shono
Advertisement

Virat Kohli, IND vs PAK: বাবর-শাহিনদের বিরুদ্ধে নামার আগে বড় বার্তা দিলেন ‘কিং কোহলি’, কী বললেন?

বিরাট ব্যাটের দিকে তাকিয়ে ভারত।
Posted: 02:29 PM Sep 01, 2023Updated: 02:30 PM Sep 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বৃষ্টি বাধ না সাধলে এশিয়া কাপের (Asia Cup 2023) মঞ্চ জমিয়ে দিতে পারে ভারত বনাম পাকিস্তানের (IND vs PAK) মহারণ। বাইশ গজের যুদ্ধে হাইভোল্টেজ লড়াইয়ে দু’দলের মধ্যে সবচেয়ে বড় ম্যাচ উইনার যে বিরাট কোহলি (Virat Kohli), সেটা নিয়ে সন্দেহের অবকাশ নেই। চিরপ্রতিদ্বন্দ্বী দেশের বোলাররা যে বিরাটের উইকেট নেওয়ার জন্য মুখিয়ে আছেন সেটা নিয়ে আর বলার অপেক্ষা রাখে না। ঠিক তেমনই পাক ড্রেসিংরুমে গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে বিরাট দাপুটে ইনিংসের রিং টোন বেজেই যাচ্ছে। তবে টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক কিন্তু পুরনো ইনিংস নিয়ে বাড়তি কথা বলতে রাজি নন। বরং তিনি সামনের দিকে তাকাতে চাইছেন।

Advertisement

এশিয়া কাপ সম্প্রচারকারী চ্যানেলে বিরাট বলেন, “পাকিস্তানের শক্তি হল ওদের বোলিং। সেটা আমরা সবাই জানি। বিপক্ষে বেশ কিছু ম্যাচ উইনার বোলার আছে। তাদের মধ্যে কয়েক জন মুহূর্তের মধ্যে বদলে দিতে পারে। তাই ওদের খেলতে গেলে নিজের সেরা ছন্দে থাকতে হবে।”

[আরও পড়ুন: ‘ধারাবাহিকতার জন্যই শনিবার এগিয়ে থাকবে রোহিতের ভারত’, বলছেন কিংবদন্তি মুরলীধরন]

মেলবোর্নের বাইশ গজে সেই রাতে পাকিস্তানের সংহার করেছিলেন বিরাট। ৫৩ বলে ৮২ রানের সেই অপরাজিত মহাক্যাবিক ইনিংস, ভারতীয় ক্রিকেটে আজীবনের ‘হল অফ ফেম’-এ ঢুকে গিয়েছে। সেই ইনিংস কোনও ভারতীয়র পক্ষে ভুলে যাওয়া সম্ভব নয়। কিন্তু পাকিস্তান কি আদৌ সেই ইনিংস ভুলতে পেরেছে? সেটা নিয়েও বাড়তি ভাবনাচিন্তা নেই টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়কের।

‘কিং কোহলি’ ফের যোগ করেছেন, “আমি সব সময় বোঝার চেষ্টা করি, কীভাবে আমার খেলাটা ভাল হবে। প্রত্যেকটা দিন, প্রতিটা বছর, প্রতিটা নেট প্র্যাক্টিসে আমি নিজেকে উন্নত করার চেষ্টা করি। এভাবেই আমি খেলে এসেছি। এই মানসিকতাই আমাকে এত দিন সাহায্য করে এসেছে। আর আমার দলকেও।” বিরাট আরও বলেছেন, “আমার মনে হয় না, এই মানসিকতা ছাড়া ধারাবাহিকভাবে ভাল খেলা সম্ভব। যদি শুধু নিজের পারফরম্যান্স ভাল করাই লক্ষ্য থাকে, তাহলে একটা সময়ের পরে আত্মতুষ্টি এসে যাবে। আর তাহলেই পরিশ্রম করার ইচ্ছেটা চলে যাবে। মাথায় রাখতে হবে, উন্নতি করার কোনও নির্দিষ্ট সময়সীমা হয় না।”

[আরও পড়ুন: ভারত-পাক ম্যাচে মাঠ ভরাতেও কমাতে হল টিকিটের দাম! আজব কাণ্ড এশিয়া কাপে]

আন্তর্জাতিক একদিনের ক্রিকেটের ২৭৫টি ম্যাচে বিরাটের রান ১২৮৯৮ রান। এরমধ্যে চিরপ্রতিদ্বন্দ্বী দেশের বিরুদ্ধে মাত্র ১৩টি ম্যাচ খেলেছেন ‘কিং কোহলি’। ১৩ ইনিংসে তাঁর রান ৫৩৬। গড় ৪৮.৭২। স্ট্রাইক রেট ৯৬.২২। সঙ্গে রয়েছে ২টি শতরান ও ২টি অর্ধ শতরান। সেরা পারফরম্যান্স ২০১২ সালে এশিয়া কাপের মঞ্চে ১৪৮ বলে ১৮৩ রান। তেমন ভাবেই কি এবারও পাক বোলারদের বধ করতে পারবেন টিম ইন্ডিয়ার মহাতারকা? সেটা দেখার অপেক্ষায় রয়েছে ক্রিকেট দুনিয়া।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement