shono
Advertisement

তরুণ ভারতীয় ব্যাটারের সঙ্গে সৌরভের মিল পেলেন ইরফান, কে তিনি?

সৌরভের মতো উচ্চতায় উঠতে পারবেন তরুণ ওপেনার?
Posted: 04:37 PM Feb 13, 2024Updated: 05:33 PM Feb 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২২ বছরের ছেলেটার অফ সাইডে মারা শটগুলো দেখলে সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) কথা মনে পড়ে যায়। যশস্বী জসওয়ালের (Yashasvi Jaiswal) প্রসঙ্গ উঠতে এমনই দাবি করলেন ইরফান পাঠান (Irfan Pathan)। ইংল্যান্ডের বিরুদ্ধে চলতি সিরিজে (IND vs ENG) ফর্মের তুঙ্গে রয়েছেন যশস্বী। টিম ইন্ডিয়ার (Team India) তরুণ ওপেনার বিপক্ষের বোলিংকে প্রতি মুহূর্তে বুঝে নিয়েছেন। দলের স্বার্থে বাঁহাতি ওপেনার নিজের উইকেট আগলে রাখার পাশাপাশি প্রয়োজনে রান তুলেছেন জেট গতিতে। ঠিক যেভাবে একটা সময় মহারাজকীয় ভঙ্গিতে প্রতিপক্ষের বোলারদের কাবু করতেন মহারাজ।

Advertisement

ভারতের প্রাক্তন বাঁহাতি পেসার বলেন, “আমি সবসময় যশস্বীর তাণ্ডব দেখার জন্য মুখিয়ে থাকি। এর আগে ও আইপিএলে একাধিক বিস্ফোরক ইনিংস খেলেছে। আর এবার টেস্টে পারফর্ম করে দেখাচ্ছে। পাঁচদিনের ক্রিকেটে নিজেকে ধারাবাহিকভাবে মেলে ধরা মুখের কথা নয়। তবে যশস্বী নিজের ফর্ম ও স্কিলের উপর ভর করে প্রতি ইনিংসেই দাপট দেখাচ্ছে। অফ সাইডে ওর শটগুলো দেখলে ‘দাদা’-র কথা মনে পড়ে যায়। আমরা সবাই ‘দাদা’-কে ‘কিং অফ অফ সাইড’ বলে থাকি। যশস্বীও নিজেকে ধরে রাখতে পারলে অনেক দূর এগিয়ে যাবে।”

[আরও পড়ুন: তৃতীয় টেস্টে জোড়া রেকর্ডের হাতছানি অশ্বিনের সামনে, কেমন হবে রাজকোটের উইকেট?]

সৌরভের মতোই অফ সাইডে দাপট দেখাচ্ছেন যশস্বী। ছবি: X হ্যান্ডেল

কখনও স্কোয়ার কাট, আবার কখনও কভার ড্রাইভ। অফ সাইডে সৌরভের শটগুলো দেখার জন্য ক্রিকেটপ্রেমীদের আগ্রহ থাকত তুঙ্গে। খুব অল্প সময়ের মধ্যেই যশস্বীর ব্যাটে সেই ঝলক দেখা যাচ্ছে। ফ্রন্ট ফুট কিংবা ব্যাক ফুটে এই তরুণের শটগুলো দেখে ঠিক একইভাবে উজ্জীবিত হচ্ছে গ্যালারি। আর তাই ইরফান ফের যোগ করেছেন, “ছেলেটার মধ্যে অনেক দূর যাওয়ার সম্ভাবনা রয়েছে। এটাও ঠিক যে ‘দাদা’-র মতো উচ্চতায় যেতে হলে যশস্বীকে অনেক পরিশ্রম করতে হবে। সেই জায়গায় যেতে হলে ওকে অন্তত ১০ বছর নিজেকে ধরে রেখে পারফর্ম করতে হবে।”

এখনও পর্যন্ত ৬ টেস্টের ১১ ইনিংসে যশস্বীর রান ৬৩৭। গড় ৫৭.৯০। স্ট্রাইক রেট ৬৩.৫৭। সঙ্গে রয়েছে ২টি শতরান ও ২টি অর্ধ শতরান। এর মধ্যে চলতি সিরিজে রান করার নিরিখে শীর্ষে রয়েছেন তিনি। ২ টেস্টের ৪ ইনিংসে এখনও পর্যন্ত ৩২১ রান করে ফেলেছেন যশস্বী। গড় ৮০.২৫। স্ট্রাইক রেট ৭৫.৩৫। ১টি দ্বিশতরান করার পাশাপাশি ১টি অর্ধ শতরান করে ফেলেছেন তিনি। এহেন বাঁহাতি ওপেনার বাকি দুই টেস্টে কত রান করতে পারেন সেটাই দেখার।

[আরও পড়ুন: ‘বউদি তুমি মোটা!’ কটাক্ষ শুনতেই চটে লাল বুমরাহর স্ত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement