shono
Advertisement

কেন রোহিত-বিরাটে মজে রয়েছেন টেস্ট অভিষেকের অপেক্ষায় থাকা ৩০ বছরের ব্যাটার?

রজত পাটিদারের অপেক্ষা কি মিটবে?
Posted: 04:00 PM Feb 01, 2024Updated: 05:09 PM Feb 01, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এমনিতে চোটের জন্য খেলতে পারছেন না কেএল রাহুল (KL Rahul) ও রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)। এদিকে ব্যক্তিগত কারণে ইংল্যান্ডের (England) বিরুদ্ধে দ্বিতীয় টেস্টেও নেই বিরাট কোহলি (Virat Kohli)। বিরাটের ব্যাপারটা অবশ্য অনেক আগে থেকেই জানা ছিল। তবে তাতে কি! টিম ইন্ডিয়া (Team India) সংসারে এই মুহূর্তে কিং কোহলি না থাকলেও তিনি রজত পাটিদারের (Rajat Patidar) মনপ্রাণ জুড়ে রয়েছেন। এমনকি ৩০ বছরের মধ্যপ্রদেশের ওপেনারের মুখে অধিনায়ক রোহিত শর্মারও (Rohit Sharma) জয়গান।

Advertisement

২ ফেব্রুয়ারি বেন স্টোকসের (Ben Stokes) দলের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট খেলতে নামবে ভারতীয় দল। ব্যাটিং ব্যর্থতার জন্য প্রথম টেস্টে ২৮ রানে লজ্জার হার হজম করেছে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) ছেলেরা। একে স্পিন বোলিংয়ের বিরুদ্ধে দুর্বলতা, অন্যদিকে একাধিক তারকা ক্রিকেটারের অনুপস্থিতি। এমন প্রেক্ষাপটে রজতের টেস্ট অভিষেক হওয়ার সম্ভাবনা প্রবল। এর আগে বিসিসিআই (BCCI) নিজেদের X হ্যান্ডেলে একটি ভিডিও পোস্ট করেছে। সেখানেই বিরাট ও রোহিতের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন এই ওপেনার।

আইপিএলে (IPL) বিরাটের সঙ্গে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে (Royal Challengers Bangalore) খেলেন রজত। তাই কিং কোহলির প্রসঙ্গে উঠলেই রজত বলেন, “বিরাট ভাই যখনই নেটে ব্যাট করত, আমি পিছনে গিয়ে দাঁড়িয়ে থাকতাম। ওর পায়ের নড়াচড়া দেখতাম। পায়ের সামনে বল পড়লে, কীভাবে শট মারতে হয়, সেটা বিরাট ভাইয়ের কাছ থেকেই শিখেছি।”

[আরও পড়ুন: বড় মনের মানুষ শাহরুখ, কী করেছিলেন? নিজের অভিজ্ঞতা জানালেন প্রাক্তন কেকেআর তারকা]

টেস্ট অভিষেকের অপেক্ষায় রয়েছেন রজত পাটিদার। ছবি: X হ্যান্ডেল

ঘরোয়া ক্রিকেটে রজতের পারফরম্যান্স দেখার মতো। মধ্যপ্রদেশের হয়ে খেলার সুবাদে চন্দ্রকান্ত পন্ডিতের খুব কাছের পাত্র এই মারকুটে ব্যাটার। এহেন রজতকে ভারতীয় দলের কোচ দ্রাবিড়ও পছন্দ করেন। গত কয়েক মরশুম ধরে ভারত এ দলের নিয়মিত সদস্য তিনি। তবে টেস্ট অভিষেকের সুযোগ আসছিল না। যদিও এবার তাঁর মাথায় টেস্ট ক্যাপ ওঠার সুবর্ণ সুযোগ রয়েছে।

 

রজত ফের যোগ করেন, “চোটের জন্য মাঝের সময়টা খারাপভাবেই কেটেছিল। তবে চোট সারাতেই ভারতীয় দলে ডাক পাওয়াটা আমার কাছে দারুণ একটা মুহূর্ত। এই মুহূর্তে টেস্ট অভিষেক ঘটানোর অপেক্ষায় রয়েছি। ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে দুটি প্রস্তুতি ম্যাচে ১১১ ও ১৫১ রান করেছি। ফলে আমার আত্মবিশ্বাস তুঙ্গে।”

বিরাটের সঙ্গে তাঁর দারুণ সম্পর্ক। কিন্তু টিম ইন্ডিয়ার অধিনায়কের সঙ্গে তাঁর সম্পর্কের রসায়ন কেমন? শেষ রজত বলেন, “ঘরোয়া ক্রিকেটে আমি আগ্রাসী মেজাজে ব্যাট করি। রোহিতের কাছ থেকেই এটা শিখেছি। ফিল্ডার সাজানো দেখে কীভাবে খেলার ধরন বদলাতে হয়। এটা ওর কাছ থেকে রপ্ত করেছি।”

৫৫টি প্রথম শ্রেণির ম্যাচের ৯৩টি ইনিংসে তাঁর রান ৪০০০। গড় ৪৫.৯৭। সর্বোচ্চ তামিলনাড়ুর বিরুদ্ধে ১৯৬ রান। সঙ্গে রয়েছে ১২টি শতরান ও ২২টি অর্ধ শতরান। এহেন রজতের অপেক্ষা কি মিটবে? সেটা দেখার অপেক্ষায় ক্রিকেট দুনিয়া।

[আরও পড়ুন: মনোজের বাংলার চাপ বাড়িয়ে রাহানের মুম্বইতে ফিরলেন পৃথ্বী শ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement