shono
Advertisement

আরও চাপে রোহিতের টিম ইন্ডিয়া! চোটের জন্য দ্বিতীয় টেস্টে অনিশ্চিত তারকা ক্রিকেটার

দ্বিতীয় টেস্টে কামব্যাক করতে পারবে টিম ইন্ডিয়া?
Posted: 09:00 AM Jan 29, 2024Updated: 09:00 AM Jan 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একে তো ব্যাটিং ব্যর্থতার জন্য ২৮ রানে লজ্জার হার। স্পিন খেলতে না পারার জন্য হায়দরাবাদের বাইশ গজে অসহায় আত্নসমর্পণ করেছে টিম ইন্ডিয়া (Team India)। এর মধ্যে রোহিত শর্মার (Rohit Sharma) চাপ আরও বাড়ল। কারণ হ্যামস্ট্রিংয়ের চোটের জন্য দ্বিতীয় টেস্টে অনিশ্চিত রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। প্রথম টেস্ট হারের পর এমনটাই ইঙ্গিত দিয়ে রাখলেন রাহুল দ্রাবিড় (Rahul Dravid)।

Advertisement

ম্যাচের শেষে সাংবাদিক বৈঠকে এসে দ্রাবিড় বলেন, “জাড্ডুকে দেখে খুব স্বাচ্ছন্দ্য মনে হল না। সত্যি বলতে ম্যাচের শেষে ফিজিও-র সঙ্গে কথা বলার সুযোগ পাইনি। তবে পুরো ব্যাপারটা জানতেই হবে। কারণ জাদেজা আমাদের দলের অন্যতম অস্ত্র।”

[আরও পড়ুন: ইংল্যান্ডের কাছে হারের ধাক্কা, WTC পয়েন্ট তালিকায় বাংলাদেশেরও নীচে ভারত]

ফর্মে থাকা জাদেজার চোট নিয়ে চিন্তায় ভারতীয় দল। ছবি: X হ্যান্ডেল

ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকসের (Ben Stokes) থ্রোতে জাদেজা দ্বিতীয় ইনিংসে রান আউট হয়েছিলেন। সেটাই ছিল ম্যাচের অন্যতম টার্নিং পয়েন্ট। কিন্তু একইসঙ্গে জাদেজার হ্যামস্ট্রিংয়ের চোটও কিন্তু দলকে আরও বড় ধাক্কা দিল। সেটা নিয়ে সন্দেহের অবকাশ নেই। প্রথম ইনিংসে ১৮০ বলে ৮৭ রান করেছিলেন জাড্ডু। এর পর বোলিং করতে নেমে দুই ইনিংসেই উইকেট নিয়েছিলেন। প্রথম ইনিংসে ৮৮ রানে ৩ উইকেট নেওয়ার পর দ্বিতীয় তাঁর ঝুলিতে এসেছিল ১৩১ রানে ২ উইকেট।

হাত মাত্র চারদিন সময়। আগামী ২ ফেব্রুয়ারি থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। এমন প্রেক্ষাপটে জাদেজা চোট সারিয়ে উঠতে পারলে ভাল, কিন্তু সেটা না হলে ঘরের মাঠে ভারতীয় দলের চাপ যে আরও বাড়বে সেটা বলার অপেক্ষা রাখে না।

[আরও পড়ুন: ২৭ বছর পরে অস্ট্রেলিয়ার মাঠে টেস্ট জয়, ওয়েস্ট ইন্ডিজের কীর্তিতে লারার চোখে জল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement