shono
Advertisement

স্টিমাচের দাবিতে সিলমোহর, যুবভারতীতেই ভারত-কুয়েত ম্যাচ

স্টিমাচের আরও একটি অনুরোধ মেনে নিয়েছে ফেডারেশন।
Posted: 02:14 PM Mar 09, 2024Updated: 02:16 PM Mar 09, 2024

সংবাদ প্রতিদিন ডিডিটাল ডেস্ক: ইগর স্টিমাচ (Igor Stimac) বরাবার ঘরের মাঠে দর্শকপূর্ণ স্টেডিয়ামে ম্যাচ খেলার পক্ষপাতী। কলকাতায় পা রেখে বৃহস্পতিবারও সংবাদ প্রতিদিন-কে জানিয়েছিলেন তাঁর ইচ্ছের কথা। ।বিশ্বকাপের যোগ্যতা নির্ণয় পর্বের যে ঘরের মাঠে কুয়েত ম্যাচটি রয়েছে, সেই ম্যাচটি কলকাতায় খেলতে প্রবল আগ্রহী তিনি
জাতীয় কোচ এই অনুরোধ এক বৈঠকে ফেডারেশন সভাপতি কল্যাণ চৌবের (Kalyan Chaubey) কাছেও করেন। স্টিমাচের এই অনুরোধ ফেডারেশন সভাপতি মেনে নিয়েছেন বলে জানা গিয়েছে। তিনি মৌখিকভাবে সম্মতি জানানোর পর স্টিমাচকে বলেছেন, কয়েকদিনের মধ্যেই সরকারিভাবে কলকাতায় কুয়েত ম্যাচ আয়োজন করার কথা ঘোষণাও করে দেবেন। 

Advertisement

[আরও পড়ুন: অশ্বিনের ম্যাজিকে ইনিংসে হারল ইংল্যান্ড, ৪-১ ব্যবধানে সিরিজ জিতল টিম ইন্ডিয়া]

ভারতীয় ফুটবলের জন্য আরও একটি ভালো পদক্ষেপ। বলা যায় স্টিমাচের আরও একটি অনুরোধ মেনে নেন কল্যাণ। বিশ্বকাপের যোগ্যতা নির্ণয়ের ম্যাচ খেলতে এবার চার্টার্ড বিমানে করে আফগানিস্তান যাবেন সুনীল ছেত্রীরা।
২১ মার্চ আফগানিস্তানের আভাতে সুনীলদের ম্যাচ। ভারত থেকে সরাসরি বিমান পৌঁছয় না আভাতে। এদেশ থেকে তিনটে বিমান বদল করে তবে আভায় পৌঁছনোর কথা ছিল ভারতীয় দলের। সে ক্ষেত্রে দুদিন সময় লেগে যেত। জাতীয় কোচ ইগর স্টিমাচ এই দুদিন অনুশীলন বন্ধ করতে চাননি। কলকাতায় এক বৈঠকে তিনি ফেডারেশন সভাপতি কল্যাণ চৌবেকে সে কথা বুঝিয়ে বলেন। ফেডারেশন সভাপতি কোচের যুক্তিকে ফেলে দেননি।
এমনিতেই সমুদ্রপৃষ্ঠ থেকে ২২৭০ মিটার উপরে অবস্থিত আভাতে নিজেদের মানিয়ে নিতে সময় লাগবে বলে মনে করেন স্টিমাচ। এমন পরিস্থিতিতে এই লজিস্টিকস সমস্যা যাতে ফুটবলারদের বাধা না হয়ে দাঁড়ায় সেদিকটাই তুলে ধরেছেন তিনি। তাঁর যুক্তি মেনে নিয়েছেন কল্যাণ চৌবেও। বৈঠকের শেষে তিনি বলেন, আমরা জাতীয় দলের ভালো পারফরম্যান্সের জন্য সবরকম সাহায্য করতে প্রস্তুত।”

[আরও পড়ুন: সিরিজ জয়ের আনন্দের মধ্যেও রোহিতকে নিয়ে চিন্তিত টিম ম্যানেজমেন্ট! কিন্তু কেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement