shono
Advertisement

IND vs SA: অভিষেকেই অপরাজিত হাফ সেঞ্চুরি! সাইয়ের প্রশংসায় পঞ্চমুখ অশ্বিন

বাইশ গজে সাইয়ের দাপট।
Posted: 07:56 PM Dec 17, 2023Updated: 07:56 PM Dec 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে তাদের দেশেই অভিষেক ম্যাচ। পেস ও বাউন্সে ভরা বাইশ গজে ব্যাটাররা এমনিতেই চাপে থাকে। তবে সব চাপ কাটিয়ে নিজের প্রথম ওয়ান ডে ম্যাচেই দুরন্ত অর্ধশতরান হাঁকালেন সাই সুদর্শন (Sai Sudharsan)। মাত্র ৪১ বলে অর্ধশতরান পূরণ করেন টিম ইন্ডিয়ার (Team India) তরুণ ওপেনার। শেষ পর্যন্ত টিকে থেকে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন ২২ বছর বয়সি বাঁহাতি ব্যাটার। ৪৩ বলে ৫৫ রানে অপরাজিত থাকেন তিনি। তাঁর মারকুটে ইনিংস ৯টি চার দিয়ে সাজানো ছিল। তামিলনাড়ুর এই ব্যাটারের প্রশংসা বারবার করে এসেছেন রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। রবিবার, ১৭ ডিসেম্বর প্রোটিয়াদের ৮ উইকেটে হেলায় হারানোর পর ফের একবার এই বাঁহাতি ব্যাটারকে দরাজ সার্টিফিকেট দিলেন তারকা অফ স্পিনার।

Advertisement

অশ্বিন নিজের X হ্যান্ডেলে লিখেছেন, “এম এস ভাস্করের মোজি সিনেমার ডায়ালগ ধার করে বলতেই হচ্ছে, ‘আমার কথা লিখে নাও। এই ছেলেটা অনেক দূর যাবে।’ ২০২১ সালে তামিলনাড়ু প্রিমিয়ার লিগে অভিষেকের পর থেকে ছেলেটা আর ফিরে তাকায়নি। টিনপিএল

, রনজি

, আইপিএল

, কাউন্টি

, ভারত

, একদিনের ক্রিকেটে অভিষেক

। শ্রেষ্ঠত্বকে অনুসরণ করে যাও। হাল ছাড়লে চলবে না।”

 

[আরও পড়ুন: অভিষেকেই নজরকাড়া সাই, হাসতে হাসতে প্রথম ওয়ানডে জয় ভারতের]

ওডিআই-তে প্রথম অর্ধশতরানের পর ব্যাট দেখাচ্ছেন সাই সুদর্শন। ছবি: টুইটার

এদিকে প্রোটিয়াদের বিরুদ্ধে অর্ধশতরান করে একটি বিশেষ নজিরও গড়লেন ২২ বছরের সাই। তিনি হলেন ভারতের চতুর্থ ওপেনার যিনি একদিনের অভিষেক ম্যাচেই ৫০-এর বেশি রান করলেন। এই তালিকায় এর আগে রবিন উথাপ্পা ( ২০০৬ সালে ৮৬ বনাম ইংল্যান্ড), কেএল রাহুল (২০১৬ সালে অপরাজিত ১০০ বনাম জিম্বাবোয়ে), ফয়েজ ফজল (২০১৬ সালে অপরাজিত ৫৫ বনাম জিম্বাবোয়ে)। এবার সেই তালিকায় উঠে গেল সাই-য়ের নাম। শুধু তাই নয়। ভারতের ১৭ নম্বর ক্রিকেটার হিসেবে অভিষেক ম্যাচেই অর্ধশতরান করলেন তিনি।

আইপিএলে গুজরাট টাইটান্সের হয়ে পারফর্ম করে সকলের নজর আসেন। আইপিএল ২০২৩-এর ফাইনাল ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে আটটি চার ও ছয়টি ছক্কায় ৪৭ বলে ৯৬ রানের ইনিংসে শিরোনাম কেড়ে নেন তিনি। আইপিএলের পাশাপাশি ২৬টি প্রথম শ্রেণির ম্যাচ ও ৩১টি লিস্ট এ ম্যাচেও দুরন্ত পারফর্ম করেছেন। ৮৪৩ রানের সঙ্গে প্রথম শ্রেণির ক্রিকেটে তাঁর ব্যাটিং গড় ৪২.১৫ এবং লিস্ট এ ক্রিকেটে ১৩২৪ রান করেছেন। গড় ৬৩.০৪। এর সুবাদেই চলতি দক্ষিণ আফ্রিকা সফরে প্রথমবার তাঁকে ভারতের ওয়ান ডে দলে ডেকে নেওয়া হয়। এবং ওপেন করতে নেমে তিনি একেবারেই হতাশ করলেন না।

[আরও পড়ুন: কেরিয়ারে প্রথমবার পাঁচ উইকেট নিয়েই গড়লেন ইতিহাস! কী বললেন ম্যাচের সেরা অর্শদীপ?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement