shono
Advertisement

আশঙ্কাই সত্যি, ধরমশালা থেকে সরল ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট, কোথায় হবে ম্যাচ?

কেন ধরমশালায় ম্যাচ আয়োজন করা গেল না?
Posted: 04:26 PM Feb 12, 2023Updated: 06:52 PM Feb 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশঙ্কাতেই পড়ল সিলমোহর। ধরমশালা থেকে সরে যাচ্ছে ভারত বনাম অস্ট্রেলিয়ার তৃতীয় টেস্ট। রবিবার এক ভারতীয় সংবাদমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন এক বিসিসিআই আধিকারিক। অর্থাৎ ধরমশালা নয়, অন্য শহরে হবে বর্ডার-গাভাসকর ট্রফির তৃতীয় ম্যাচ।

Advertisement

আগামী পয়লা মার্চ শুরু তৃতীয় টেস্ট (India vs Australia)। সম্প্রতি ধরমশালা স্টেডিয়ামে মেরামতির কাজ শুরু হয়েছিল। পিচ ও আউটফিল্ডকে ঢেলে সাজানো হচ্ছে। জলনিকাশি ব্যবস্থাও উন্নততর করা হচ্ছে। সেই সব কাজ এখনও চলছে পুরোদমে। মনে করা হয়েছিল, তৃতীয় টেস্টের আগেই বাকি কাজ শেষ হয়ে যাবে। কিন্তু হিমাচলপ্রদেশ ক্রিকেট সংস্থা পরে আশঙ্কা প্রকাশ করে জানায়, পয়লা মার্চের আগে হয়তো স্টেডিয়ামের সব কাজ শেষ করা সম্ভব হবে না। সেই কারণেই ধরমশালার পরিবর্তে অন্য কোনও স্টেডিয়ামে বসতে পারে ভারত-অজি তৃতীয় টেস্টের আসর। এদিন মাঠ পরিদর্শনের পর বিসিসিআই আধিকারিকও জানিয়ে দিলেন, কাজ যতদূর এগিয়েছে, তাতে এখানে পয়লা মার্চ টেস্ট ম্যাচ আয়োজন সম্ভব নয়। স্কয়্যার পজিশনের কাজ অনেকটাই বাকি। অর্থাৎ ছবির মতো সাজানো এই মাঠে খেলা হচ্ছে না রোহিত শর্মাদের (Rohit Sharma)।

[আরও পড়ুন: জুটল না অ্যাম্বুলেন্স, বাবাকে ঠেলাগাড়িতে চাপিয়ে হাসপাতালে ছুটল খুদে, ভাইরাল ভিডিও]

ওই আধিকারিকের কথায়, সাধারণত কোনও ম্যাচ হলে পিচ ও আউটফিল্ড পরীক্ষা করে নেওয়া হয়। কিন্তু ধরমশালায় দীর্ঘদিন ধরে কাজ চলছে। তাই রনজি ট্রফির ম্যাচও হয়েছে অন্য স্টেডিয়ামে। তাই ধরমশালার পিচ পরীক্ষা হয়নি। তাই এখানে ম্যাচ আয়োজনের ঝুঁকি নিচ্ছে না ভারতীয় বোর্ড। তাহলে কোন শহরে হবে ম্যাচ? এখনও পর্যন্ত সরকারি ঘোষণা হয়নি। তবে জানা গিয়েছে, বিকল্প ভেন্যু হিসেবে রয়েছে বিশাখাপত্তনম, রাজকোট, পুণে ও ইন্দোরের নাম।

উল্লেখ্য, গত বছর ফেব্রুয়ারিতে শেষবার আন্তর্জাতিক ম্যাচ হয়েছিল ধরমশালায়। শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি ম্যাচ ছিল টিম ইন্ডিয়ার। এবার দেখার তৃতীয় ম্যাচ খেলতে কোন শহরে যান বিরাট কোহলিরা।

এদিকে, দ্বিতীয় টেস্টের আগে ভারতীয় বোলার জয়দেব উনাদকাটকে রিলিজ করে দিল টিম ম্যানেজমেন্ট। রনজি ট্রফিতে সৌরাষ্ট্র দলে যোগ দেওয়ার জন্যই ছেড়ে দেওয়া হল তাঁকে।  

[আরও পড়ুন: জোড়া সেঞ্চুরির পর দাপট বোলারদের, মধ্যপ্রদেশকে গুঁড়িয়ে রনজি ফাইনালে বাংলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement