shono
Advertisement

IND vs PAK, Asia Cup 2023: বৃষ্টির জন্য ভেস্তে যেতে পারে ‘মাদার অফ অল ব্যাটল’! কোন অঙ্কে পরের রাউন্ডে ভারত-পাকিস্তান?

বৃষ্টির জন্য ভেস্তে যেতে পারে ভারত-পাক মহারণ।
Posted: 03:13 PM Sep 01, 2023Updated: 03:13 PM Sep 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর মাত্র কয়েক ঘন্টার অপেক্ষা। এশিয়া কাপের (Asia Cup 2023) মঞ্চে বাইশ গজের যুদ্ধে মুখোমুখি হতে চলেছে ভারত (Team India) ও পাকিস্তান (Pakistan)। ইতিমধ্যেই দুই দলের হাইভোল্টেজ ম্যাচকে কেন্দ্র করে টিকিট নিয়ে টানাটানি শুরু হয়ে গিয়েছে। আকাশছোঁয়া টিকিটের দাম হলেও সমর্থকদের মধ্যে আগ্রহের কমতি নেই। তবে চিন্তার বিষয় হল ‘মাদার অফ অল ব্যাটল’ নিয়ে সমর্থকদের মধ্যে আগ্রহ থাকলেও তাতে বাদ সাধতে পারে বৃষ্টি। গ্রুপ A-তে ভারত বনাম পাকিস্তান (IND vs PAK) ম্যাচে রয়েছে বৃষ্টির ভ্রুকুটি। আবহাওয়া দফতরের দাবি, শনিবার অর্থাৎ ২ সেপ্টেম্বর শ্রীলঙ্কার ক্যান্ডিতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৯০ শতাংশ। অর্থাৎ পুরো সময় না হলেও ম্যাচের কোনও না কোনও সময় বৃষ্টি হতেই পারে।

Advertisement

প্রতি বছর আগস্ট-সেপ্টেম্বর মাসে শ্রীলঙ্কায় বৃষ্টি হয়। ফলে এই সময়টা শ্রীলঙ্কায় ম্য়াচ এড়িয়ে চলা হয়। পরিসংখ্যান অনুযায়ী, ক্য়ান্ডিতে আয়োজিত ৩৩টা একদিনের ম্যাচের মধ্যে মাত্র ৩টে ম্যাচ আয়োজিত হয়েছিল এই সময়। আর এবার আয়োজিত হচ্ছে এশিয়া কাপ। আবহাওয়া দফতরের প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ম্যাচের সময় ক্যান্ডিতে বৃষ্টির সম্ভবনা রয়েছে ৯০ শতাংশ। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভবনা রয়েছে ২৭ শতাংশ। ম্যাচের সময় আকাশে মেঘ থাকবে ৯৭ শতাংশ। ফলে বৃষ্টির দাপট থাকবে বেশি।

[আরও পড়ুন: বাবর-শাহিনদের বিরুদ্ধে নামার আগে বড় বার্তা দিলেন ‘কিং কোহলি’, কী বললেন?]

কী হবে ম্যাচ ভেস্তে গেলে?

ম্যাচ ভেস্তে গিয়েছে এটা ঘোষণা করার আগে দেখতে হবে ন্যূনতম যেন ২০ ওভার ম্য়াচ খেলা হয়। এরপরই ফলাফল গণ্য করা হবে। যদি দ্বিতীয় ইনিংসে ব্য়াটিং করা দল পুরো ওভারের কোটা পূরণ করতে না পারে অথবা বৃষ্টির জন্য তারা খেলতে না পারে তাহলে দ্বিতীয় ইনিংসে যারা ব্যাটিং করছে তাদের কত ওভার ব্যাটিং করেছে তার হিসেব করা হবে। অর্থাৎ, ভারত যদি দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করে এবং যদি ৫ ওভার ব্য়াটিং করার পর আর খেলতে না পারে, তাহলে পাকিস্তান ৫ ওভারে কত রান করেছিল সেটা দেখা হবে এবং সেটা দেখে হিসেব করা হবে রান।

যদি ম্য়াচ একদমই খেলা না হয় তাহলে ম্যাচ বাতিল ঘোষণা করা হবে ও দুই দলের মধ্যে পয়েন্ট ভাগ করে দেওয়া হবে। যদি সেটাই হয় তাহলে বাবর আজমের দল এক নম্বর হিসেবে সুপার ফোরে প্রবেশ করবে। অন্যদিকে রোহিত শর্মার দলকে অপেক্ষা করতে হবে নেপাল ম্যাচের জন্য।

[আরও পড়ুন: বুমরাহকে পেয়ে পেস বোলিং আরও আগুনে হল, বাবর আজমদের হুঙ্কার দিলেন মহম্মদ শামি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement