shono
Advertisement

৮ বছরে প্রথমবার হেড কোচ ছাড়াই খেলবে ভারত! কোন চ্যানেলে দেখা যাবে বুমরাহদের ম্যাচ?

সাপোর্ট স্টাফদের মধ্যে আয়ারল্যান্ড সফরে যাচ্ছেন কে?
Posted: 10:03 AM Aug 12, 2023Updated: 10:04 AM Aug 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসন্ন আয়ারল্যান্ড সফরে ভারতীয় দলের সঙ্গে যাবেন না কোচ রাহুল দ্রাবিড়। শোনা গিয়েছিল, এই সফরে জশপ্রীত বুমরাহদের কোচিংয়ের দায়িত্বে থাকবেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণ। কিন্তু পরে জানা যায় রাহুল কিংবা লক্ষ্মণ, কেউই নাকি যাচ্ছেন না হার্দিকদের সঙ্গে। ২০১৫ সালের পর প্রথমবার তাই হেড স্য়র ছাড়াই ২২ গজের লড়াইয়ে নামবে টিম ইন্ডিয়া।

Advertisement

চলতি ওয়েস্ট ইন্ডিজ সফর শেষ হলেই আয়ারল্যান্ড উড়ে যাবে টিম ইন্ডিয়া (Team India)। যেখানে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দল। আর এই সিরিজেই চোট সারিয়ে প্রত্যাবর্তন ঘটতে চলেছে বুমরাহ। তাও আবার অধিনায়ক হিসেবে। ১৮ আগস্ট শুরু সিরিজ। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ যথাক্রমে ২০ এবং ২৩ আগস্ট। প্রথমে ঠিক ছিল, এশিয়া কাপের (Asia Cup 2023) আগে এই সিরিজে বিশ্রাম দেওয়া হবে কোচ দ্রাবিড়কে। মিস্টার ডিপেন্ডেবলের অনুপস্থিতিতে ভারতীয় দলের তত্ত্বাবধানের দায়িত্বে থাকবেন লক্ষ্মণ। কিন্তু পরে জানা যায়, এই সফরে লক্ষ্মণকেও পাঠানো হবে না।

[আরও পড়ুন: সৌরভের সঙ্গে কীভাবে আলাপ হল নিহত স্বপ্নদীপের বাবার? প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

সাপোর্ট স্টাফদের মধ্যে আয়ারল্যান্ড সফরে যাচ্ছেন কোচ শীতাংশু কোটাক এবং সাইরাজ বাহুতুলে। দীর্ঘ আট বছর পর প্রথমবার হেড কোচ ছাড়া খেলবে ভারতীয় দল। ২০১৫ সালে ডানকান ফ্লেচার কোচের দায়িত্ব ছাড়ার পর শূন্য ছিল সেই পদ। সে সময় টিম ডিরেক্টর রবি শাস্ত্রীর তত্ত্বাবধানে খেলেছিল ভারত। তারপর ২০১৭ সালে অনিল কুম্বলে যোগ দেন কোচ হিসেবে। এবার অবশ্য দ্রাবিড় ফুলটাইম কোচ থাকা সত্ত্বেও হেড স্যর ছাড়াই সফর করবেন বুমরাহরা।

এবার প্রশ্ন কোথায় দেখা যাবে টিম ইন্ডিয়ার ম্যাচগুলি? আয়ারল্যান্ড বনাম ভারত টি-টোয়েন্টি সিরিজের সত্ত্ব কিনে নিয়েছে জিও। তাই অনলাইনে জিও সিনেমায় দেখা যাবে এই ম্যাচগুলি। পাশাপাশি রিলায়েন্সের চ্যানেল স্পোর্টস ১৮-এও দেখানো হবে সিরিজটি।

[আরও পড়ুন: বিজেপির সমর্থনে নন্দীগ্রামের মহম্মদপুরে পঞ্চায়েত প্রধান সুফিয়ানের জামাই!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement