shono
Advertisement

নাগপুরের পিচে কোনও ‘জুজু’নেই, অনবদ্য সেঞ্চুরি করে প্রমাণ দিলেন রোহিত

অধিনায়ক হিসাবে বিরল নজিরও গড়লেন হিটম্যান।
Posted: 01:15 PM Feb 10, 2023Updated: 01:22 PM Feb 10, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ম্যাচ শুরুর আগেই অজি মিডিয়া নাগপুরের পিচ (Nagpur) নিয়ে লেখালেখি শুরু করে দিয়েছিল। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া মাত্র ১৭৭ রানে গুটিয়ে যাওয়ার পর পিচ নিয়ে বিতর্ক আরও জোরাল হয়েছে। কিন্তু ভারত অধিনায়ক রোহিত শর্মা চওড়া ব্যাটে প্রমাণ করে দিলেন পিচে কোনও ‘জুজু’ নেই। নাগপুরে অজি স্পিনারদের ঘূর্ণি সামলে অনবদ্য সেঞ্চুরি করলেন ভারত অধিনায়ক।

Advertisement

অজিদের ১৭৭ রানে আউট হওয়ার পর গতকাল রোহিতরা যখন প্রথমবার ব্যাট করতে এলেন, তখন পিচ নিয়ে অনেক লেখালেখিই হচ্ছিল। অস্ট্রেলিয়ার (Australia) সংবাদমাধ্যমে লেখালেখি হচ্ছিল, সিরিজ জিততে নাকি ভারত পিচ বিকৃতি করছে। অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইন-আপে বাঁহাতি সংখ্যা বেশি বলে পিচের বাঁদিক আর ডানদিকে দু’রকম করে শোকানো হয়েছে। সেসব অভিযোগও উঠছিল। কিন্তু রোহিত অনবদ্য সেঞ্চুরি করে বুঝিয়ে দিলেন ভাল ক্রিকেট খেললে পিচ বাধা হতে পারে না।

[আরও পড়ুন: ক্লাব ফুটবলে ৫০০ গোল, আল নাসেরের জার্সি গায়ে নতুন মাইলফলক ছুঁলেন রোনাল্ডো]

রোহিতের এই সেঞ্চুরি ভারতের জন্য ভীষণ গুরুত্বপূর্ণ। কারণ রোহিত ছাড়া টপ অর্ডারের আর কোনও ব্যাটার রান পাননি। অধিনায়কের ব্যাটে ভর করেই ভারত লিড নিয়েছে এবং বড় রানের দিকে এগোচ্ছে। রোহিতের নিজের জন্যও এই শতরান ভীষণ জরুরি। কারণ দীর্ঘদিন ধরেই ভারত অধিনায়কের ব্যাট থেকে বড় রান আসছিল না। টেস্ট ক্রিকেটে রোহিতের এই সেঞ্চুরিটি এল প্রায় দেড় বছর পরে। এটি তাঁর কেরিয়ারের নবম শতরান। সেই সঙ্গে বিরল নজিরও গড়ে ফেলেছেন রোহিত। প্রথম ভারতীয় অধিনায়ক হিসাবে তিন ফরম্যাটেই সেঞ্চুরির মালিক হলেন তিনি।

[আরও পড়ুন: জাদেজার হাতে মলম লাগানো নিয়েও বিতর্ক! অজিদের ‘নাকিকান্না’ থামছেই না]

তবে রোহিতের (Rohit Sharma) সেঞ্চুরির সবচেয়ে বড় সাফল্য হল পিচ বিতর্কের জবাব দিয়ে যাওয়া। যারা যারা নাগপুরের পিচের মান নিয়ে প্রশ্ন তুলছিলেন, তাঁদের একপ্রকার সপাটে চড় কষিয়ে দিলেন ভারত অধিনায়ক। আসলে অজিরা মনে করে, বল স্পিন করলেই সেই পিচ খারাপ। খেলার অনুপোযুক্ত। অথচ পিচে বাউন্স, সুইং থাকলে সেটা বিশ্বমানের। এই দ্বিচারিতার জবাবটা রোহিত দিলেন নিজের ব্যাট দিয়ে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement