shono
Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে গোটা সিরিজেই কি নেই জাদেজা? এনসিএ থেকে কি তেমনই বার্তা দিলেন?

কবে মাঠে নামতে পারবেন রবীন্দ্র জাদেজা?
Posted: 04:25 PM Jan 30, 2024Updated: 04:52 PM Jan 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিসিসিআইয়ের (BCCI) তরফ থেকে বলা হয়েছিল যে, চোটের জন্য দ্বিতীয় টেস্টে খেলতে পারবেন না রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) ও কেএল রাহুল (KL Rahul)। তবে কেএল রাহুলের ব্যাপারে নতুন কোনও আপডেট না পাওয়া গেলেও, জাদেজা কিন্তু টিম ইন্ডিয়া (Team India) সংসারে তাঁর ফেরা নিয়ে ধোঁয়াশা তৈরি করলেন! হ্যামস্ট্রিংয়ে চোট সারাতে এই মুহূর্তে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (National Cricket Academy) রয়েছেন জাড্ডু। সেখান থেকেই ইনস্টাগ্রামে এমন বার্তা দিয়েছেন।

Advertisement

ভারতীয় দলের তারকা অলরাউন্ডার ইনস্টাগ্রাম স্টোরিতে লিখেছেন, ‘আপাতত এটাই আমার ঘর।’ ছবিতে দেখা যাচ্ছে এনসিএ-এর একটি লোগো। সেই ছবির নিচে ক্যাপশনে এমন বার্তা দিয়েছেন জাদেজা। তাঁর লেখা বার্তায় কোথাও উল্লেখ নেই যে তিনি কতদিনের মধ্যে ফিট হয়ে আবার দলে ফিরবেন। প্রথম টেস্টে (IND vs ENG) ২৮ রানে হেরে যাওয়ার জন্য এমনিতেই ব্যাপক চাপে রয়েছেন অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ও হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। এরমধ্যে জাদেজার দলে ফিরতে আরও সময় লাগলে, টিম ম্যানেজমেন্ট আরও ব্যাকফুটে চলে যাবে।

[আরও পড়ুন: ‘কেএল রাহুলের জ্যোতিষীর কাছে যাওয়া উচিত!’ কেন এমন কটাক্ষ করলেন প্রাক্তন ওপেনার?]

ইনস্টাগ্রাম স্টোরিতে রবীন্দ্র জাদেজার বার্তা।

প্রথম টেস্টে বেন স্টোকসের (Ben Stokes) থ্রোতে জাদেজা দ্বিতীয় ইনিংসে রান আউট হয়েছিলেন। সেটাই ছিল ম্যাচের অন্যতম টার্নিং পয়েন্ট। কিন্তু একইসঙ্গে জাদেজার হ্যামস্ট্রিংয়ের চোটও কিন্তু দলকে আরও বড় ধাক্কা দিয়েছে। প্রথম ইনিংসে ১৮০ বলে ৮৭ রান করেছিলেন জাড্ডু। এর পর বোলিং করতে নেমে দুই ইনিংসেই উইকেট নিয়েছিলেন। প্রথম ইনিংসে ৮৮ রানে ৩ উইকেট নেওয়ার পর দ্বিতীয় তাঁর ঝুলিতে এসেছিল ১৩১ রানে ২ উইকেট। এহেন জাদেজার সার্ভিস যদি সিরিজের বাকি তিন টেস্টে না পাওয়া যায় তাহলে টিম ম্যানেজমেন্টের চিন্তা আরও বাড়বে।

রাহুল ও জাদেজার বদলি হিসাবে সরফরাজ খান ও সৌরভ কুমারের নাম ঘোষণা করেছে বিসিসিআই। সেই সঙ্গে আবেশ খানকেও জাতীয় দল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। তাঁর পরিবর্তে দলে এসেছেন ওয়াশিংটন সুন্দর। হাত মাত্র তিনদিন সময়। আগামী ২ ফেব্রুয়ারি থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। এমন প্রেক্ষাপটে জাদেজা চোট সারিয়ে উঠতে পারলে ভালো, কিন্তু সেটা না হলে ঘরের মাঠে ভারতীয় দলের চাপ যে আরও বাড়বে সেটা বলার অপেক্ষা রাখে না।

[আরও পড়ুন: স্টোকসের ইংল্যান্ডকে হারাতে রোহিতকে কতজন স্পিনার খেলানোর পরামর্শ দিলেন কুম্বলে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement