ্ঞতা থেকে দ্রাবিড়কে স্মরণ করিয়ে দিয়ে বলছেন, এদেশের মানুষ ট্রফি জয়ের কথাই কেবল মনে রেখে দেয়। শাস্ত্রী বলেন, ”আমাদের দেশের মানুষের স্মৃতি খুব ক্ষণস্থায়ী। আমার সময়ে, ভারত দু’ বার এশিয়া কাপ জিতেছিল। কেউ মনে রাখেনি। কেউ কি এশিয়া কাপের কথা বলছে? আমরা দু’ বার এশিয়া কাপ জিতেছিলাম। কিন্তু কেউ তা নিয়ে একটি শব্দও খরচ করে না। যখন এশিয়া কাপ হারলাম, তখন টুর্নামেন্টের কথা মনে হল সবার।”  

[আরও পড়ুন: ‘চাপ নিতে পারে না ওরা’, আইসিসি টুর্নামেন্টে ভারতের ব্যর্থতার কারণ জানালেন পাক তারকা]

 

শাস্ত্রী আরও বলেন, ”প্রত্যেকেই জিততে চায়। তবে গুরুত্বপূর্ণ হল নিজের সেরাটা তুলে ধরতে হবে। কখনও কখনও এরকম হয় ভাল ক্রিকেট না খেলেও ম্যাচ জেতা যায়। তবে বিশ্বকাপ জিততে হলে ভাগ্যের সাহায্য প্রয়োজন। নির্দিষ্ট দিনে ভাল না খেলেও বিশ্বকাপ জিতেছে কোনও দল এমনটা ঘটেছে খুবই কম।”  

[আরও পড়ুন: ‘আমি দল গড়লে ওকেই নিতাম’, ভারতের তরুণ বোলারের পাশে ব্রেট লি]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার