shono
Advertisement

৫০০ উইকেটের মাইলস্টোন অধরা হলেও নতুন কোন নজির গড়লেন অশ্বিন?

ঘরের মাঠে ফর্মের তুঙ্গে অশ্বিন।
Posted: 01:34 PM Feb 06, 2024Updated: 08:27 PM Feb 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর এক উইকেট নিতে পারলেই ভারতের দ্বিতীয় বোলার হিসেবে ৫০০ উইকেটের ক্লাবে নাম লিখিয়ে নিতে পারতেন। তবে সেই নজির গড়া এখনও অধরা। তবে তাতে কি! ইংল্যান্ডের (England) বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে (IND vs ENG) রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) অন্য একটি নজির গড়ে ফেলেছেন। ভারতীয়দের মধ্যে অশ্বিন টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার নজির গড়ে ফেললেন। এর আগে এই নজির প্রাক্তন স্পিনার ভগবত চন্দ্রশেখরের (Bhagwath Chandrasekhar) নামে ছিল। এবার তাঁকে ছাপিয়ে গেলেন টিম ইন্ডিয়ার (Team India) অফ স্পিনার।

Advertisement

২০১২ থেকে ২০২৪ সাল পর্যন্ত ইংল্যান্ডের বিরুদ্ধে ২১টি টেস্টে খেলেছেন অশ্বিন। ৩৯টি ইনিংসে নিয়েছেন সর্বাধিক ৯৭টি উইকেট। ১৯৬৪ থেকে ১৯৭৯ সাল পর্যন্ত ইংল্যান্ডের বিরুদ্ধে ২৩টি টেস্ট খেলেছিলেন ভগবত চন্দ্রশেখর। ২৩টি টেস্টে ৯৫টি উইকেট নিয়েছিলেন প্রাক্তন লেগ স্পিনার।

[আরও পড়ুন: মাথায় বন্দুক ঠেকিয়ে সর্বস্ব লুট! ভয়ে কাঁপছেন ব্রায়ান লারার দেশের ক্রিকেটার! কে তিনি?]

দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে কোনও উইকেট পাননি অশ্বিন। তবে দ্বিতীয় ইনিংসে জ্বলে উঠেছিলেন তিনি। নিয়েছিলেন ৭২ রানে ৩ উইকেট। এর মধ্যে ছিল বেন ডাকেট, অলি পোপ ও জো রুটের মূল্যবান উইকেট।

১৫ ফেব্রুয়ারি রাজকোটে সিরিজের তৃতীয় টেস্ট খেলতে নামবে দুই দল। সেই ম্যাচে আর একটি উইকেট পেলেই ভারতের দ্বিতীয় বোলার হিসেবে ৫০০ উইকেট ক্লাবের সদস্য হবেন অশ্বিন। শীর্ষে রয়েছেন অনিল কুম্বলে (Anil Kumble)। ১৩২টি টেস্টে কুম্বলে ৬১৯টি উইকেট নিয়েছেন। এই মুহূর্তে ৯৭টি টেস্টে অশ্বিনের দখলে রয়েছে ৪৯৯টি উইকেট।

[আরও পড়ুন: কোন ছকে অলি পোপের দুরন্ত ক্যাচ ধরেছিলেন? জানিয়ে দিলেন রোহিত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement