shono
Advertisement

আজই বিশ্বকাপের মহড়া শুরু ভারতের, রোহিতের সঙ্গে ওপেনিংয়ে যশস্বী! গিল খেলবেন?

১৪ মাস পরে আজ টি- টোয়েন্টি ক্রিকেটে ফিরছেন রোহিত।
Posted: 10:55 AM Jan 11, 2024Updated: 01:08 PM Jan 11, 2024

স্টাফ রিপোর্টার: আর মাস কয়েক পরই টি-টোয়েন্টি বিশ্বকাপ (T-20 World Cup)। বৃহস্পতিবারের মোহালি থেকে শুরু হতে চলা ভারত-আফগানিস্তান সিরিজই (IND vs AFG) বিশ্বকাপের আগে শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি সিরিজ ভারতের। এবং আসন্ন বিশ্বকাপের ভাবনা যে ভালো রকম ঢুকে গিয়েছে ভারতীয় শিবিরে, তা পরিষ্কার করে গেলেন ভারতীয় কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)।

Advertisement

যিনি প্রাক ম‌্যাচ সাংবাদিক সম্মেলনে সাফ বলে দিলেন, তাঁরা টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্ততি পর্বে ওপেনিংয়ে রোহিত শর্মা এবং যশস্বী জয়সওয়াল জুটিকেই খেলানোর কথা ভাবছেন। প্রায় চোদ্দো মাস পর জাতীয় টি-টোয়েন্টি টিমে ফিরেছেন রোহিত (Rohit Sharma)। শুধু ফেরেননি। টিমের অধিনায়কও করে দেওয়া হয়েছে তাঁকে। ‘‘আপাতত যা ঠিক হয়েছে, ওপেনিংয়ে রোহিতের সঙ্গে জয়সওয়ালই খেলবে। কারণ, আমাদের টিম (Team India) অসম্ভব ফ্লেক্সিবেল। তাই টিমের স্বার্থে যা ভালো, সেটাই করব আমরা,’’ বুধবার বলে দিয়েছেন দ্রাবিড়।

[আরও পড়ুন: এশিয়ান কাপের পরেই কি অবসর? মুখ খুললেন সুনীল ছেত্রী]

কিন্তু এক্ষেত্রে প্রশ্ন হল, রোহিত-যশস্বী ওপেন করলে শুভমান গিল (Subhman Gill) কোথায় খেলবেন? তিনি টি-টোয়েন্টিতে এত দিন হয় ওপেন করতেন, নইলে খেলতেন তিন নম্বরে। তার মধ‌্যে আবার বিরাট কোহলিও (Virat Kohli) ফিরে এসেছেন টি-টোয়েন্টি টিমে। রোহিতের মতোই চোদ্দো মাস পর। আফগানিস্তানের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি খেলছেন না বিরাট। দ্বিতীয় টি-টোয়েন্টি থেকে খেলবেন। কোহলি ফিরলে তাঁকে খেলানো হবে কোথায়? রোহিতের সঙ্গে ওপেনিংয়ে কি দেখা যেতে পারে কোহলিকে তখন? ‘‘কোনও সম্ভাবনাই উড়িয়ে দেওয়া যায় না। কোহলি আর রোহিতের যা স্কিল রয়েছে, তাতে বিভিন্ন বোলিংয়ের মহড়া নেওয়ার ক্ষমতা ওরা রাখে,’’ বলে দিয়েছেন দ্রাবিড়।

[আরও পড়ুন: ‘আমি বধির, এটাই কি অপরাধ?’ খেলরত্ন না পেয়ে মোদিকে প্রশ্ন কুস্তিগিরের]

সম্প্রতি ঈশান কিষাণের আফগানিস্তানের বিরুদ্ধে ভারতীয় দলে জায়গা না পাওয়া নিয়ে লেখালেখি হয়েছে বিস্তর। ভারতীয় উইকেটকিপার-ব‌্যাটার শৃঙ্খলাভঙ্গের অপরাধে জাতীয় দল থেকে বাদ পড়েছেন, সেটা নিয়ে জলঘোলা চলছিল। কিন্তু সেই জল্পনাকে সম্পূর্ণ মনগড়া বলে উড়িয়ে দিলেন ভারতীয় কোচ। ‘‘ঈশান দক্ষিণ আফ্রিকা সফর থেকে বিরতি চেয়েছিল। ছুটির আবেদন করেছিল। সেটা ওকে মঞ্জুর করা হয়েছে। ঈশান কখনওই শৃঙ্খলাভঙ্গের কারণে টিম থেকে বাদ পড়েনি। এই মুহূর্তে ও নিজেকে সরিয়ে নিয়েছে। কিন্তু ঘরোয়া ক্রিকেট খেলে যখন ঈশান আবার ফিরতে চাইবে, অবশ‌্যই খেলবে,’’ সোজাসাপ্টা বলে দিয়েছেন দ্রাবিড়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement